বড় খবর

অভিষেকেই হিট ২০ বছরের মার্কো! তবু তাঁকে নিয়েই মারাত্মক ভুল মুম্বইয়ের, কেন জানুন

মার্কো জানসেন আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচে নেমেই ৪ ওভারে মাত্র ২৮ রান খরচ করে তুলে নিয়েছেন ২ উইকেট। গ্লেন ম্যাক্সওয়েল এবং শাহবাজ নাদিমের উইকেট তাঁর শিকার।

২০ বছরের প্রোটিয়াজ পেসার কে নিয়ে আইপিএলে আলোচনার জন্ম দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মার্কো জানসেন মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আরসিবি ম্যাচেই নজর কেড়েছেন পেস এবং বাউন্স আদায় করে নেওয়ার কারণে। তবে চলতি বছরে মার্কো জানসেনকে নিয়ে ট্যাকটিক্যালি ভুল করেছে মুম্বই, এমনটাই মনে করছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস। তাঁর বক্তব্য, জানসেন ইতিমধ্যেই আইপিএলের সমস্ত ফ্র্যাঞ্চাইজির নজরে পড়ে গিয়েছেন। আর আগামী বছরেই আইপিএলের বড়সড় নিলাম। তাই জানসেনকে সকলের সামনে হাজির করানোয় নিলামে দীর্ঘমেয়াদি পরিকল্পনা হিসাবে জানসেনকে সমস্ত দলই সই করাতে চাইবে।

মার্কো জানসেনের পারফরম্যান্স দেখার পর রীতিমত প্রভাবিত স্কট স্টাইরিস। তিনি স্টার স্পোর্টসকে জানিয়ে দিয়েছেন, “দুর্ধর্ষ পারফরম্যান্স করল ও। ওকে যদিও খুব একটা বেশি দেখার সুযোগ হয়নি। তবে স্কাউটিংয়ের সঙ্গে যুক্ত থাকা পার্থিবের সঙ্গে ওঁর বিষয়ে কিছু কথা হয়েছে। ওঁকে দারুণ লেগেছে। ও যে কেবল ৬ ফুট ৮ উচ্চতা নিয়ে বাউন্স করাতে পারদর্শী, সেই কারণে নয়। বরং ওঁর বল ১৪৩ কিমি ছুঁয়ে ফেলছিল। যা রীতিমত ভয়ানক। পেস থাকলে ও বাউন্স পাবেই। তাছাড়া ও স্লোয়ার বল-ও করছে।”

আরো পড়ুন: ১৬.২৫ কোটির মরিসকে সিঙ্গল রানে নাকচ সঞ্জুর! সেঞ্চুরি করেও বিতর্কে বিদ্ধ রয়্যালস ক্যাপ্টেন

প্রভাব ফেললেও মার্কো জানসেনকে নিয়ে এই বছরে ভুল করার যুক্তিও দিয়েছেন তিনি, “ঠিক এই বছরেই ওঁকে নিয়ে মারাত্মক ভুল করেছে মুম্বই ইন্ডিয়ান্স। ওর পারফরম্যান্স দেখার পর আমাদের মত সমস্ত ফ্র্যাঞ্চাইজিতেই ওঁকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। আর সামনের বছরেই বড়সড় নিলাম। তাই ওকে ওঁকে ছেড়ে ভুগতে হবে মুম্বইকে। ওঁকে যদি এই বছরে ঠাণ্ডা ঘরে পাঠিয়ে আগামী বছরে নিলামে দীর্ঘমেয়াদি ভিত্তিতে লাসিথ মালিঙ্গার মত নিতে পারত। কারণ আগামী ১০ বছর যেকোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে ফ্রন্টলাইন বোলার হিসাবে প্রথম একাদশে শুরু করার যোগ্যতা রয়েছে ওঁর।”

মার্কো জানসেন আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচে নেমেই ৪ ওভারে মাত্র ২৮ রান খরচ করে তুলে নিয়েছেন ২ উইকেট। গ্লেন ম্যাক্সওয়েল এবং শাহবাজ নাদিমের উইকেট তাঁর শিকার। শুক্রবারে চেন্নাইয়ে যদিও জানসেনের স্বদেশীয় মহাতারকা এবি ডিভিলিয়ার্স একাই ফারাক গড়ে দিয়েছেন ২৭ বলে ৪৮ রান করে। ২ উইকেটে আরসিবি হারিয়ে দিয়েছে মুম্বইকে। আপাতত মঙ্গলবার মুম্বইয়ের জার্সিতে জানসেনকে ফের দেখা যাবে কেকেআরের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 by picking marco jansen mumbai indians made huge blunder opines scott styris

Next Story
মাঠেই ঘনিষ্ঠ হয়েছিলেন ইন্দো-অজি কাপল! আইপিএলে তাঁরা জানালেন পছন্দের দল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com