বড় খবর

IPL-এর জন্য ক্যারিবীয় বোর্ডকে প্রবল চাপ সৌরভদের! টুর্নামেন্ট মিস করার মুখে তারকারা

এই নিয়ে নবম সংস্করণের ক্যারিবীয় প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টেই আইপিএলের মতই দুনিয়ার সেরা সেরা টি২০ তারকারা অংশগ্রহণ করে থাকেন।

আইপিএল সফলভাবে আয়োজন করার জন্য এবার বিসিসিআইয়ের তরফে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে বার্তা পাঠানো হল। কার্যত অনুরোধ করা হল, যেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ নির্ধারিত সূচির ৭-১০ দিন এগিয়ে নিয়ে আসা হয়, যাতে এক টুর্নামেন্টের বায়ো বাবল থেকে অন্যটির বায়ো বাবলে ক্রিকেটাররা সহজেই প্রবেশ করতে পারেন।

বন্ধ হয়ে যাওয়া আইপিএল সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে আয়োজন করবে বিসিসিআই। একদিন আগেই জানিয়ে দিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় এন্ড কোং। দিনক্ষণ এখনো চূড়ান্তভাবে না জানলেও, ধরে নেওয়া হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষের পরেই ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে এই টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ খেলানো হবে। এদিকে, ক্যারিবয়ান প্রিমিয়ার লিগ আবার শুরু হচ্ছে অগাস্টের ২৮ তারিখ থেকে। ফাইনালের দিনক্ষণ ধরা হয়েছে সেপ্টেম্বর ১৯।

আরো পড়ুন: করোনার হাহাকারেই কোটি কোটি টাকার সম্পত্তির মালিক ধোনি! হাঁটলেন বচ্চনের পথেই

দুই টুর্নামেন্টই নির্ধারিত সূচি মেনে খেলা হলে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ক্রিকেটাররা আইপিএল শুরু হয়ে যাওয়ার একসপ্তাহ পরে যোগ দিতে পারবেন। বোর্ডের এক শীর্ষস্থানীয় কর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। যদি সিপিএল একসপ্তাহ আগে শুরু করা হয় তাহলে দুবাইয়ে ক্রিকেটাররা সহজেই এক বায়ো বাবল থেকে অন্যটিতে প্রবেশ করতে পারবেন। তাছাড়া এই সময়ে বাধ্যতামূলক তিনদিনের কোয়ারেন্টাইন পর্বও সেরে ফেলতে পারবেন ক্রিকেটাররা।”

এই আলোচনা ফলপ্রসূ না হলে টুর্নামেন্টে অংশগ্রহণকারী বেশ কিছু বড় নাম একসপ্তাহের বেশি আইপিএল মিস করতে পারেন। এই তালিকায় রয়েছেন- মুম্বই ইন্ডিয়ান্সের সুপারস্টার কায়রণ পোলার্ড, ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ডোয়েন ব্র্যাভো, শিমরণ হেটমায়ার, জেসন হোল্ডার, ফ্যাবিয়েন এলেন, কিমো পল, সুনীল নারিন। কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাককালামও সমস্যায় পড়বেন। কারণ একইসঙ্গে তিনি ত্রিনিদাদ এবং টোব্যাগো-রও কোচ।

এই নিয়ে নবম সংস্করণের ক্যারিবীয় প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টেই আইপিএলের মতই দুনিয়ার সেরা সেরা টি২০ তারকারা অংশগ্রহণ করে থাকেন। একমাসও হয়নি আইপিএলের বায়ো বাবলে সংক্রমণের কারণে টুর্নামেন্ট বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। কোনোভাবে এই বছর আইপিএল আয়োজন সম্পন্ন করতে না পারলে প্রায় ৪০০০ কোটির ক্ষতির মুখে পড়তে হবে সৌরভের নেতৃত্বাধীন বিসিসিআইকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 bcci wants cpl 2021 to be arranged atleast one week prior to ensure a smooth bio bubble transfer of cricketers

Next Story
কেকেআরে খেলছেন না প্যাট কামিন্স! বিশাল ধাক্কায় চুরমার নাইট শিবির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com