বড় খবর


প্রথম বিদেশি হিসাবে আইপিএলে নজির, ব্যাটিংয়ের পর উপার্জনেও মহা-রেকর্ড এবিডির

প্রথম বিদেশি ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০ কোটি উপার্জনকারীদের তালিকায় নাম লেখালেন প্রোটিয়াজ সুপারস্টার এবি ডিভিলিয়ার্স। শীর্ষে ধোনি।

আইপিএলে ১০ জন ক্রিকেটারকে রিলিজ করে আরসিবি সংবাদের শিরোনামে উঠে এসেছে। তবে এর মধ্যেই দলের শীর্ষসারির ক্রিকেটার যেমন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহালদের ধরে রেখেছে। এর অর্থ বর্তমান স্যালারিতেই আরো এক বছর রিটেনড ক্রিকেটাররা খেলবেন।

আর তা স্পষ্ট হয়ে যাওয়ার পরেই নজির গড়ে ফেললেন এবি ডিভিলিয়ার্স। আইপিএলের প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে ১০০ কোটির উপার্জনকারীর ক্লাবে ঢুকে পড়লেন তিনি। ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি আগেই এই তালিকায় নাম লিখিয়েছেন। চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে এবারই ডিভিলিয়ার্সের সঙ্গে যোগ দিলেন সুরেশ রায়নাও।

আরো পড়ুন: স্মিথের জন্য এবার ধোনি বনাম কোহলি, আইপিএল নিলামের আগেই চড়ছে পারদ

বর্তমান আইপিএল বেতন হিসাবে এবিডির প্রত্যেক মরশুমে আয় ১১ কোটি টাকা। ২০২১ সালের চুক্তি ধরে দক্ষিণ আফ্রিকান তারকার আইপিএল থেকে মোট উপার্জন দাঁড়াল ১০২.৫ কোটি টাকা।

গত মরশুমে এবিডি আরসিবির হয়ে ১০ ম্যাচে ৪৫.৪০ গড়ে ৪৫৪ রান করেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১৫৮.৭৪। তার আগের মরশুমেও মিস্টার ৩৬০ ডিগ্রি ১৩ ম্যাচে ৪৪২ রান করেন। সবমিলিয়ে আইপিএলে ১৬৯ ম্যাচে ৪০.৪০ গড়ে ৪৮৪৯ রান করেছেন। ২০০৮ সাল থেকেই আইপিএলে খেলছেন তিনি। প্রথমে খেলতেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। তারপর ২০১১ সাল থেকে টানা আরসিবির জার্সিতে খেলে চলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2021 ab de villiers becomes first overseas cricketer to earn 100 crore from ipl

Next Story
কেকেআরের সিদ্ধান্তে অবাক গম্ভীর, প্রকাশ্যেই সরব হলেন পুরোনো দলের বিরুদ্ধে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com