বড় খবর

আর মাত্র ১০ রান! তারপরেই কোহলি প্রথম ভারতীয় হিসাবে এই নজির গড়বেন

কোহলির পরেই এই তালিকায় তাঁর ডেপুটি রোহিত শর্মা। তাঁর সংগ্রহে ৩৩৩টি টি২০ ম্যাচে রোহিতের সংগ্রহে ৮৮১৮ রান। চলতি আইপিএলেই রোহিত কোহলির মত ৯০০০ রান পূর্ন করে ফেলতে পারেন।

আর মাত্র ১০ রান। তারপরেই নতুন কীর্তির মালিক হয়ে যাবেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ৯০০০ রানের অধিকারী হবেন তিনি। সবধরনের টি২০ ক্রিকেট (২৮৫টি) মিলিয়ে কোহলির রানসংখ্যা ৮৯৯০ রান।

২০০৭ সালে টি২০ ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটে কোহলির। তিনটি দলের প্রতিনিধিত্ব করেছেন তিনি এখনও পর্যন্ত- টিম ইন্ডিয়া, আরসিবি এবং দিল্লি। এর মধ্যে আরসিবির হয়েই কোহলি করেছেন ৫৯২৬ রান। জাতীয় দলের হয়ে কোহলির টি২০ রান সংখ্যা ২৭৯৪।

আরো পড়ুন: তারকা ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব আইপিএলে, টুর্নামেন্টের মাঝেই উত্তাল মরুদেশ

আরসিবি ও জাতীয় দলের অধিনায়ক তিনি। তবে রাজ্য দলের হয়ে খেলেননি ২০১৩ সাল থেকে। আর তাঁকে রাজ্য দলের হয়ে খেলতে দেখা যাবে কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে।

যাইহোক, টি২০ ক্রিকেটে সবথেকে বেশি রানের অধিকারী ক্রিস গেইল। ৪০৪ ম্যাচ খেলে ইউনিভার্সাল বসের সংগ্রহে ১৩২৯৬ রান। গোটা বিশ্বের একাধিক টি২০ লিগের ১৫টি দলের প্রতিনিধিত্ব করেছেন তিনি। জাতীয় দলের হয়ে বর্তমানে না খেললেও অবসর নেননি। খুব শীঘ্রই তাকে অবশ্য টি২০ বিশ্বকাপে দেখা যেতে পারে। এর পরেই রয়েছেন কায়রণ পোলার্ড। ১০ হাজারি রানের তালিকায় দ্বিতীয় ও শেষ ব্যাটসম্যান। তিনি করেছেন ১০৩৭০ রান।

এরপর রয়েছেন যথাক্রমে শোয়েব মালিক (৯৯২৬), ব্রেন্ডন ম্যাকালাম (৯৯২২), ডেভিড ওয়ার্নার (৯৪৫১), ফিঞ্চ (৯১৪৮)। এবং তার পরেই কিং কোহলি।

কোহলির পরেই এই তালিকায় তাঁর ডেপুটি রোহিত শর্মা। তাঁর সংগ্রহে ৩৩৩টি টি২০ ম্যাচে রোহিতের সংগ্রহে ৮৮১৮ রান। চলতি আইপিএলেই রোহিত কোহলির মত ৯০০০ রান পূর্ন করে ফেলতে পারেন। ৮৩৯২ রান সমেত সুরেশ রায়না এই তালিকায় রয়েছেন তৃতীয় ভারতীয় হিসাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 virat kohli to touch new milestone in two cricket

Next Story
একাধিক ক্ষেত্রে ভুল করছেন কার্তিক, পরপর বলে দিলেন তারকা ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com