বড় খবর

আইপিএলের ভবিষ্যৎ প্রায় চূড়ান্ত! বড়সড় চমক দিতে চলেছে বিসিসিআই

ইন্দো-ইংরেজ সিরিজ অদল বদল না ঘটালেও সেপ্টেম্বরের ১৪ থেকে অক্টোবরের ১৫ পর্যন্ত ১ মাসের গ্যাপ থাকবে। যা নকআউট সহ বাকি ৩১ টি ম্যাচ আয়োজনের জন্য যথেষ্ট।

ইংল্যান্ড নয়, সবকিছু ঠিকঠাক থাকলে আইপিএলের শেষ ৩১টি ম্যাচ আয়োজন করতে পারে সংযুক্ত আরব আমিরশাহি। চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতেই বাকি আইপিএল আয়োজন করে ফেলতে চাইছে বিসিসিআই। এমনটাই জানাচ্ছে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন। আইপিএল মাঝপথে গড়িয়ে গেলেও বায়ো বাবলে সংক্রমণের কারণে স্থগিত করে দেওয়া হয়েছে।

তবে বোর্ডের তরফে সরকারিভাবে এখনো কোনোকিছুই চূড়ান্ত করা হয়নি। ২৯ মে বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে। সেখানেই আইপিএলের বাকি ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত হবে। বোর্ডের তরফে সরকারিভাবে ইসিবির কাছে পাঁচ টেস্টের সূচি একটু অদল বদল করার অনুরোধ জানানো হতে পারে, যাতে আইপিএলের জন্য কিছুটা জায়গা তৈরি করা সম্ভব হয়। সূচি অনুযায়ী, অগাস্টের ৪ তারিখেই ভারতের বিপক্ষে প্রথম টেস্টে নামার কথা ইংল্যান্ডের। সেই সূচি কিছুটা এগিয়ে আনা হতে পারে আইপিএলের জন্য।

আরো পড়ুন: দিল্লি পুলিশের জালে কুস্তিগির সুশীল কুমার, হত্যার অভিযোগ

দ্বিতীয় এবং তৃতীয় টেস্টেই মাঝে নয়দিনের গ্যাপ রয়েছে। এই ব্যবধান কমিয়ে আনা হতে পারে। চার দিনের গ্যাপ রেখে সিরিজ সাততাড়াতাড়ি ফিনিশ করতে চায় বোর্ড। তবে ইসিবির কাছে এখনো সরকারিভাবে কোনো প্রস্তাব দেওয়া হয়নি। এমনটাই জানিয়েছেন বোর্ডের এক শীর্ষ কর্তা।

তবে ঘটনা হল, ইন্দো-ইংরেজ সিরিজ অদল বদল না ঘটালেও সেপ্টেম্বরের ১৪ থেকে অক্টোবরের ১৫ পর্যন্ত ১ মাসের গ্যাপ থাকবে। যা নকআউট সহ বাকি ৩১ টি ম্যাচ আয়োজনের জন্য যথেষ্ট।

বোর্ডের সূত্র টাইমস অফ ইন্ডিয়া-কে বলেছেন, “ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে অতিরিক্ত দিন বের করা সম্ভব হলে, তা ওই ৩০ দিনের গ্যাপের মধ্যে যোগ করা সম্ভব হবে। আর সিরিজের কোনো অদল বদল না ঘটলে, ওই ৩০ দিনের মধ্যেই এক দিন অতিরিক্ত বরাদ্দ করতে হবে ভারত এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের ইংল্যান্ড থেকে আমিরশাহিতে আসার জন্য। তারপর নক আউটের জন্য আরো পাঁচদিন সরিয়ে রাখতে হবে। এর অর্থ বিসিসিআইকে ২৪ দিনের মধ্যেই বাকি ২৭টি ম্যাচ আয়োজন করতে হবে। এই উইন্ডোতে চারটে করে শনি-রবিবার পাওয়া যাবে। অর্থাৎ, উইকএন্ডে মোট ১৬টি ম্যাচ আয়োজন করা সম্ভব হবে। এর ফলে ১৯ দিনে ১১টি ম্যাচ আয়োজন করতে হবে।”

তবে টেস্ট সিরিজে অদল বদল করতে ইসিবি রাজি হলে, অতিরিক্ত পাঁচ দিন ১৮ অগাস্ট টি২০ বিশ্বকাপের আগে কুশন পিরিয়ড হিসাবে ব্যবহার করার সুবিধা থাকবে। জানা গিয়েছে, আইপিএল বিদেশে নিয়ে যাওয়া হলেও, দেশের মাটিতে টি২০ বিশ্বকাপ আয়োজনে বদ্ধপরিকর বিসিসিআই। অতিমারী পরিস্থিতি সত্ত্বেও বিশ্বকাপ ভারতের মাটিতেই আয়োজন করতে চান সৌরভরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ipl likely to be hosted in uae reports

Next Story
ছেঁড়া প্যাড-গ্লাভস-বুট! জিম্বাবোয়ে দলের জন্য ভিক্ষা করছেন আন্তর্জাতিক ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com