বড় খবর

বেনজির সঙ্কটে গোটা দেশ, আইপিএল নিয়ে মহা বৈঠকের আয়োজন সৌরভদের

ওমিক্রন আতঙ্কে ঘুম উড়েছে কেন্দ্রীয় সরকারের। সেই সঙ্গে চিন্তা শুরু হয়েছে বিসিসিআইয়েরও। আইপিএল আয়োজন নিয়ে আপাতত আলোচনা চলছে বোর্ডের অন্দরে।

দুটো, কোথায় আবার তিনটে ঢেউ সামলানোর পরে ধরে নেওয়া হয়েছিল বিশ্বে করোনা সংকট নিয়ন্ত্রণে এসেছে। তবে এর মধ্যেই টি২০-র মেজাজে ব্যাট হাতে আবির্ভাব ঘটেছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন ভাইরাসের। ভারতে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে। কেন্দ্রীয় সরকারের সঙ্গেই প্রবল চাপে পড়েছে বিসিসিআই-ও। দশ দলের আইপিএল নিরূপদ্রবে ভারতে আয়োজন করার বিষয়ে আশাবাদী ছিল বোর্ড। তবে ওমিক্রনের দাপট দেখে বোর্ড আবার প্ল্যান-বি তৈরি করে রাখতে চাইছে, এমনটাই খবর।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারিতে সমস্ত দলের ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বোর্ড মহা বৈঠকের আয়োজন করছে। যেখানে আইপিএলের আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। স্বাভাবিকভাবে করোনা নিয়ন্ত্রণে চলে এসেছে, এমনটা ধরে নিয়ে বোর্ড হোম এওয়ে ফরম্যাটে গোটা দেশ জুড়ে আইপিএল আয়োজনের প্রাথমিক প্ল্যান করেছিল। তবে পরিবর্তিত পরিস্থিতি বোর্ডের চিন্তা বাড়িয়েছে।

আরও পড়ুন: প্রোটিয়াজ সফরেই শেষ সুযোগ! জাতীয় দলের জায়গা চিরতরে হারাতে পারেন এই তিন তারকা

এই প্রতিবেদনে বলা হয়েছে এপ্রিলের ২ তারিখ থেকে চেন্নাইয়ে আইপিএল আয়োজন পাকা করে ফেলেছিল বোর্ড। তবে ওমিক্রন এভাবেই মারকাটারি ভাবে ব্যাটিং করলে বোর্ড গোটা দেশের পরিবর্তে একটা থেকে দুটো ভেন্যুতে টুর্নামেন্ট সীমাবদ্ধ রাখতে পারে।

একাধিক ফ্র্যাঞ্চাইজি মালিক ক্রিকবাজকে বলেছেন, “পোশাকি ভাবে মিটিং দুটো নয়া ফ্র্যাঞ্চাইজি- লখনৌ এবং আহমেদাবাদকে পরিচয় করার উদ্দেশ্যে আয়োজন করা হচ্ছে। তবে করোনা পরিস্থিতি খারাপ পর্যায়ে পৌঁছে গেলে মুম্বই-পুণে/ অথবা গুজরাটের শহরে আহমেদাবাদ-বরোদা-রাজকোটে আইপিএল আয়োজন করা নিয়ে আলোচনা করা হতে পারে।”

আরও পড়ুন: ব্লকবাস্টার ৮৩-র জন্য খরচ কোটি কোটি টাকা! কপিল দেবের পকেটে ঢুকল বিশাল অর্থ

গত দু-মরশুম জুড়ে আইপিএল মূলত আয়োজিত হয়েছে আমিরশাহিতে। ২০২০ মরশুমের গোটা আইপিএল মধ্যপ্রাচ্যে হয়েছিল। ২০২১-এ আইপিএল ভারতে শুরু হলেও বায়ো বাবলে ভাইরাসের সংক্রমণ ঘটায় বোর্ড টুর্নামেন্ট আমিরশাহিতে নিয়ে যেতে বাধ্য হয়। চলতি মরশুমে অবশ্য বোর্ড আমিরশাহিতে লিগ আয়োজন করতে চাইছে না। দু-একটা ভেন্যুতে লিগ সীমাবদ্ধ রেখে টুর্নামেন্ট চালানোর পক্ষপাতী বোর্ড।

সূত্রের খবর অনুযায়ী, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে আইপিএলের মেগা নিলাম আয়োজিত হওয়ার কথা, বেঙ্গালুরুতে। তবে হায়দরাবাদ, কোচি, দিল্লিতেও নিলামের আসর বসতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 bcci discussion with franchises ipl arrangement amidst omicron threat

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com