বড় খবর

IPL 2020: নিজেকে বদলে ফেললেন ধোনি, আজ দিল্লি ম্যাচেই নতুন অবতারে সুপারস্টার

ধোনি প্রথম ১২ বলে করেন মাত্র ৯ রান। সেই সময় সিএসকের নেট রানরেট বাড়িয়ে নেওয়ার জন্য ছক্কা হাঁকাতে শুরু করেন ক্যাপ্টেন কুল।

প্রথম দুই ম্যাচেই সাত নম্বরে ব্যাটিংয়ে দেখা গিয়েছিল ধোনিকে। উদ্বোধনী ম্যাচে এই স্ট্র্যাটেজি খেটে গেলেও দ্বিতীয় ম্যাচেই ফাঁকফোকর প্রকট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ধোনি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সাত নম্বরে নামার পর সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল।

বিশেষ করে গৌতম গম্ভীর ও কেভিন পিটারসেন ধোনির এই রণকৌশলের চূড়ান্ত সমালোচনা করেন। এই রণকৌশল বদলাতে পারে এদিনের দিল্লি ম্যাচেই। সূত্রের খবর, ধোনি ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামতে রাজি হয়ে গিয়েছেন। আর ধোনিকে বুঝিয়ে এই সিদ্ধান্ত বদলের পিছনে নাকি কোচ স্টিফেন ফ্লেমিং।

আরো পড়ুন: IPL 2020: ‘নিজের জন্যই রান করে’, ধোনিকে নিয়ে বিস্ফোরণ গম্ভীরের, জবাব মাহিরও

রাজস্থান ম্যাচে ধোনি যখন ক্রিজে নামেন, তখন সিএসকের শেষ ছয় ওভারে প্রয়োজন ছিল প্রায় ১০০ রান। অবিশ্বাস্য এই রান তাড়া করা কেরিয়ারের সীমানায় পৌঁছে যাওয়া সম্ভব হয়নি। শেষ ওভারে যদিও ছক্কার হ্যাট্রিকে তিনি মাতিয়ে দিয়েছিলেন শারজা স্টেডিয়াম। অনেকেরই মত, ধোনি যদি একটু উপরের দিকে নেমে থিতু হওয়ার সুযোগ পেতেন, তাহলে ম্যাচের ফলাফল অন্য কিছু হতেই পারত।

সূত্রের খবর, ধোনির সঙ্গে ম্যাচের পর দীর্ঘ আলোচনা হয় কোচ স্টিফেন ফ্লেমিংয়ের। সেখানেই তিনি ধোনিকে বুঝিয়ে বলেন, ব্যাটিং অর্ডারের উপরে নামলে ক্রিজে আরো সময় কাটিয়ে স্বমহিমায় ফিরতে পারবেন। কোচের যুক্তি মেনে নিয়েছেন মাহিও। সেই হিসাবে চার অথবা পাঁচ নম্বরে নামতে পারেন তিনি।

কেন সাত নম্বরে নামছেন, সেই বিষয়ে বলতে গিয়ে এর আগে ধোনি ম্যাচের পরেই বলেছিলেন, “দীর্ঘদিন ব্যাটিং করিনি। ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হয়েছে। তাছাড়া দলের ফর্মেশনও দেখে নিয়ে চেয়েছিলাম। স্যাম (কুরান)কে উপরে ব্যাট করিয়ে সুযোগ দেওয়ার পরিকল্পনা ছিল। যদি পরীক্ষা নিরীক্ষা প্ল্যানিং সফল না হয় তাহলে আমাদের নিজেদের সাধারণ শক্তি অনুযায়ী রণকৌশল সাজাতে হবে।”

দিল্লি ম্যাচে সত্যি ধোনি নতুন অবতারে ধরা দেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 ms dhoni reportedly to promote himself in batting order

Next Story
বিরাট-অনুষ্কাকে নিয়ে অশ্লীল ইঙ্গিত গাভাস্কারের, বাদ পড়তে পারেন আইপিএল থেকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com