বড় খবর

নিলামে ১৪.২৫ কোটি পেয়েও অবাক নন ‘ফ্লপ তারকা’ ম্যাক্সওয়েল ! জানুন কারণ

গত মরশুমের আইপিএল ম্যাক্সওয়েলের কেরিয়ারের নিকৃষ্টতম। ব্যাট হাতে ১৩ ম্যাচে করেন মাত্র ১০৮ রান। একটা হাফসেঞ্চুরি তো বটেই ছক্কাও হাঁকাতে পারেননি।

আইপিএলের অন্যতম ফ্লপ তারকা তিনি। টুর্নামেন্টে তাঁর ব্যাটে রান পাওয়া না গেলেও নিলামে আবার কোটি কোটি টাকা তাঁর পিছনে খরচ করতে পিছপা হন না ফ্র্যাঞ্চাইজিরা। গত মরশুমে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পরও নিলামে ম্যাক্সওয়েল দর পেয়েছেন ১৪.২৫ কোটি। আইপিএল কেরিয়ারে প্রথমবারের মত ম্যাক্সওয়েল খেলবেন কোহলি-ডিভিলিয়ার্সদের আরসিবিতে।

ম্যাক্সওয়েল জানিয়ে দিচ্ছেন, তিনি যে নিলামে বিশাল দাম পাবেন, তা নিয়ে নিশ্চিতই ছিলেন একপ্রকার। নিজের বক্তব্যের ব্যাখ্যা করতে গিয়ে ম্যাড ম্যাক্স বলে দিয়েছেন, তিনি সবসময়েই জানতেন, নিলামে কোনো না কোনো ফ্র্যাঞ্চাইজি স্পিনার অলরাউন্ডারের খোঁজ করবে। সেক্ষেত্রে তিনিই আদর্শ চয়েস হতে পারেন।

“নিজের বিশাল দাম ওঠায় আমি মোটেই অবাক নই। জানতাম আমাকে নিয়ে আগ্রহ থাকবেই। অনেক দলই মিডল অর্ডার ব্যাটসম্যানের খোঁজে থাকেন, যে স্পিনার হিসাবে হাত ঘোরাতে পারবে। আমার জন্য নিলামে দুই দলের তুল্যমূল্য লড়াই হয়েছে এবং আরসিবি শেষ হাসি হেসেছে দেখে ভালো লাগছে।”

কিংস ইলেভেন পাঞ্জাব রিলিজ করে দেওয়ার পরে নিলামে ম্যাক্সওয়েলের ভাগ্য কী হয় তা নিয়ে উৎসাহ ছিল-ই। তবে সকলকে অবাক করে দিয়েই নিলামে সিএসকের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় আরসিবির। সেখানেই ম্যাক্সওয়েলকে ১৪.২৫ কোটি টাকায় কিনে বাজিমাত করে ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। ক্রিস মরিস (১৬.২৫ কোটি) এবং কাইল জেমিসনের (১৫ কোটি) পরে ম্যাক্সওয়েলই নিলামের তৃতীয় সর্বোচ্চ দাম পেয়েছেন।

গত মরশুমের আইপিএল ম্যাক্সওয়েলের কেরিয়ারের নিকৃষ্টতম। ব্যাট হাতে ১৩ ম্যাচে করেন মাত্র ১০৮ রান। একটা হাফসেঞ্চুরি তো বটেই ছক্কাও হাঁকাতে পারেননি। তারপরেই কিংস ইলেভেন নিলামের আগেই ছেড়ে দেয় অস্ট্রেলীয়কে। ধরে নেওয়া হয়, নিলামে হয়ত বেশি দাম পাবেন না। তবে শেষ পর্যন্ত বিশাল দাম পেয়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়েছেন তিনি।

এর আগে তিনটে দলে খেলেছেন ম্যাক্সওয়েল- মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস। চতুর্থ ফ্র্যাঞ্চাইজি হিসাবে যোগ দিয়েছেন আরসিবিতে। এবার কোহলিদের সঙ্গেই আইপিএল মাতাতে পারেন কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 glenn maxwell not surprised to secure a huge amount in auction know why

Next Story
করোনার ‘আঁতুরঘর’ ভারতে কীভাবে হবে বিশ্বকাপ! সৌরভের বোর্ডের দুঃশ্চিন্তা বাড়িয়ে বার্তা ICC-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com