বড় খবর

সন্দেহজনক পোস্ট পাঞ্জাব তারকার! আইপিএলের মাঝেই তুঙ্গে গড়াপেটা বিতর্ক

বেশ কিছু তারকার ক্ষেত্রে নিজস্ব পিআর দল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকে। তবে প্রত্যেক পোস্টের দায় সংশ্লিস্ট ক্রিকেটারের।

সামান্য একটা পোস্ট করেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাব তারকা দীপক হুডা। সেই পোস্টের জন্যই যে এত বিপত্তিতে পড়বেন তিনি ভাবতেই পারেননি। সেই পোস্টই আপাতত কড়া নজরে খতিয়ে দেখছেন বোর্ডের দুর্নীতিদমন শাখার আধিকারিকরা। গড়াপেটা নিয়ে জিরো টলারেন্স নীতি বিসিসিআইয়ের।

রাজস্থান রয়্যালস ম্যাচের ঠিক আগে দুপুর নাগাদ নিজের ইনস্টাগ্রাম পোস্টে দীপক হুডা নিজের একটি ছবি পোস্ট করেন। যে ছবিতে তাঁকে দেখা যাচ্ছে হেলমেট পরছেন। ক্যাপশনে লেখা, “আমরা আসছি পাঞ্জাব কিংস।” সঙ্গে তিনটে হ্যাশট্যাগ দিয়েছেন #pbksvsrr #ipl2021 #saddapunjab।

এই পোস্টে বোর্ডের দুর্নীতি নিয়ম লঙ্ঘন হয়েছে কিনা, তা খতিয়ে দেখবেন সাবির হুসেন শেখাদাম খান্ডেলওয়ালের নেতৃত্বাধীন দুর্নীতিদমন বিভাগ। বোর্ডের দুর্নীতি দমন শাখার এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছেন, “দুর্নীতি দমন শাখা পুরো বিষয়টি খতিয়ে দেখবে। নিয়ম অনুযায়ী সরকারিভাবে দল ঘোষণার আগে কোনওভাবেই দলের একাদশ ফাঁস করা যাবে না।” দীপক হুডা নিজের হেলমেট পরা ছবির মাধ্যমে তিনি যে আসলে প্রথম একাদশে রয়েছেন, তা কি বুঝিয়ে দিতে চেয়েছেন, সেটাই প্রশ্ন আধিকারিকদের।

আরও পড়ুন: কেকেআরের কাছে লজ্জার হারের জের! ‘মাঝপথেই ছাঁটা হতে পারে’ ক্যাপ্টেন কোহলিকে

সোশ্যাল মিডিয়ায় ডিরেক্ট মেসেজের মাধ্যমে ফ্যান এবং ফলোয়ারদের বার্তা কীভাবে রিয়াক্ট করা যাবে, সেই বিষয়ে বলতে গিয়ে সেই আধিকারিক জানিয়েছেন, প্রতিটি ক্ষেত্রেই নির্ধারিত নিয়ম রয়েছে বোর্ডের। তা অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে প্রত্যেককে।

গত বছর আইপিএল শুরুর আগে প্রাক্তন দুর্নীতি দমন শাখার আধিকারিক অজিত সিং জানিয়েছিলেন, “অতিমারীর কারণে শারীরিকভাবে কাছাকাছি আসা সম্ভব নয়। তাই দুর্নীতির প্রস্তাব এলে তা সোশ্যাল মিডিয়া মারফতই হবে। তাই প্রত্যেক তারকার সোশ্যাল মিডিয়া পোস্টে এসিইউ (এন্টি করাপশন ইউনিট) এবং সংশ্লিষ্ট দল কড়া নজর রাখে।” বেশ কিছু তারকার ক্ষেত্রে নিজস্ব পিআর দল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকে। তবে প্রত্যেক পোস্টের ক্ষেত্রেই সংশ্লিস্ট ক্রিকেটারকে দুর্নীতিমুক্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হতে হয়।

অজিত সিং জানিয়েছিলেন, “বেশ কিছু ক্রিকেটারের ক্ষেত্রে নিজস্ব সোশ্যাল মিডিয়া টিম থাকে। তবে দিনের শেষে এটা সেই ক্রিকেটারের একাউন্ট। বিতর্কের পোস্টে সেই ক্রিকেটারকেই দায়িত্ব নিতে হবে। সন্দেহজনক যাতে কিছু পোস্ট না হয়, সেটা ওদেরই নিশ্চিত করতে হবে। কিছু নজরে এলেই দুর্নীতি দমন শাখাকে জানাতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 deepak hooda post raises doubts bcci acu to decide

Next Story
সুন্দরী ম্যাসাজ-কন্যার সঙ্গে ইশারায় দুষ্টুমি ! KKR ম্যাচে অন্য খেলায় ‘ধরা পড়লেন’ জেমিসন, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com