বড় খবর

মঈনকে জঙ্গি বলে শ্লেষ! ক্ষোভ উগরে তসলিমাকে নিষিদ্ধের দাবি আর্চারদের

নতুন বিতর্কে উত্তাল আইপিএল। সরাসরি তসলিমার টুইট ঘিরে ক্ষোভ প্রকাশ করলেন ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটাররা। বিতর্কের কেন্দ্রে তসলিমার টুইট।

আইপিএল শুরুর আগেই নয়া বিতর্ক। বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন বেনজিরভাবে শ্লেষাত্মক পোস্টে মঈন আলি-কে সিরিয়ায় গিয়ে আইসিসে যোগ দেওয়ার কথা বলেছিলেন।

তারপরেই সতীর্থের পাশে দাঁড়ালেন জোফ্রা আর্চার। তসলিমা-কে পাল্টা আক্রমণ করে বসেন আর্চার। তিনি বলে দেন, তাঁর উচিত এই পোস্ট ডিলিট করে দেওয়া। নিজের বিতর্কিত পোস্ট ডিফেন্ড করতেও বারণ করেন আর্চার। “শ্লেষাত্মক? কেউই আপনার টুইটে হাসছে না। এমনকি আপনিও নন। আপনি অন্তত টুইটটা মুছে দিতে পারতেন।”

আরো পড়ুন: সিরিয়ায় গিয়ে জঙ্গি হয়ে যাক! মঈন আলিকে বিস্ফোরক আক্রমণ তসলিমার

আর্চারের সঙ্গেই মঈনের পাশে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের জাতীয় দলের বেন ডাকেট, স্যাম বিলিংস, সাকিব মাহমুদরা। বেন ডাকেট তসলিমার টুইটের প্রেক্ষিতে লিখেছেন, “এই এপ-এর সমস্যা এটাই। এমন ধরণের মতামত এখানে অবলীলায় ব্যক্ত করতে পারে। এই জিনিসটা বদলানো প্রয়োজন। এই একাউন্টটিকে রিপোর্ট করা হোক।” স্যাম বিলিংসও তসলিমার একাউন্ট ব্যান করার দাবি জানান। সাকিব মাহমুদের টুইট, “বিশ্বাসই হচ্ছে না। জঘন্য একটা টুইট। জঘন্য একজন ব্যক্তি।”

আরো পড়ুন: ধার্মিক মঈনের অনুরোধ রাখল ধোনির সিএসকে! তারকার ইসলামিক বিশ্বাসকে বেনজির সম্মান

বিতর্কের সূত্রপাত, মঈন আলির সিএসকেকে অনুরোধ থেকে। মঈন আলি নাকি সিএসকে জার্সি থেকে মদের লোগো সরিয়ে দেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজিকে অনুরোধ করেছিলেন! ৪৮ ঘন্টা আগেই দেশের একাধিক প্রচারমাধ্যমে জানানো হয়েছিল, ধর্মীয় বিশ্বাসের কারণে জার্সি থেকে মদ প্রস্তুতকারক সংস্থার লোগো সরিয়ে নিতে বলেছিলেন সিএসকে অলরাউন্ডার মঈন আলি। তাঁর সেই অনুরোধ মেনেই নাকি ফ্র্যাঞ্চাইজি সরিয়ে দেয় মদ কোম্পানির লোগো। যদিও সিএসকের তরফে যদিও পরে জানানো হয়েছে, মদ কোম্পানির লোগো সরিয়ে দেওয়ার কোনো অনুরোধই করেননি মঈন।

এমন দাবি-পাল্টা দাবির আবহেই বোমা ফাটান তসলিমা। সোমবারই নিজের টুইটার একাউন্ট থেকে তসলিমা টুইট করেন, “মঈন আলি ক্রিকেটে না থাকলে, ও সিরিয়ায় গিয়ে আইসিসে যোগ দিত।”

প্রথম টুইটে ব্যঙ্গাত্মক বার্তা দেওয়ার পর তসলিমা দ্বিতীয় পোস্টে পুরো বিষয়টি ব্যাখ্যা করেন, “আমাকে যাঁরা ঘৃণা করেন, তাঁরা ভালো করেই আগের পোস্টের শ্লেষের অর্থ জানেন। তবে তাঁরা এই বিষয়টিকে ইস্যু করেই আমাকে আক্রমণের পথ বেছে নিয়েছেন। কারণ আমি মুসলিম সমাজকে ধর্মনিরপেক্ষ বানাতে চেষ্টা করি। ইসলামিক উন্মত্ততার সবসময় বিরোধিতা করি। মানব সমাজের সবথেকে বড় ট্র্যাজেডি হল, নারীবাদী বামপন্থীরা সবসময় নারীবিদ্বেষী ইসলামকে সমর্থন করেন।”

এর পরেই ইংরেজ ক্রিকেটারদের ক্ষোভ প্রকাশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 jofra archer and sam billings defends moeen ali by criticising taslima nasreen

Next Story
সিরিয়ায় গিয়ে জঙ্গি হয়ে যাক! মঈন আলিকে বিস্ফোরক আক্রমণ তসলিমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com