বড় খবর

কেকেআরের সিদ্ধান্তে অবাক গম্ভীর, প্রকাশ্যেই সরব হলেন পুরোনো দলের বিরুদ্ধে

গত কয়েক মরশুমে কুলদীপ মোটেই কেকেআরের জার্সিতে প্রত্যাশিত পারফরম্যান্স মেলে ধরতে পারেননি। তা সত্ত্বেও কেকেআর রিটেন করেছে কুলদীপকে।

পুরোনো ফর্ম পেরিয়ে এসেছেন। কেকেআরের জার্সিতে আর সেভাবে জ্বলে উঠতে পারেননা। প্রথম একাদশেও নিয়মিত সুযোগ পাননা কুলদীপ যাদব। তা সত্ত্বেও এবার কেকেআর ধরে রেখেছে তারকা স্পিনারকে। নাইটদের এই সিদ্ধান্তই অবাক করেছে প্রাক্তন দলনেতা গৌতম গম্ভীরকে।

স্টার স্পোর্টস চ্যানেলের ক্রিকেট অনুষ্ঠানে তারকা ক্রিকেটার জানিয়েছেন, “কুলদীপকে সেভাবে সুযোগ না দেওয়া সত্ত্বেও কেকেআর ধরে রেখেছে ওকে। এতে বেশ বিস্মিত হয়েছি। আমি চেয়েছিলাম কুলদীপ এমন কোনো ফ্র্যাঞ্চাইজিতে যাক যেখানে ও নিয়মিত খেলার সুযোগ পাবে। কারণ যদি জাতীয় দলে খেলা লক্ষ্য হয় এবং ফ্র্যাঞ্চাইজি প্রথম একাদশে না রাখে, তাহলে তা কেরিয়ারের জন্য খারাপ হতে পারে।”

আরো পড়ুন: স্মিথের জন্য এবার ধোনি বনাম কোহলি, আইপিএল নিলামের আগেই চড়ছে পারদ

গৌতম গম্ভীরের কেকেআর থাকাকালীন শেষদিকে কুলদীপ যাদব কেকেআরের অন্যতম প্রধান অস্ত্র ছিলেন। ২০১৯ সাল থেকে কুলদীপের পারফরম্যান্স গ্রাফ তলানিতে। সেই বছর ৯ ম্যাচে অংশ নিয়ে মাত্র ৪ উইকেট দখল করেছিলেন ৭১.৫০ গড় এবং ৮.৬৬ ইকোনমি রেটে। তারপর ২০২০তে কুলদীপকা কার্যত খেলায়নি কেকেআর। মাত্র ৫টি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল। ৪ ইনিংস বল করে উইকেট নেন মাত্র ১টি। আর কুলদীপের অফফর্মের সময়েই চমকপ্রদ উত্থান ঘটেছে মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীর। তিনিই এখন নিয়মিত খেলছেন। তারপরেই ধরে নেওয়া হয়েছিল কেকেআর সম্ভবত আর রাখবে না তরুণ স্পিনারকে। তবে সকলকে অবাক করেই রিটেন করা ক্রিকেটারদের তালিকায় রাখা হয়েছে কুলদীপকে।

সেই কারণেই গম্ভীর আরো বলেছেন, “কেকেআর ওঁকে যখন রিটেন করেইছে, তখন খেলানো উচিত। নাহলে কুলদীপেরই স্বতপ্রণোদিত হয়ে দলকে বলা উচিত, ওদের পরিকল্পনায় যদি ও না থাকে, তাহলে যেন অন্যত্র খেলার সুযোগ করে দেওয়া হয়। যদি ও নিলামে থাকত, তাহলে অনেক দলই ওঁকে নিতে আগ্রহী থাকত।”

কুলদীপকেকে কেকেআর আসন্ন আইপিএলে নিয়মিত খেলার সুযোগ দেয় কিনা, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2021 gautam gambhir surprised at kkr decision to retain kuldeep yadav

Next Story
স্মিথের জন্য এবার ধোনি বনাম কোহলি, আইপিএল নিলামের আগেই চড়ছে পারদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com