বড় খবর

এটাই শেষ আইপিএল, সিএসকে ছিটকে যাওয়ার দিনেই ইঙ্গিত দিলেন ধোনি

সিএসকে ড্যাডি’স আর্মি ট্যাগ ঝেড়ে ফেলে স্কোয়াডে আরো তরুণ রক্ত ঢোকাতে চাইছে। শ্যেন ওয়াটসন, পীযুষ চাওলা, ইমরান তাহির, কেদার যাদবদের মত সিনিয়রদের দরজা দেখিয়ে দেওয়া হতে পারে।

আইপিএল থেকে ছিটকে গেল চেন্নাই সুপার কিংস। প্লে অফে উঠতে হলে শেষ চার ম্যাচ জিততেই হত সিএসকেকে। তবে শুক্রবার মুম্বইয়ের কাছে ফিরতি পর্বে হেরে সিএসকের সমস্ত সম্ভাবনার উপরে পূর্ণচ্ছেদ পড়ে গেল।

আর চেন্নাইয়ের ছিটকে যাওয়ার দিনেই ধোনির আইপিএল-অবসরের জল্পনা জোরালো হয়ে উঠল। আইপিএল শুরুর আগে অনেক প্রত্যাশা নিয়ে সমর্থকরা ধোনির দিকে তাকিয়ে ছিল। তবে ধোনি অতীতের ছায়া হয়েই থেকে গিয়েছেন। রিফ্লেক্স কমে গিয়েছে। ক্ষিপ্রতাও নেই আগের মত। চল্লিশ ছুঁইছুঁই বয়স যে ধোনির উপরেও থাবা বসিয়েছে তা নিয়ে সন্দেহ নেই।

আরো পড়ুন: সিএসকে থেকে বাদ পড়ার মুখে ধোনি, ছয় ‘বুড়ো’ ক্রিকেটারকে বাতিলের সিদ্ধান্ত

এমন অবস্থায় ধোনির আইপিএল-অবসর জল্পনা তীব্র হল। চলতি টুর্নামেন্টে ধোনি প্রতিপক্ষ ক্রিকেটারদের নিজের জার্সি বিলিয়ে দিচ্ছেন। রাজস্থান রয়্যালস ম্যাচে জোস বাটলার ছিলেন ধোনির জার্সি প্রাপক। মুম্বই ম্যাচের পর ধোনি নিজের জার্সি দিলেন পান্ডিয়া ভাইদের। সাধারণত, কেরিয়ারের শেষের দিকে বিদায়ী টুর্নামেন্ট খেলতে নামলে ক্রিকেটাররা নিজের জার্সি দিয়ে থাকেন। ধোনি এই জার্সি দেওয়ার মাধ্যমে অবসর বার্তা দেওয়ার চেষ্টা করছেন কিনা, তা নিয়েই জল্পনা আরো তুঙ্গে।


কয়েকমাসের মধ্যেই ফের একবার আইপিএলের আসর বসতে চলেছে।।সেখানে ধোনি আর অংশ নেবেন কিনা, তা নিয়ে আলোচনা চলছে। এমনিতে আগামী আইপিএলের আগে চেন্নাই স্কোয়াড খোলনলচে বদলে ফেলা হবে। এমনটাই জানা গিয়েছে। বয়স্ক ক্রিকেটারদের হঠিয়ে আরো তরুণ রক্ত আমদানি করা হবে। ইমরান তাহির, শ্যেন ওয়াটসন, কেদার যাদব, পীযুষ চাওলাদের বাদ পড়া একদম নিশ্চিত। রায়না, হরভজন দুবাইয়ে দলের সঙ্গে তখন থাকায় তাঁদেরও তিন বছরের চুক্তি বাতিল করা হয়েছে। এই ছয় ক্রিকেটারদের প্রস্থানের দরজা দেখিয়ে দেওয়া হচ্ছে।

তবে যেহেতু কয়েকমাসের ব্যবধানে আইপিএল হবে। তাই ধোনিকে আরো এক মরশুম খেলার প্রস্তাব দেওয়া হবে। সেই প্রস্তাবে ধোনি আর রাজি হবেন কিনা, সেদিকেই নজর সবার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 ms dhoni subtly hints of his ipl retirement

Next Story
আইপিএল অতীত, ধোনি এবার খেলবেন অস্ট্রেলিয়ায়! মহাতারকার ভবিষ্যৎ প্রায় চূড়ান্ত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com