বড় খবর

দ্বিতীয় রাসেলের দাম মাত্র ৭৫ লক্ষ! নিলামের টেবিলে যুদ্ধের প্রস্তুতি সব দলের

গতবছরই নিউজিল্যান্ডের জাতীয় দলে কাইল জেমিসন সুযোগ পেয়েছিলেন। টেস্ট এবং ওডিআই অভিষেক ঘটান ভারতের বিপক্ষে।

অবসর নেওয়ার পর রাজনীতি এবং ক্রিকেট বিশেষজ্ঞের ভূমিকা পালন করছেন জাতীয় দলের প্রাক্তন তারকা গৌতম গম্ভীর। তিনি এবার আইপিএলের নিলামের আগেই জানিয়ে দিলেন দ্বিতীয় রাসেল কে হতে পারেন। কেকেআরের প্রাক্তন দলনেতা বলছেন কিউয়ি তারকা কাইল জেমিসন পরের রাসেল হয়ে উঠতে পারেন।

আন্তর্জাতিক ক্রিকেটে বেশিদিন পা রাখেননি জেমিসন। তবে গম্ভীর মনে করছেন, টি২০ ক্রিকেটে সফর অলরাউন্ডার হয়ে ওঠার যাবতীয় মশলা মজুত রয়েছে জেমিসনের কাছে। স্টার স্পোর্টসকে গম্ভীর জানিয়েছেন, “এই মুহূর্তে কাইল জেমিসন খুব একটা বড় নাম নয়। তবে ভবিষ্যতে ও সুপারস্টার হয়ে উঠতে পারে। এই নিলামেই সমস্ত ফ্র্যাঞ্চাইজির উচিত ওকে নেওয়ার জন্য ঝাঁপানো। বয়স কম, তাই দলে দীর্ঘদিন ধরে রাখাও যাবে ওকে। ৭ ফুট উচ্চতা। ১৪০ কিমির বেশি গতিতে বোলিং করতে পারে। ও পরের আন্দ্রে রাসেল হয়ে উঠছে ধীরে ধীরে।”

আরো পড়ুন: ভারসাম্য হারিয়েও বছর সেরা স্ট্যাম্পিং, পন্থের কিপিংয়ে মন্ত্রমুগ্ধ ক্রিকেট, দেখুন ভিডিও

গতবছরই নিউজিল্যান্ডের জাতীয় দলে কাইল জেমিসন সুযোগ পেয়েছিলেন। টেস্ট এবং ওডিআই অভিষেক ঘটান ভারতের বিপক্ষে। পাকিস্তানের বিরুদ্ধে প্রথমবার অংশ নেন টি২০-তে। বোলার অলরাউন্ডার হলেও ব্যাট হাতে বড় শট হাঁকাতে পটু তিনি।

গম্ভীর কিউয়ি তারকাকে নিয়ে উচ্ছ্বসিত, “সকলেই জানে ও এখনো পরিপূর্ণ ক্রিকেটার নয়, তবে ওর বয়স কম। দলের কোর টিমের সদস্য হতেই পারে ও। নতুন বলে ওভার শুরু করার পাশাপাশি ৬,৭ নম্বর পজিশনে ব্যাটিং করতে পারবে। বড় শট খেলতে পারে স্পিন, ফাস্ট বোলিংয়ের বিরুদ্ধে। ও যেকোনো দলের সম্পদ হয়ে উঠবে। কিংস ইলেভেন পাঞ্জাবের যে ফ্র্যাঞ্চাইজিরা একজন অলরাউন্ডারের সন্ধানে রয়েছে, তারা জেমিসনকে নিতে পারে।”

আইপিএলে মাত্র ৭৫ লক্ষ টাকায় বেস প্রাইস রেখেছেন জেমিসন। তাঁকে নিয়ে এবার আইপিএল নিলামে ‘যুদ্ধ’ হতেই পারে। কেকেআরের প্রাক্তন ক্যাপ্টেন তাই বলেছেন, “ও মোটেই নিজের ক্রিকেট কেরিয়ারের শীর্ষে পৌঁছে যায়নি। রাসেল, মরিসের মত তারকারা যেমন নিজেদের সেরাটা ছুঁয়ে ফেলেছে। তবে এর থেকে উন্নতি করা ওদের পক্ষে সম্ভব নয়। কিন্তু জেমিসন সবসময় উন্নতি করতে থাকবেন। এই প্রথমবারের মত ভারতে খেলবে ও। এখান থেকে ও আরো উন্নতি করবে। তাই দীর্ঘমেয়াদি ভিত্তিতে ওকে নিয়ে পরিকল্পনা করা ভাল হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2021 kyle jamieson is next andre russell believes gautam gambhir

Next Story
ক্রিকেটকে বিদায় ডুপ্লেসিসের! ধোনির বন্ধুর সিদ্ধান্তে প্রোটিয়াজ ক্রিকেটে হুলুস্থূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com