বড় খবর

আইপিএলের পর ভারতের হাতছাড়া বিশ্বকাপ! চরম ধাক্কায় সৌরভের বিসিসিআই

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে কিছুদিন আগেই জানিয়েছেন, বিশেষজ্ঞরা নভেম্বরে আরো একবার কোভিডের ঝড়ের পূর্বাভাস করছেন।

করোনার প্রকোপে আইপিএল বন্ধ হয়ে গিয়েছে। এবার সম্ভবত টি২০ বিশ্বকাপও হাতছাড়া হতে চলেছে ভারতের। বোর্ডের তরফে আইপিএল বন্ধ করার সঙ্গেসঙ্গেই জানিয়ে দেওয়া হল, বিশ্বকাপ আয়োজনের সময়েই ভারতে অতিমারীর তৃতীয় ঝটকা আসতে চলেছে। সেই সময়েই কোনো দলই এদেশে আসতে স্বচ্ছন্দ বোধ করবে না।

এখনো বোর্ডের তরফে সরকারিভাবে টি২০ বিশ্বকাপের আয়োজনের বিষয় সরকারিভাবে কিছু জানায়নি। তবে আইপিএলের মত সুরক্ষিত বায়ো বাবলও করোনার শিকার হওয়ায় টি২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আত্মবিশ্বাসী নয় বোর্ড।

আরো পড়ুন: কেকেআর ছাড়ছেন সাকিব, সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ নাইট সংসারে

সংবাদসংস্থা পিটিআই-য়ের তরফে জানানো হয়েছে, কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্থ কিছু কর্তার সঙ্গে বোর্ডের আলোচনা হয়েছে একপ্রস্থ। সেখানে সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করার বিষয়ে দুই পক্ষই সহমত হয়েছে।

বোর্ডের এক শীর্ষকর্তা পিটিআই-কে জানিয়েছেন, “আইপিএল চার সপ্তাহের পরেই বন্ধ করার অর্থ বিশ্বমানের এক ইভেন্ট আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। গত ৭০ বছরে এই সময়েই সবথেকে ভয়ানক স্বাস্থ্য সঙ্কটের মোকাবিলা করছে বোর্ড। নভেম্বরে কোভিডের তৃতীয় ঢেউ আসার সম্ভবনা রয়েছে। তাই বিসিসিআই আয়োজক থাকলেও, ইভেন্ট ইউএই-তে আয়োজন করা হতে পারে।”

প্রসঙ্গত, মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে কিছুদিন আগেই জানিয়েছেন, বিশেষজ্ঞরা নভেম্বরে আরো একবার কোভিডের ঝড়ের পূর্বাভাস করছেন। ভারতে গত কয়েক সপ্তাহ ধরেই কোভিডে ৩ লাখের বেশি দেশবাসী আক্রান্ত হচ্ছেন। তাই বৈশ্বিক টুর্নামেন্টে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায়না বোর্ড।

বোর্ড কর্তা বলেছেন, “পরিস্থিতি শীঘ্র স্বাভাবিক না হলে আগামী ছয় মাসে কোনো দেশই ভারতে পা রাখতে চাইবে না। নতুন করে কোভিড ঢেউয়ের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবাররাও উদ্বিগ্ন থাকবেন। তাই বিসিসিআই গোটা টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করতে পারে।”

ভারত যে বিশ্বকাপ আয়োজনের জন্য নিরাপদ সেই বার্তা দিতেই এবার আইপিএল আয়োজন করা হচ্ছিল। তবে আইপিএলের নিরাপদ বায়ো বাবলের সুরক্ষা বিঘ্নিত হওয়ায় বিদেশে টুর্নামেন্ট আয়োজন করা ছাড়া আর কোনো উপায় নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 bcci likely to shift t20 world cup to uae from india

Next Story
একের পর এক ক্রিকেটারকে করোনার ছোবল, বন্ধ করা হল IPL
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com