বড় খবর

সৌরভের বোর্ডকে বড়সড় প্রস্তাব আজাহারের, বিপদের দিনেই বন্ধু হওয়ার বার্তা

শনিবারই মুম্বইয়ে নতুন করে ৯১০৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে গেলে মিনি লকডাউনের ঘোষণাও করা হতে পারে প্রশাসনের পক্ষ থেকে।

কোভিড আক্রান্ত মুম্বইয়ের বদলে হায়দরাবাদে আইপিএলের ম্যাচ আয়োজন করা হোক। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই-কে এমনটাই প্রস্তাব দিল হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি মহম্মদ আজাহারউদ্দিন।

আইপিএলে ১০টি ম্যাচ আয়োজন করার কথা মুম্বইয়ের ওয়াংখেড়ের। তবে আইপিএল শুরুর একসপ্তাহ আগেই একের পর এক ঝড়ের মুখে পড়েছেন টুর্নামেন্টের আয়োজকরা। ওয়াংখেড়ের আটজন গ্রাউন্ডসম্যান, সিএসকে কন্টেন্ট দলের এক সদস্য যেমন কোভিড আক্রান্ত হয়েছেন, তেমনই করোনার কবলে পড়েছেন কেকেআরের নীতিশ রানা, দিল্লির অক্ষর প্যাটেল এবং আরসিবির দেবদূত পাডিক্কল। তারপরেই নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে বোর্ড। তড়িঘড়ি বোর্ডের পক্ষ থেকে মুম্বইয়ের ব্যাকআপ ভেন্যু হিসাবে ইন্দোর এবং হায়দরাবাদকে তৈরি রাখার কথা জানানো হয়েছে।

আরো পড়ুন: সৌরভকে ‘নেতৃত্ব শেখান’ শেওয়াগ! এতদিন পর স্বীকার করলেন মহারাজ নিজেই

এরপরেই আইপিএলের ম্যাচ পেতে আগ্রহী হয় আজাহারের হায়দরাবাদ। তিনি এদিন টুইটারে বোর্ডের কাছে আর্জি জানিয়ে বলেন, “এই কঠিন সময়ে আমাদের সকলকে পাশাপাশি দাঁড়াতে হবে। আইপিএল যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেইজন্য হায়দরাবাদের ক্রিকেট পরিকাঠামো বিসিসিআই ব্যবহার করতে পারে।”

শনিবারই মুম্বইয়ে নতুন করে ৯১০৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে গেলে মিনি লকডাউনের ঘোষণাও করা হতে পারে প্রশাসনের পক্ষ থেকে।

এমন পরিস্থিতিতেও মুম্বইয়ে ঠিকঠাকভাবে ম্যাচ আয়োজন করার ব্যাপারে আশাবাদী বোর্ড। বোর্ডের এক কর্তা বলে দিয়েছেন, “মুম্বই থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার জন্য এখন বড্ড দেরি হয়ে গিয়েছে। আয়োজককারী দলের জন্য আলাদা বাবল তৈরি করা হয়েছে। ক্রিকেটাররাও বাবলে রয়েছেন। বোর্ডের তরফে মুম্বইয়ের বিকল্প হিসেবে হায়দরাবাদকে তৈরি রাখা হলেও এই মুহূর্তে একসপ্তাহের মধ্যে শিফট করা মুশকিল। গতবার সংযুক্ত আরব আমিরশাহির মত এবারেও ঘটনা বিহীন আইপিএল আয়োজনের বিষয়ে বিসিসিআই আশাবাদী। তবে একান্তই পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে গেলে হায়দরাবাদ এবং ইন্ডোরকে ব্যাকআপ হিসাবে রাখা হচ্ছে।”

আরো পড়ুন: ধোনির বিশ্বকাপ জয়ে আসল অবদান সৌরভের, চাঞ্চল্যকর দাবি জাতীয় দলের তারকার

করোনার বাড়বাড়ন্তের জন্যই ওয়াংখেড়েতে এই মুহূর্তে মুম্বইয়ে ঘাঁটি গাড়া দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংস- কোনো দলকেই অনুশীলন করতে দেওয়া হচ্ছে না। ১০ তারিখ ওয়াংখেড়েতে প্রথম ম্যাচের বল গড়াবে। যেখানে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং সিএসকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 hcas mohammed azharuddin wants bcci to use hyderabad cricket facilities in ipl in case of emergency

Next Story
সৌরভকে ‘নেতৃত্ব শেখান’ শেওয়াগ! এতদিন পর স্বীকার করলেন মহারাজ নিজেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com