scorecardresearch

আইপিএল আয়োজন নিয়ে দড়ি টানাটানি তুঙ্গে! ‘যুদ্ধ’ পৌঁছে গেল ইংল্যান্ডে

অগাস্টের ৪ তারিখে টেস্ট সিরিজ শুরুর কথা। শেষ টেস্ট সেপ্টেম্বরের ১০ তারিখে ওল্ড ট্র্যাফোর্ডে। শেষ টেস্টের জন্য ইতিমধ্যেই টিকিট বিক্রি শুরু করে দিয়েছে ল্যাঙ্কশায়ার।

আইপিএল আয়োজন নিয়ে দড়ি টানাটানি তুঙ্গে! ‘যুদ্ধ’ পৌঁছে গেল ইংল্যান্ডে

বিসিসিআইয়ের তরফ থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি বদলের কোনো অনুরোধ করা হয়নি। এমনটাই জানিয়ে দিল এবার ইসিবি। বৃহস্পতিবারই ব্রিটিশ মিডিয়ায় জানানো হয়েছিল, ভারতীয় বোর্ডের তরফে নাকি ইন্দো-ইংল্যান্ড টেস্ট সিরিজ একসপ্তাহ আগে শুরু করার অনুরোধ করা হয়েছে। যাতে আইপিএলের বাকি ম্যাচ ইংল্যান্ডেই করা সম্ভব হয়। তারপরেই জল্পনা চরমে উঠেছিল। তবে সেই জল্পনা শেষ পর্যন্ত খারিজ করে দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ইসিবি-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে, সরকারিভাবে বিসিসিআই কোনো অনুরোধ না করায় সূচি অনুযায়ীই টেস্ট সিরিজে বল গড়াবে। সংবাদসংস্থা পিটিআই-কে ইসিবি-র এক মুখপাত্র জানিয়ে দিয়েছেন, “বিসিসিআইয়ের সঙ্গে আমাদের নিয়মিত একাধিক ইস্যুতে আলোচনা হয়। তবে ওদের তরফ থেকে কোনোরকম সরকারিভাবে অনুরোধ আসেনি। তাই সূচি অনুযায়ীই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে।”

আরো পড়ুন: দুঃসময় কেড়ে নিল ভুবনেশ্বর কুমারের বাবাকে, বড়সড় ধাক্কা তারকা পেসারের সংসারে

চলতি বছরে আইপিএল শেষ না করতে পারলে বোর্ডের ক্ষতির পরিমাণ দাঁড়াবে ২৫০০ কোটি টাকা। বায়ো বাবলে ভাইরাস সংক্রমণের কারণে আইপিএল চলতি মাসের শুরুতেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথারটন দ্য টাইমস-এ নিজের লেখা কলামে জানিয়েছিলেন, বিসিসিআইয়ের পক্ষ থেকে আসন্ন টেস্ট সিরিজের সূচিতে অদলবদল ঘটাতে বলা হয়েছে।

এমন বক্তব্য খারিজ করে দিয়েছেন বিসিসিআইয়ের আধিকারিকও। পিটিআই-কে তিনি জানিয়েছেন, বোর্ডের তরফে সমস্ত অপশন খতিয়ে দেখা হচ্ছে। তবে ইসিবি-র কাছে সরকারিভাবে কোনো আবেদন করা হয়নি। “আথারটনের বক্তব্য অনুযায়ী, ইসিবির কাছে কিছু বিষয় জানতে চাওয়া হয়েছে। তবে এটা যে সরকারিভাবে অনুরোধ, সেই বিষয়ে ওঁরা নিশ্চিত হচ্ছে, কীভাবে!”

সূচি অনুযায়ী, অগাস্টের ৪ তারিখে টেস্ট সিরিজ শুরুর কথা। শেষ টেস্ট সেপ্টেম্বরের ১০ তারিখে ওল্ড ট্র্যাফোর্ডে। শেষ টেস্টের জন্য ইতিমধ্যেই টিকিট বিক্রি শুরু করে দিয়েছে ল্যাঙ্কশায়ার। বিশাল দর্শকের সামনেই ভারত-ইংল্যান্ডকে খেলতে হবে বলেই ধারণা।

ঘটনা হল, ভারত যদি সরকারিভাবে টেস্ট সিরিজে অদলবদলে অনুরোধও করে তাহলে ইসিবির নিজস্ব টি২০ টুর্নামেন্ট ‘দ্যা হান্ড্রেড’-এর সূচিও পাল্টানোর কথা। জুলাইয়ের ২৩ থেকে অগাস্টের ২২ পর্যন্ত দ্যা হান্ড্রেড হওয়ার কথা। এর মধ্যে পাকিস্তান আবার ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে করে ওডিআই এবং টি২০ খেলবে।

সবমিলিয়ে এই দুর্ভেদ্য সূচি থেকে কীভাবে উইন্ডো বের করে ভারত প্রস্তাব দেবে ইংল্যান্ডকে, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 bcci did not approach to rejig test schedule to make room for postponed ipl confirms ecb