আইপিএল সূচির রদবদল হবে না, জোর গলায় জানালেন সৌরভ

বৃহস্পতিবার খোদ বিসিসিআই-এর শীর্ষ আধিকারিকরা কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন, আইপিএল-এর উপর করোনাভাইরাসের কতটা প্রভাব পড়তে পারে, তা জানতে।

By: Kolkata  March 6, 2020, 6:30:34 PM

ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল), এদিকে বিশ্বজুড়ে তীব্রগতিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপে সঙ্কটের মুখে পড়ছে একের পর এক ক্রীড়ানুষ্ঠান। তবে “আইপিএল নির্ধারিত সময়েই হবে”, বলছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার সংবাদ সংস্থা পিটিআই-এর সঙ্গে কথা বলতে গিয়ে একথা জানান সৌরভ। তিনি এও বলেন যে নভেল করনাভাইরাস প্রতিরোধে সবরকম ব্যবস্থা নেওয়া হবে।

মুম্বইয়ে আগামী ২৯ মার্চ শুরু হওয়ার কথা ভারতীয় এবং আন্তর্জাতিক তারকাখচিত এই টি-২০ টুর্নামেন্ট। শেষ পাওয়া খবর অনুযায়ী ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩১, যাঁদের মধ্যে রয়েছেন ১৬ জন ইতালিয় পর্যটক। সারা বিশ্বের ৮৫টি দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস, আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ মানুষ, সরকারিভাবে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩,৩০০।

বৃহস্পতিবার খোদ বিসিসিআই-এর শীর্ষ আধিকারিকরা কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন, আইপিএল-এর উপর করোনাভাইরাসের কতটা প্রভাব পড়তে পারে, তা জানতে। শুক্রবার সৌরভ অবশ্য বলেন, “আইপিএল পুরোদমে হচ্ছে। সব জায়গাতেই তো টুর্নামেন্ট হচ্ছে। ইংল্যান্ড ইতিমধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছেছে। দক্ষিণ আফ্রিকা এখানে আসছে। কোনও সমস্যা নেই।”

আরও পড়ুন: করোনার কবলে আইপিএল? ক্রীড়া মন্ত্রকের পরামর্শ চাইল বিসিসিআই

“দুনিয়া জুড়ে ঘুরে বেড়াচ্ছে অনেক কাউন্টি দল। আবু ধাবি, ইউএই (সংযুক্ত আরব আমিরশাহি) যাচ্ছে খেলতে। অতএব কোনও সমস্যা নেই,” যোগ করেন সৌরভ। আইপিএল খেলতে আসা ক্রিকেটার এবং ম্যাচ দেখতে আসা দর্শক যাতে সমস্যায় না পড়েন, তা নিশ্চিত করতে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে চূড়ান্ত নির্দেশ দেবে একটি মেডিক্যাল টিম।

“আমরা সবরকম ব্যবস্থা নেব। অতিরিক্ত কী কী ব্যবস্থা নিতে হবে, সে সম্পর্কে আমার স্পষ্ট ধারণা নেই। তবে মেডিক্যাল টিম আমাদের সব জানাবে,” বলেন সৌরভ। “ইতিমধ্যেই এই মেডিক্যাল টিম হাসপাতালগুলির সঙ্গে যোগাযোগ করছে যাতে সবকিছু হাতের কাছে মজুত থাকে। ডাক্তাররা যা বলবেন, আমরা করব। এক্ষেত্রে ওঁরাই বিশেষজ্ঞ।”

দুনিয়া জুড়ে খেলার জগতে নানাবিধ কর্মসূচি তছনছ করে দিয়েছে করোনা আতঙ্ক। ভাইরাসের একটি কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে ইতালি, যেখানে এপ্রিলের আগে কোনোরকম ক্রীড়ানুষ্ঠানে যেতে পারবেন না ফ্যানেরা। জাপানেও ব্যাপক হারে সংক্রমণ ঘটেছে এই রোগের, যার ফলে স্থগিত অথবা বাতিল হয়েছে আসন্ন অলিম্পিক গেমসের মহড়া সংক্রান্ত একাধিক অনুষ্ঠান। বস্তুত, জুলাই-অগাস্ট মাসের নির্ধারিত সূচী অনুযায়ী অলিম্পিক গেমসের অনুষ্ঠিত হওয়া নিয়েই শঙ্কা দেখা দিয়েছে, যদিও আন্তর্জাতিক অলিম্পিক কমিটি জোর দিয়ে জানিয়েছে যে পূর্বঘোষিত সূচী অনুযায়ীই এগোবে অলিম্পিক গেমস।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2020 will go on all measures in place for coronavirus sourav ganguly

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X