scorecardresearch

বড় খবর

ব্যাটসম্যান কোহলির জন্য হেরেছে আরসিবি, চাঁচাছোলা ভাষায় আক্রমণ এবার গাভাসকারের

কোহলি নিজেও সেভাবে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছেন গুরুত্বপূর্ণ সময়ে। ১৫ ম্যাচে করেছেন ৪৬৬ রান। তা-ও আবার ১২১.৩৫ স্ট্রাইক রেটে।

ব্যাটসম্যান কোহলির জন্য হেরেছে আরসিবি, চাঁচাছোলা ভাষায় আক্রমণ এবার গাভাসকারের

আইপিএলে নিজের প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি কোহলি। কোহলির ব্যাটিং ব্যর্থতাই আইপিএলে আরসিবির দ্রুত বিদায়ের অন্যতম কারণ। ব্যাঙ্গালোরের পারফরম্যান্স পর্যালোচনা করে এমনটাই জানিয়ে দিলেন সুনীল গাভাসকার।

শুক্রবার হায়দরাবাদের কাছে এলিমিনেটরে হেরে ছিটকে যাওয়ার পরেই গাভাসকার স্টার স্পোর্টসে জানিয়ে দেন, “নিজে এক অসামান্য উচ্চতা তৈরি করেছে কোহলি। সেই উচ্চতায় এবার পৌঁছাতে পারেনি কোহলি। এই কারণেই আরসিবি ফাইনালে উঠতে পারল না। ও যখনই বড় স্কোর গড়েছে সেটা এবি ডিভিলিয়ার্সের সঙ্গেই।”

আরো পড়ুন: বিরাটকে বাদ দাও, আরসিবিকে বিস্ফোরক পরামর্শ গম্ভীরের

শুক্রবার আবু ধাবি-তে হায়দরাবাদের কাছে ছয় উইকেটে হেরে বিদায় নিয়েছে আরসিবি। এই নিয়ে টানা পাঁচ ম্যাচ হারল কোহলি এন্ড কোং। টুর্নামেন্টের শুরুতে প্রথম ১০ ম্যাচের ৭টিতেই জিতেছিল কোহলিরা। তার পরেই শুরু হয় হারের স্রোত।

কোহলি নিজেও সেভাবে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছেন গুরুত্বপূর্ণ সময়ে। ১৫ ম্যাচে করেছেন ৪৬৬ রান। তা-ও আবার ১২১.৩৫ স্ট্রাইক রেটে। কোহলি মিডল অর্ডারে রান না পাওয়ায় বেশ কিছু ম্যাচে সমস্যায় পড়ে ব্যাঙ্গালোর।

গাভাসকার আবার বোলিংয়ের বিষয়টিও তুলে ধরেছেন। বলছেন, “বোলিং ওদের বরাবরের দুর্বল জায়গা। ওদের ব্যাটিং সেই তুলনায় অনেক শক্তিশালী। টি২০ স্পেশালিস্ট ফিঞ্চ রয়েছে। দেবদূত পাডিক্কল দুরন্ত খেলেছে। তারপর কোহলি, এবি আছে। এমন ব্যাটিং লাইন আপ নিয়ে ফাইনালে না ওঠা আশ্চর্যের।”

গাভাসকার আরসিবি স্ট্রাটেজির সমালোচনা করেছেন, “শিবম দুবে-কে আরো ভালভাবে ব্যবহার করা যেত। দুবে-কে নীচে খেলানো হচ্ছে। আবার ওয়াশিংটনকে উপর নিচ করা হয়েছে। ওদের নিজের দায়িত্ব স্পষ্ট করে বলে দেওয়া উচিত যে ক্রিজে গিয়ে হাঁকাতে থাকো। দুবে তো রীতিমত বিভ্রান্তির শিকার। ৫ নম্বরে যদি একজন ভালো ক্রিকেটার ওরা পেত, বিরাট-এবির উপর থেকে চাপ অনেক কমে যেত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2020 sunil gavaskar criticises kohlis captaincy