বড় খবর

বোর্ডের নিষিদ্ধ বোলার ফিরছেন, আইপিএলের আগেই ব্যাপক খবর কেকেআর শিবিরে

সদ্য সমাপ্ত সিপিএলে প্রবীণ তাম্বে যদিও চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে খেলে এসেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে প্রথম ভারতীয় হিসাবে খেলে নজির গড়েছেন তিনি।

আইপিএল শুরুর আগেই বড় স্বস্তির খবর পেয়ে গেল কেকেআর শিবির। বিদেশি লিগ খেলার ‘অপরাধে’ আইপিএলে অংশ নেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল প্রবীণ তাম্বের উপর। তিনিই টুর্নামেন্টের প্রবীণতম ক্রিকেটার। সেই নিষেধাজ্ঞা বাতিল করে প্রবীণ তাম্বেকে আইপিএলে যোগ দেওয়ার সবুজ সংকেত দিল বিসিসিআই। এই খবর কনফার্ম করেন কেকেআরের সিইও ভেঙ্কি মাইশোর।

ঘটনা হল, তিনি কেকেআরের স্কোয়াডে থাকবেন না। কোচিং স্টাফে যোগ দেবেন। গত ডিসেম্বরের নিলামে কেকেআর সবথেকে বেশি বয়সী ক্রিকেটার হিসেবে ২০ লক্ষ টাকায় সই করিয়েছিল প্রবীণ তাম্বেকে।

আরো পড়ুন: আইপিএলে এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার, খেলবেন কেকেআরের জার্সিতে

পরে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, বিসিসিআইকে আগে থেকে না জানিয়ে দুবাইয়ের টি১০ লিগে অংশ নিয়েছিলেন তিনি। সেই কারণে আইপিএলে খেলতে দেওয়া হবে না তাঁকে। বোর্ডের নিয়ম অনুযায়ী, সক্রিয় ক্রিকেটারদের বোর্ডের থেকে এনওসি আদায় করলে তবেই বিদেশি লিগে খেলতে পারবেন।

সদ্য সমাপ্ত প্রবীণ তাম্বে যদিও চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে খেলে এসেছেন সিপিএলে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে প্রথম ভারতীয় হিসাবে খেলে নজির গড়েছেন তিনি।

ভেঙ্কি মাইশোর জানালেন, টিকেআরের জার্সিতে প্রথম একাদশে সুযোগ না পেলেও, জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন প্রবীণ। তাই সমর্থকদের কথা ভেবেই আইপিএলে সুযোগ দেওয়া হচ্ছে। “প্রবীণ তাম্বে নিজের এই বয়সে কেরিয়ারের এই পর্যায়ে আবার নিজেকে প্রমাণ করলেন। নিজে না খেললেও ড্রিংকস নিয়ে যাওয়া থেকে বাউন্ডারি লাইনের ধার থেকে পরামর্শ দেওয়া, উদ্দীপক কথাবার্তা বলা, তাম্বে অনন্য।” ইনস্টাগ্রাম লাইভে জানালেন তিনি।

আরো জানালেন, “পজিটিভিটি, উৎসাহ জনক কথাবার্তা বলার জন্য টিকেআরের ক্রিকেটাররা ওঁকে ভালোবাসত। কোচেরাই বলছিলেন অনুশীলনের সময় স্প্রিন্ট রান দিয়ে মাঠ চক্কর দিয়ে দলের তরুণদেরও ও লজ্জায় ফেলে দেবে। জনপ্রিয়তার জন্য ওকে এখানে আনা হল।”

আইপিএলে ৩৩টি আইপিএল ম্যাচ খেলে ২৮টি উইকেট নিয়েছেন। গড় ৩০.৪৬। ২০১৬ সালের পর আর আইপিএলে খেলেননি। শেষবার তাম্বে আইপিএল খেলেন গুজরাট লায়ন্সের জার্সিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 pravin tambe to be part of kkr squad in ipl

Next Story
রবিবারই কলঙ্ক-মুক্ত শ্রীসন্থ, শীঘ্রই ফিরছেন বাইশ গজে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com