scorecardresearch

বড় খবর

IPL-এ না খেললে কামিন্সদের চরম শাস্তির নিদান বোর্ডের! কড়া হচ্ছে ফ্র্যাঞ্চাইজিরাও

ঠাসা ক্রীড়া সূচির কারণে আইপিএলের দ্বিতীয় পর্বে একাধিক বিদেশি ক্রিকেটারকে পাওয়া না যাওয়ার সম্ভাবনা বেশি। তবে ফ্র্যাঞ্চাইজিরা বেতন কেটে কড়া হতে পারে।

IPL-এ না খেললে কামিন্সদের চরম শাস্তির নিদান বোর্ডের! কড়া হচ্ছে ফ্র্যাঞ্চাইজিরাও

আইপিএল আয়োজনের জন্য কোনো রকমে সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডো তো বের করা হল। তবে এবার বোর্ডের চিন্তা বাড়াচ্ছে বিদেশি তারকাদের অংশগ্রহণ নিয়ে সংশয়। আইপিএলের দ্বিতীয় দফা শুরুর আগেই ইসিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে ঠাসা ক্রীড়া সুচির কারণে ইংরেজ ক্রিকেটাররা অংশগ্রহণ করতে পারবেন না।

তারপরেই একই সুর শোনা গিয়েছে অস্ট্রেলীয় ক্রিকেটারদের গলাতেও। প্যাট কামিন্স, ইয়ন মর্গ্যান, ডেভিড ওয়ার্নারদের মত ইংল্যান্ড-অস্ট্রেলীয় তারকারা আমিরশাহি পর্বে না থাকলে অনেকটাই ফিকে হয়ে যাবে আইপিএলের জৌলুস। এমন আবহেই এবার বোর্ড ঠিক করেছে আইপিএলের জন্য সমস্ত ক্রিকেট বোর্ডদের সঙ্গে আলোচনা করবে।

আরো পড়ুন: সেই ভাঙা বাইক নিজের কাছেই রেখেছেন সিরাজ! তারকার স্বীকারোক্তিতে চোখে জল ক্রিকেট দুনিয়ার

তবে এরমধ্যেই সমস্ত সম্ভবনার জন্য তৈরি হচ্ছে বিসিসিআই। বোর্ডের এক শীর্ষস্থানীয় কর্তা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, যে বিদেশিরা দ্বিতীয় পর্বে হাজির থাকবে না, তাদের বেতনের বড়সড় অংশ কেটে নেওয়া হবে। ইনসাইড স্পোর্টসকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, আমিরশাহি পর্বে ক্রিকেটাররা না খেললে প্রো-রাটা ভিত্তিতে ক্রিকেটারদের বেতন দেবে ফ্র্যাঞ্চাইজিরা। অর্থাৎ ম্যাচ পিছু টাকা দেওয়ার সিদ্ধান্ত নেবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা। সেই কর্তা জানান, “বিদেশি ক্রিকেটাররা যদি কোনো কারণে আমিরশাহি পর্বে না খেলেন তাহলে ফ্র্যাঞ্চাইজিদের পূর্ণ অধিকার রয়েছে ম্যাচ পিছু চুক্তি ভিত্তিক টাকা দেওয়ার।”

সেক্ষেত্রে, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েলদের মত তারকাদের কাছে বড়সড় ঝটকা হিসাবে আবির্ভূত হতে পারে এই সিদ্ধান্ত। কারণ বেতনের অধিকাংশ অর্থই তাদের ছেড়ে দিতে হবে।

বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছে, বিদেশি ক্রিকেটাররা যোগ না দিলেও টুর্নামেন্ট আয়োজনে ব্যাঘাত ঘটবে না। নির্ধারিত সময়ের সূচি মেনেই আয়োজন করা হবে আইপিএল।

প্রসঙ্গত, বায়ো বাবলে সংক্রমণের কারণে মে মাসের শুরুতেই টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিতে বাধ্য হয় বিসিসিআই। তারপরেই আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয় বোর্ডের পক্ষ থেকে। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে টুর্নামেন্ট শুরু হয়ে অক্টোবরের ১০ তারিখে ফাইনাল হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 foreign cricketers like pat cummins jos buttler eoin morgan missing ipl will get huge salary cut hints bcci