scorecardresearch

বড় খবর

“জাতীয় দলের নেতা হোক রোহিত, নাহলে দেশের ক্ষতি!” কোহলির চাপ বাড়িয়ে বড় বার্তা

আইপিএলের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অধিনায়ক রোহিত শর্মা। এতদিন আইপিএলে সাফল্যের তুলনায় রোহিতের সঙ্গে একমাত্র তুলনায় ছিলেন সিএসকে নেতা ধোনি।

“জাতীয় দলের নেতা হোক রোহিত, নাহলে দেশের ক্ষতি!” কোহলির চাপ বাড়িয়ে বড় বার্তা

রোহিত শর্মাকে নেতৃত্বের দায়িত্বে না আনলে জাতীয় দলেরই ক্ষতি। আইপিএলে রোহিত শর্মার রেকর্ড সংখ্যক পাঁচবার ট্রফি জয়ের রাতেই ফের একবার মুখ খুললেন গৌতম গম্ভীর। সরাসরি রোহিতের নেতৃত্বের পক্ষে সওয়াল করলেন তিনি।

আইপিএলের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অধিনায়ক রোহিত শর্মা। এতদিন আইপিএলে সাফল্যের তুলনায় রোহিতের সঙ্গে একমাত্র তুলনায় ছিলেন সিএসকে নেতা ধোনি। তবে ধোনিকে অনেকটা পিছিয়ে দিয়ে পাঁচবারের ট্রফি জেতার সঙ্গে সঙ্গেই সেরার তকমা বসে যাচ্ছে রোহিতের সঙ্গে। ফাইনালে দাপটের সঙ্গে ব্যাটিং করে দলের জয় নিশ্চিত করেন তিনি।

আরো পড়ুন: সৌরভকে চরম অপমান শাস্ত্রীর! আইপিএল ফাইনালের পরেই তুঙ্গে বিতর্ক

রোহিতে মুগ্ধ গম্ভীর তাই ম্যাচের পরেই ক্রিকইনফোয় জানিয়েছেন, “রোহিতকে যদি জাতীয় দলের অধিনায়ক না বানানো হয়, তাহলে সেটা ভারতের ক্ষতি। রোহিতের নয়। একজন ক্যাপ্টেন ততটাই ভাল, যতটাই তাঁর দল ভাল- এই তত্ত্বে আমিও বিশ্বাস করি। তবে ভালো ক্যাপ্টেন বাছার মাপকাঠি কী! সেই নিয়মটা সকলের ক্ষেত্রেই এক হওয়া উচিত।”

ধোনির সঙ্গে তুলনা টেনে এরপর গম্ভীর বলেছেন, “আমরা ধোনিকে বলি সফলতম অধিনায়ক। কারণ কী? কারণ ও দুটো ওয়ার্ল্ড কাপ ও তিনটে আইপিএল জিতেছে। রোহিত পাঁচবার আইপিএল জিতল। তাই ও টুর্নামেন্টের ইতিহাসে সফলতম অধিনায়ক। এই কারণে ও যদি সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্ব না পায়, সেটা লজ্জার হবে।”

বিরাটকে ঠুকে এদিনও কেকেআরকে দু-বার আইপিএল চ্যাম্পিয়ন করা নেতা জানিয়েছেন, “ফরম্যাট অনুযায়ী, নেতৃত্ব ভাগাভাগি করে দেওয়া যেতে পারে। রোহিত দেখিয়ে দিয়েছে, ওর সঙ্গে বিরাটের অধিনায়কত্বে কতটা ফারাক। একজন পাঁচটা খেতাব জিতেছে। অন্যজন একটাও না। এমন নয় যে বিরাট খারাপ অধিনায়ক। তবে দুজনেই একই প্ল্যাটফর্ম পেয়েছে। তাই বিচারের পদ্ধতিটাও এক হওয়া উচিত। দুজনেই একই সময় ধরে আইপিএলে নেতৃত্ব দিচ্ছে। সেখানে রোহিত নিজের নেতৃত্বের গুণ প্রমাণ করেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2020 rohit should be team indias limited over captain feels gautam gambhir