বড় খবর

রান আউট হয়ে প্রবল বিতর্কে পন্থ, ব্যাপক আলোচনা ম্যাচের পরেও

১০ নম্বর ওভারে বোলিং করতে এসেছিলেন রাহুল তেওটিয়া। ব্যাট করছিলেন মার্কাস স্টোয়িনিস। নন স্ট্রাইকার প্রান্তে ছিলেন ঋষভ পন্থ। স্টোয়িনিস হালকা করে বল পুশ করেন মিড অনে।

উইকেটকিপিং বা ব্যাটিং নয়। ঋষভ পন্থ এবার বিতর্ক তৈরি করলেন রান আউটকে কেন্দ্র করে। দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে যে আউট কে কেন্দ্র করে ধারাভাষ্যকাররাও দুভাগে ভাগ হয়ে গেলেন। মুরলি কার্তিক যেমন পন্থকে ডিফেন্ড করলেন। তবে পন্থ আবার সমর্থন পেলেন না সাইমন ডুল, কেভিন পিটারসেনদের। তাঁরা সরাসরি জানিয়ে দিলেন, পন্থের ‘ব্রেনফেড’ হয়েছে।

ঘটনা কী? ১০ নম্বর ওভারে বোলিং করতে এসেছিলেন রাহুল তেওটিয়া। ব্যাট করছিলেন মার্কাস স্টোয়িনিস। নন স্ট্রাইকার প্রান্তে ছিলেন ঋষভ পন্থ। স্টোয়িনিস হালকা করে বল পুশ করেন মিড অনে। যেখানে ফিল্ডিং করছিলেন পরিবর্ত হিসাবে মাঠে নামা মনন ভোহরা।

আরো পড়ুন: ফর্মে নেই রাসেল, স্ত্রী জ্যাসিমকে ‘কুরুচিকর প্রস্তাব’ সমর্থকের

তবে রান নেবেন কিনা তা নিয়ে বেশ ইতস্ততঃ বোধ করছিলেন অস্ট্রেলীয় অলরাউন্ডার। তখন অবশ্য ক্রিজের অর্ধেক অতিক্রম করে এসেছেন পন্থ। মনন ভোহরা যখন নন স্ট্রাইকিং এন্ডে বল ছুড়ে দেন, সঙ্গে সঙ্গেই বেল ভেঙে দেন তেওটিয়া। পন্থ অবশ্য পুরোটা ফেরার চেষ্টাই করেননি।

এই ঘটনার পরেই মুরলি কার্তিক পন্থকে সমর্থন করে বলেন, “পন্থ নন স্ট্রাইকিং এন্ডে ছিল। ও কেবলমাত্র পার্টনারের কল শুনে এগিয়ে গিয়েছিল।” কার্তিকের এমন বক্তব্যের পরেই পিটারসেন এবং সাইমন ডুল বলে দেন, ওটা রান ছিলই না। কেপি জানান, “প্রত্যেক ব্যাটসম্যান নিজের উইকেটের জন্য দায়ী থাকে।” পরে যদিও তিনি বলে দেন, “ক্রিজে কী হচ্ছিল, আমার বিন্দুমাত্র ধারণা ছিল না।” সোশ্যাল মিডিয়াতেও পন্থের পক্ষে বিপক্ষে মত ভেসে এল।

স্টোয়িনিস শেষ পর্যন্ত শেমরণ হেটমায়ারের সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন। ১৪তম ওভারে যদিও অজি তারকা পয়েন্টে ক্যাচ তুলে আউট হয়ে যান। নির্ধারিত ২০ ওভারে দিল্লি ক্যাপিটালস ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮৪ তোলে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 rishsbh pant s run out creates huge controversy

Next Story
শেষের দিন কাঁদতে কাঁদতে কেটেছে, বার্সার দুঃস্বপ্ন শেয়ার করলেন সুয়ারেজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com