কেকেআরে খেলছেন না প্যাট কামিন্স! বিশাল ধাক্কায় চুরমার নাইট শিবির

টানা ক্রিকেট সুচির জন্য ইংল্যান্ডের ক্রিকেটারদের এবার আইপিএলে খেলার অনুমতি দেওয়া হবে না। এমনটা আগেই জানিয়ে দিয়েছেন ইসিবির ক্রিকেট ডিরেক্টর আশলে জাইলস।

মর্গ্যান আসছেন না বাকি আইপিএলে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ইংরেজ ক্রিকেটাররা অবশিষ্ট আইপিএলে অংশগ্রহণ করবেন না। কেকেআরের মর্গ্যান হারানোর ধাক্কার মধ্যেই বড় ঝটকা এল এবার প্যাট কামিন্সকে ঘিরে। সূত্রের খবর, আমিরশাহিতে সেপ্টেম্বর-অক্টোবর উইন্ডোতে আয়োজিত হতে চলা আইপিএলে দেখা যাবে না অজি সুপারস্টারকে।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে ইতোমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে, আমিরশাহি যাচ্ছেন না প্যাট কামিন্স। তবে কেন তিনি আইপিএলে খেলবেন না, তাঁর কারণ স্পষ্ট করে জানাননি। সেই প্রতিবেদনে জানানো হয়েছে, “পারিবারিক কারণে প্যাট কামিন্স এবং ডেভিড ওয়ার্নারকে ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় বিশ্রামে পাঠানো হতে পারে। টানা বায়ো বাবলে কাটানোর ক্লান্তিতে এটা হয়ে থাকতে পারে। আর আইপিএলে কয়েক মিলিয়নের চুক্তি থাকা সত্ত্বেও প্যাট কামিন্স ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, অংশ নেবেন না।”

আরো পড়ুন: ভারত নিয়ে ‘কুকথা’! হাসি, অস্ট্রেলিয়াকে তেড়েফুঁড়ে আক্রমণ গাভাসকারের

একদিন আগেই বিসিসিআইয়ের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আমিরশাহিতে সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে বাকি টুর্নামেন্ট আয়োজন করা হবে। দিনক্ষণ এখনো চূড়ান্তভাবে না জানলেও, ধরে নেওয়া হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষের পরেই ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে এই টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ খেলানো হবে।

এর আগেই ইসিবির ক্রিকেট ডিরেক্টর আশলে জাইলস জানিয়ে দিয়েছিলেন, আইপিএলের জন্য কোনওভাবেই ইংরেজ ক্রিকেটারদের ছাড়া হবে না। ক্রিকইনফো-কে জাইলস জানিয়ে দেন, “আমাদের হাতে ঠাসা ক্রিকেট সূচি রয়েছে। সেপ্টেম্বরের ১৯/২০ তারিখে আমরা বাংলাদেশ রওনা দেব। এর মধ্যে বিশ্বকাপের আগে পাকিস্তান সিরিজও রয়েছে। আর এই পরপর ক্রিকেট সিরিজের মাঝেই ক্রিকেটারদের বিশ্রামের জন্য ছুটি দেওয়া হবে। সেই সময় অন্য কোথাও ক্রিকেট খেলতে দেওয়া হবে না। টি২০ ওয়ার্ল্ড কাপ এবং এসেজে যাতে ক্রিকেটাররা তরতাজা হয়ে নামতে পারে, সেটাই আমরা চেষ্টা করছি।”

টি২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোড়া টেস্টের সিরিজ খেলবে। তারপর শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারতের বিপক্ষে পরপর সিরিজ রয়েছে। সেপ্টেম্বরের ১৪ তারিখে দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে নামবে ইংল্যান্ড। তারপরে টি২০ বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ এবং পাকিস্তানে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে ইংরেজদের। এই ঠাসা ক্রীড়াসূচির মধ্যে কোনোভাবেই বাটলার-মর্গ্যানদের ছাড়বে না ইসিবি। সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 kkr star pat cummins not to return to uae to play remainder of ipl season report

Next Story
করোনার হাহাকারেই কোটি কোটি টাকার সম্পত্তির মালিক ধোনি! হাঁটলেন বচ্চনের পথেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com