শুরুতেই এল ক্ল্যাসিকো! দুই দলের প্রথম একাদশে কী কী পরিবর্তন হচ্ছে, জেনে নিন

কেদার যাদব এবং রবীন্দ্র জাদেজাকে দেখা যেতে পারে পাঁচ ও ছয় নম্বরে। যাদব বরাবর ধোনির সঙ্গে ক্রিজে থাকতে পছন্দ করেন। এবার মিডল অর্ডারে দুজনের ভূমিকা গুরুত্বপূর্ণ।

By:
Edited By: Subhasish Hazra Dubai  September 19, 2020, 10:30:30 AM

গত বারের ফাইনালিস্ট দুই দল প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে আইপিএলে। সিএসকে বনাম মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৯-এর ফাইনালে শেষ বলের থ্রিলারে ম্যাচ জিতে নেয় মুম্বই। সব মিলিয়ে ফাইনালে তিনবারই সিএসকে হারার রেকর্ড করে গত মরশুমে। এবার সেই প্রতিশোধ নিতে মরিয়া সিএসকে।

আইপিএলের মুখোমুখি পরিসসংখ্যানে মুম্বইয়ের পক্ষে ফলাফল ১৭-১১। এবারের শুরুর ম্যাচেও ফেভারিট মুম্বই। দেখে নেওয়া যাক দুই দলের প্রথম একাদশ-

আরো পড়ুন: CSK vs MI Preview: এগিয়ে মুম্বই, তবে ধোনির গোপন কৌশলে হারতে পারেন রোহিতরা, জানুন স্ট্র্যাটেজি

মুম্বই ইন্ডিয়ান্স:
২৪ ঘন্টা আগেই সাংবাদিক সম্মেলনে কোচ মাহেলা জয়াবর্ধনে জানিয়ে দিয়েছিলেন, রোহিতের সঙ্গে ওপেন করতে নামবেন কুইন্টন ডিককই। এর অর্থ, ক্রিস লিনকে বাইরে বসতে হবে। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে সিপিএলে একদমই ব্যর্থ লিন। তাই ওপেনার হিসাবে সুযোগ না পেলে প্রথম একাদশে ঠাঁই নেই প্রাক্তন কেকেআর তারকার।

সূর্যকুমার যাদব খুব সম্ভবত তিন নম্বরে নামবেন। চারে নামবেন ঈশান কিষান। পান্ডিয়া ভাইরা প্রথম একাদশেই থাকবেন। সেইসঙ্গে কায়রণ পোলার্ডের জায়গা পাওয়াও নিশ্চিত। এই তিন জন মিডল অর্ডার ও ডেথ ওভারে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন।

দলের একমাত্র অভিজ্ঞ স্পিনার হিসাবে রাহুল চাহারেরও নির্বাচন নিশ্চিত। তবে রোহিত সমস্যায় পড়বেন বুমরার সহযোগী হিসেবে ট্রেন্ট বোল্ট এবং মিচেল ম্যাকলেনাঘানকে বাছাইয়ের সময়। ম্যাকলেনাঘান মুম্বইয়ের জার্সিতে নিয়মিত উইকেট টেকার হিসেবে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন। অন্তত, কয়েকটা ম্যাচ তো বটেই। সেই সঙ্গে পেস বিভাগে থাকছেন নাথান কুইল্টার নাইল।

প্রথম একাদশ: রোহিত শর্মা, কুইন্টন ডিকক, সূর্যকুমার যাদব, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, কায়রণ পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, মিচেল ম্যাকলেনাঘান, নাথান কুইল্টার নাইল এবং জসপ্রীত বুমরা।

চেন্নাই সুপার কিংস:
প্রথম ম্যাচের আগেই বড়সড় সমস্যায় সিএসকে। সুরেশ রায়না, হরভজন সিংয়ের মত দুই অভিজ্ঞ তারকাকে পাবে না সিএসকে। রায়নার বিকল্প হিসাবে যাকে ভাবা হচ্ছিল, সেই রুতুরাজ গায়কোয়াড প্রথম ম্যাচে নামতে পারবেন না, কোভিড প্রটোকলের জন্য।

শ্যেন ওয়াটসন এবং ফাফ দু প্লেসিস যথারীতি দলের হয়ে ইনিংসের সূচনা করবেন। তিন নম্বরে নামবেন আম্বাতি রায়াডু। সিএসকের হয়ে সাধারণত পাঁচ নম্বরে আসেন ধোনি। তবে এবার পরিস্থিতির কারণে নিজেকে চার নম্বরে তুলে আনতে পারেন তিনি।

কেদার যাদব এবং রবীন্দ্র জাদেজাকে দেখা যেতে পারে পাঁচ ও ছয় নম্বরে। যাদব বরাবর ধোনির সঙ্গে ক্রিজে থাকতে পছন্দ করেন। এবার মিডল অর্ডারে দুজন গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। স্লো উইকেটের জন্য অলরাউন্ডার মিচেল স্যান্টনার ডোয়েন ব্রাভোর জায়গায় প্রথম একাদশে জায়গা পেতে পারেন।

গতবারের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ইমরান তাহির স্পিন বিভাগের নেতৃত্বে। তাঁর ডেপুটি হতে পারেন করণ শর্মা। গতবার হরভজনের উপস্থিতিতে সেভাবে সুযোগ পাননি। এবার নিয়মিত হিসাবে প্রথম একাদশে দেখা যেতে পারে তাঁকে। পেস বিভাগে দীপক চাহারের সঙ্গে নতুন বলে আক্রমণ শুরু করবেন শার্দুল ঠাকুর।

সিএসকে সম্ভাব্য প্রথম একাদশ:
শ্যেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসিস, আম্বাতি রায়াডু, এমএস ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার, ইমরান তাহির, শার্দুল ঠাকুর, দীপক চাহার, করণ শর্মা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2020 mumbai indians chennai super kings probable xi in tournament openner

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X