বড় খবর

কবে শুরু হচ্ছে আইপিএল, কবেই বা ফাইনাল! ভারতের টেস্ট জয়ের দিনেই ফাঁস দিনক্ষণ

কলকাতা, মুম্বই, চেন্নাই এবং হায়দরাবাদ শহর নিয়ে আলোচনা করা হয়েছে। ফ্র্যাঞ্চাইজিরাও একাধিক শহরে টুর্নামেন্ট আয়োজনের পক্ষপাতী।

কবে হবে আইপিএল? ভারতীয় ক্রিকেট মহলের প্রশ্ন আপাতত এটাই। সবকিছু ঠিকঠাক থাকলে আইপিএল শুরু হতে চলেছে এপ্রিলের ৯ তারিখে। শেষ মে মাসের ৩০ তারিখ। এমনটাই প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। তবে চূড়ান্ত সূচি অনুমোদন করবে বোর্ডের গভর্নিং কাউন্সিলের বৈঠকে। সেই সঙ্গে বৈঠকে ভেন্যুর বিষয়টিও চূড়ান্ত করা হবে। এমনটাই জানানো হয়েছে সংবাদসংস্থার খবরে। আগামী সপ্তাহেই বোর্ডের গভর্নিং কাউন্সিলের বৈঠক বসতে চলেছে।

সংবাদসংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “এখনো ভেন্যু চূড়ান্ত করা হয়নি। আগামী সপ্তাহে বোর্ডের গভর্নিং কাউন্সিলের বৈঠকে ভেন্যু ঠিক করা হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে ৯ তারিখে আইপিএল শুরু হবে। ফাইনাল হবে যে মাসের ৩০ তারিখ।”

আরো পড়ুন: বল ছুড়ে রুটের গোপনাঙ্গে আঘাত! সঙ্গেসঙ্গেই ক্ষমা চাইলেন বিরাট, রইল ভিডিও

গভর্নিং কাউন্সিলের সেই কর্তা বলেছেন প্রথমে ঠিক হয়েছিল দেশের একটি শহরেই গোটা টুর্নামেন্টের আয়োজন করা হবে। তবে আপাতত চার থেকে পাঁচ শহরে আইপিএল আয়োজন করার সমস্ত অপশন খতিয়ে দেখা হচ্ছে। পরিবহন এবং পরিকাঠামগত বিষয় নিয়ে আলোচনা করা হচ্ছে। বোর্ডের শীর্ষ আধিকারিকরা আইপিএল সমস্ত অপশন খতিয়ে দেখছেন।

বোর্ডের অন্য এক আধিকারিক আবার বলেছেন, সবকিছু ঠিকঠাক থাকলে একের বেশি শহরেই আইপিএল আয়োজন করা হচ্ছে। তবে তা গভর্নিং কাউন্সিলের অনুমোদন সাপেক্ষ।

“শুরুতে যা পরিকল্পনা করা হয়েছিল, সেখান থেকে সরে এসে আমরা খতিয়ে দেখছি একাধিক শহরে আইপিএল করা যায় কিনা। পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে যাওয়ায় আরো বেশি দর্শকদের কাছে খেলা পৌঁছে দেওয়াই আমাদের উদ্দেশ্য। তবে বায়ো বাবল এবং লজিস্টিক বিষয়টি সামাল দেওয়া গেলেই পুরো টুর্নামেন্ট একাধিক শহরে ফেলা হবে। অংশগ্রহণকারী প্রত্যেকের স্বাস্থ্যই আমাদের কাছে অগ্রাধিকার পাবে।” বলছেন তিনি।

কলকাতা, মুম্বই, চেন্নাই এবং হায়দরাবাদ শহর নিয়ে আলোচনা করা হয়েছে। ফ্র্যাঞ্চাইজিরাও একাধিক শহরে টুর্নামেন্ট আয়োজনের পক্ষপাতী।

কোনো সন্দেহ নেই একাধিক শহরে আইপিএল আয়োজন উদ্দেশ্য থাকলেও টুর্নামেন্ট চলাকালীন কোভিড যাতে ব্যাঘাত না ঘটাতে পারে, সেটাই নজর রাখবে বিসিসিআই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ipl likely to start from 9th april and to end on 30th may

Next Story
বল ছুড়ে রুটের গোপনাঙ্গে আঘাত! সঙ্গেসঙ্গেই ক্ষমা চাইলেন বিরাট, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com