বড় খবর

দশেরায় ফাইনাল, শুরু সেপ্টেম্বরেই! আইপিএল নিয়ে বোর্ডের দিনক্ষণ চূড়ান্ত, জানুন সূচি

একের পর এক সমস্যা থাকলেও বিসিসিআই আশাবাদী যে দুবাই, শারজা এবং আবু ধাবিতে সফলভাবেই আয়োজিত হবে আইপিএল।

আইপিএলের দিনক্ষণ কার্যত চূড়ান্ত করে ফেলল বিসিসিআই। সবকিছু ঠিক থাকলে আমিরশাহিতে আয়োজিত হতে চলা আইপিএলের আসন্ন দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর। আর ফাইনাল হবে দশেরার দিন ১৫ অক্টোবর। এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

সংবাদসংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, বিসিসিআইয়ের সঙ্গে আমিরশাহি ক্রিকেট বোর্ডের আলোচনা ফলপ্রসূ হয়েছে। আর বিসিসিআই আশাবাদী যে দুবাই, শারজা এবং আবু ধাবিতে সফলভাবেই আয়োজিত হবে আইপিএল।

আরো পড়ুন: জাতীয় দলে কখনও কোচিং করেননি কেন, অবশেষে কারণ জানালেন গাভাসকার

সেই কর্তা জানিয়েছেন, “দু-দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা সফল হয়েছে। বোর্ডের এসজিএম-এর আগেই আমিরশাহি বোর্ড আয়োজনের জন্য মৌখিক সম্মতি দিয়ে দিয়েছিল। আর গত সপ্তাহে এই আলোচনাই কার্যত চূড়ান্ত হয়েছে। আমিরশাহিতে প্রথম ম্যাচ হবে ১৯ সেপ্টেম্বর। অন্যদিকে, ফাইনাল হবে অক্টোবর ১৫-য়। বোর্ড সবসময় চেয়েছে ২৫ দিনের উইন্ডোতে বাকি ম্যাচ আয়োজন করে ফেলতে।”

এদিকে, আইপিএলের দ্বিতীয় পর্বে বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে। তবে বোর্ড উদ্যোগী হয়ে বিদেশি ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শুরু করেছে। সেই কর্তা জানিয়ে রাখছেন, “সমস্ত দেশের বোর্ডের সঙ্গে আলোচনা শুরু হয়েছে। আশা করছি বেশিরভাগ বিদেশি ক্রিকেটারকেই টুর্নামেন্টে পাওয়া যাবে। তবে যদি অনেকেই না আসে, তাহলে আমাদের পরবর্তী পদক্ষেপ আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আপাতত আমরা জমাটি আইপিএলেরই আশা করছি।”

বোর্ডের এই আলোচনার ওপরে ভরসা রাখছে সমস্ত ফ্র্যাঞ্চাইজিরাই। নাম প্রকাশে অনিচ্ছুক এক ফ্র্যাঞ্চাইজি শীর্ষস্থানীয় কর্তা জানিয়েছেন, “বোর্ডের এসজিএমের পর জানানো হয়েছিল, বিদেশি বোর্ডের সঙ্গে আলোচনা করা হবে বিসিসিআইয়ের তরফে। আমরা আশাবাদী, বোর্ডের এই আলোচনা সমস্ত সমস্যার সমাধান করে দেবে। বোর্ডের পরবর্তী বার্তার অপেক্ষায় রয়েছি আমরা।”

এরপরে তাঁর আরো সংযোজন, “যদি বেশ কিছু বিদেশি না খেলতে পারে, তাহলে দলের ভারসাম্য অবশ্যই ক্ষতিগ্রস্ত হবে। তাই পরিবর্ত বাছতে হবে কিনা, সেটা নিয়েও ভাবতে হচ্ছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 in uae fixture bcci set to zoom in 19th september to restart and final to be held on 15th october

Next Story
আন্তর্জাতিক ক্রিকেট হারিয়ে যাবে ১০ বছরে, প্রবল আশঙ্কার কথা দু-প্লেসিসের গলায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com