বড় খবর

তিন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে সিএসকে, নতুন মরশুমে ধোনির দলে একাধিক চমক

২০২১ আইপিএলের আগে সিএসকে কিন্তু নতুনভাবে দলকে সাজাতে চাইছে। সেই উদ্যোগ এখনই শুরু হয়ে গিয়েছে। তবে কোনো নিলাম না হওয়ায় বড় পরিবর্তনের সম্ভবনা নেই।

ধোনি যে সিএসকের নেতা থাকছেন আগামী মরশুমেও, তা স্পষ্ট হয়ে গিয়েছে। ২০২১ আইপিএলের আগে সিএসকে কিন্তু নতুনভাবে দলকে সাজাতে চাইছে। সেই উদ্যোগ এখনই শুরু হয়ে গিয়েছে। তবে কোনো নিলাম না হওয়ায় অনেক ক্রিকেটার পরিবর্তনের সম্ভবনা নেই।

রবিবার ধোনি জানিয়ে দিলেন, দলের ‘কোর’ টিমে বড়সড় পরিবর্তন আসবে। জানিয়েছেন, “দলের কোর গ্রুপে কিছু পরিবর্তন করা হবে। আমাদের সামনের ১০ বছরের কথা ভাবতে হচ্ছে। আইপিএল শুরুর সময় আমরা একটা টিম তৈরি করে নেমেছিলাম। তবে এমন সময় আসে যখন পরবর্তী প্রজন্মের হাতে ব্যাটন তুলে দিতে হয়।”

আরো পড়ুন: ব্যাপক পরিবর্তন হবে চেন্নাই দলে, কড়া গলায় বার্তা ধোনির

এর পরেই জল্পনা আরো তীব্র হয়েছে সিএসকের সম্ভাব্য পরিবর্তন নিয়ে। তিন ক্রিকেটারকে চেন্নাই নতুন মরশুমে রিলিজ করে দিতে পারে-
১) শ্যেন ওয়াটসন: সিএসকে টিম ম্যানেজমেন্ট এই বছরেও শ্যেন ওয়াটসনকে স্কোয়াডে রেখেছিল। তবে ম্যানেজমেন্টের আস্থার মর্যাদা দিতে পারেননি অজি তারকা। ১১ ম্যাচে ১২১.০৫ স্ট্রাইক রেটে করেছেন মাত্র ২৯৯ রান। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৮৩ করেন তিনি। ওটাই একমাত্র হাফসেঞ্চুরি তাঁর। ওই ম্যাচে ফাফ ডুপ্লেসিসের সঙ্গে ওপেনিং জুটিতে ১৮১ রানের পার্টনারশিপ গড়েন তিনি।

বাকি ম্যাচে নিষ্প্রভই থেকেছেন তিনি। ব্যাটিং অর্ডারে নামিয়ে দেওয়া হয়েছিল কয়েকটি ম্যাচে। শেষ ম্যাচে তো সুযোগই পেলেন না প্রথম একাদশে। ইতিমধ্যেই রুতুরাজ গায়কোয়াড নিজেকে প্রমাণ করেছেন ওপেনার হিসাবে। বিগ ব্যাশ থেকে আগেই অবসর নিয়ে ফেলেছেন ওয়াটসন। আসন্ন মরশুমে তাঁকে সম্ভবত আর দেখা যাবে না আইপিএলে।

পীযুষ চাওলা: পীযুষ চাওলাকে অনেক আশা নিয়ে কেকেআর থেকে নিয়ে আসা হয়েছিল। ৬.৭৫ টাকায় পীযুষকে কেনে সিএসকে।

হরভজনের অনুপস্থিতিতে স্পিন বোলিংয়ের দায়িত্ব দেওয়া হয় তারকা স্পিনারকে। তবে ৭ ম্যাচে ৬ উইকেট নেওয়া বাদে পীযুষ চাওলার সেরকম কোনো অবদান নেই। ইকোনমি রেট ৯.০৯। এই কারণেই শেষের ছয় ম্যাচে বসিয়ে দেওয়া হয় তাঁকে। নিলামে তিনিই ছিলেন ভারতীয় স্পিনারদের মধ্যে সবথেকে দামি। ভাবা হয়েছিল, চেন্নাইতে সাতটা ম্যাচে খেলানো হবে পীযুষ কে। কিন্তু তা হয়নি। আগামী মরশুমেও পীযূষকে রাখতে পারে সিএসকে। তবে এত দাম দিয়ে অবশ্যই নয়। পীযুষকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তই নিতে পারে চেন্নাই।

কেদার যাদব: ৬৬ বল খেলে অবদান ৬২ রান। স্ট্রাইক রেট ৯৩.৯৩। এটাই কেদার যাদবের ব্যাটিং পরিসংখ্যান চলতি আইপিএলে। জঘন্য ব্যাটিং পারফরম্যান্সের নিদর্শন রাখায় টুর্নামেন্টের মাঝপথেই প্রথম একাদশ থেকে বাতিল করে দেওয়া হয়েছিল কেদারকে। আট ম্যাচ খেলেছেন তিনি। বসিয়ে রাখা হয়েছে ছয় ম্যাচে।

২০১৮ সালের নিলামে ৭.৮ কোটি টাকায় সিএসকে কেনে কেদারকে। এমন পারফরম্যান্সের পর কেদারকে যে সিএসকে ম্যানেজমেন্ট রাখবে না, তা স্পষ্ট। সিএসকে রিলিজ করে দিলে অন্য কোনো আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে সুযোগ পান কিনা, তা নিয়েও যথেষ্ট সংশয় রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 three cricketers might be released from csk ahead of ipl

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com