বড় খবর

সেরার সেরা সেঞ্চুরিতে হ্যাটট্রিক রেকর্ড বাটলারের, বিস্ফোরণে চুরমার ওয়ার্নার-বিহীন সানরাইজার্স

আইপিএলে ইংল্যান্ড ক্রিকেটারদের মধ্যে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। বাটলারের আগে ইংল্যান্ডের মোট তিনজন আইপিএলে সেঞ্চুরি করেছেন- কেভিন পিটারসেন, জনি বেয়ারস্টো, এবং বেন স্টোকস।

রবিবারের স্পেশ্যাল সানডে নক খেলে গেলেন জস বাটলার। ৫৬ বলে বিধ্বংসী শতরান। কেরিয়ারের সর্বোচ্চ টি২০ স্কোর। রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে মাতিয়ে গেলেন একাই। ৬৪ বলে ১২৪ রানের ইনিংস খেললেন তিনি। সঞ্জু স্যামসনের সঙ্গে ১৫০ রানের পার্টনারশিপও গড়লেন।

জস বাটলারের দুরন্ত শতরানে পাহাড়প্রমাণ রান করার পরে কঠিন হয়ে যায় হায়দরাবাদের লড়াই। শেষ পর্যন্ত ৫৫ রানে হার স্বীকার করে কেন উইলিয়ামসনের দল।

আরো পড়ুন: হায়দরাবাদে কোনো ক্ষমতাই ছিল না ওয়ার্নারের, গৃহদ্বন্দ্বের খবর বেরিয়ে এল প্রকাশ্যে

যাইহোক, অরুণ জেটলি স্টেডিয়ামে হায়দরাবাদের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করলেন বাটলার। ওয়ার্নার বিহীন হায়দরাবাদ দলকে একাই কার্যত ধ্বংস করে দেন ইংরেজ তারকা। ২০১৬-র চ্যাম্পিয়নদের বিরুদ্ধে বাটলার টি২০-তে প্ৰথমবার শতরান করেন। এর আগে টি২০-তে তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৯৫।

পাশাপাশি, আইপিএলে ইংল্যান্ড ক্রিকেটারদের মধ্যে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। বাটলারের আগে ইংল্যান্ডের মোট তিনজন আইপিএলে সেঞ্চুরি করেছেন- কেভিন পিটারসেন, জনি বেয়ারস্টো, এবং বেন স্টোকস। চতুর্থ ইংরেজ তারকা হিসাবে সেঞ্চুরি করার নজির স্থাপন করলেন তিনি। বাটলারের আগে ইংল্যান্ডের বেয়ারস্টো আরসিবির বিপক্ষে ১১৪ রান করেছিলেন। সেটাই ছিল কোনো ইংরেজ ক্রিকেটারের করা আইপিএলে সর্বোচ্চ রান। এদিন সেই রেকর্ডও টপকে গেলেন বাটলার।

আইপিএলে রাজস্থান রয়্যালসের জার্সিতে এটাই কোনো ব্যাটসম্যানের সেরা স্কোর। চলতি মরশুমেই সঞ্জু স্যামসন আরসিবির বিপক্ষে ১১৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। এতদিন সেটাই ছিল রাজস্থানি ব্যাটসম্যানদের সেরা স্কোর। সেই নজির অবশ্য বেশিদিন টিকল না বাটলারের ব্যাটে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 jos buttlers one man show at firoz shah kotla brings warner less hyderabad down

Next Story
হায়দরাবাদে কোনো ক্ষমতাই ছিল না ওয়ার্নারের, গৃহদ্বন্দ্বের খবর বেরিয়ে এল প্রকাশ্যে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com