বড় খবর

দলের সেরা বোলারকেও পাত্তা দিলেন না ধোনি, অপদস্থ করলেন সর্বসমক্ষে, রইল ভিডিও

আইপিএলে চাহারের মুকুটে আরো একটি নজির রয়েছে। ২০১৮ সালের পর থেকে পাওয়ার প্লে-তে সবথেকে বেশি উইকেট সংগ্রহ করেছেন তিনি- ৩৫টি।

৪ ওভারে ১৩ রানের বিনিময়ে ৪ উইকেট। চলতি আইপিএলের অন্যতম সেরা বোলিং পারফরম্যান্সের নিদর্শন তুলে ধরলেন চেন্নাইয়ের দীপক চাহার। আইপিএলের সেরা স্পেলে ১ ওভার মেডেন নেওয়া ছাড়া ১৮ টি ডট বলও করেছেন ধোনির দলের এই তারকা। আর দীপক চাহারের দাপটেই পাঞ্জাব একসময় ২৬/৫ হয়ে যায়। আইপিএলে এটাই চাহারের সেরা বোলিং পারফরম্যান্স।

পাঞ্জাব ম্যাচেই চাহার ইনিংসে ৫ উইকেট শিকার করে ফেলতে পারতেন। শাহরুখ খানের প্যাডে বল লাগতেই চাহারকে দেখা গিয়েছিল ধোনির কাছে রিভিউয়ের জন্য কার্যত ভিক্ষা করতে। তবে দীপক চাহারের কথায় কর্ণপাত করেননি।

আরো পড়ুন: মেসেজে ‘আপত্তিকর’ বার্তা শচীন কন্যা সারাকে! স্ক্রিনশট শেয়ার করলেন সুন্দরী

চাহারের দাপটের শুরু মায়াঙ্ক আগারওয়ালকে দুরন্ত আউটসুইংগারে বোল্ড করা দিয়ে। আর চাহারের ফর্ম দেখেই ধোনি একই স্পেলে তারকা পেসারকে কোটার চার ওভার পুরো বোলিং করিয়ে দিলেন। ২০১৮, ২০১৯ সালে চাহার সিএসকে জার্সিতে সেরা ফর্মে ছিলেন। তবে গত মরশুমে সংযুক্ত আরব আমিরশাহিতে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি।

যাইহোক, ধোনি যে দায়িত্বশীল অধিনায়ক তা আরো একবার প্রমাণ হয়ে গেল শুক্রবার। চাহারের একটি আউটসুইংগার বুঝতে পারেননি শাহরুখ খান। সেই বল সরাসরি তারকার প্যাডে আছড়ে পড়ে। শাহরুখের আউট নিয়ে চাহার এতটাই নিশ্চিত ছিলেন যে আম্পায়ার আউট না দিলেও তিনি সেলিব্রেশন শুরু করে দেন। তারপর ধোনির কাছে গিয়ে রিভিউ নেওয়ার আর্জি জানান। ধোনি অবশ্য চাহারকে পাত্তাই দেননি। শুকনো গলায় কেবল বোলিং করে যেতে বলেন। স্পষ্টতই হতাশ হয়ে বোলিং এন্ডে ফিরে যান শুক্রবার সিএসকের জয়ের নায়ক।

টি২০-তে চাহারের সেরা বোলিং পারফরম্যান্স বাংলাদেশের বিরুদ্ধে ২০১৯-এ। ৭ রানের ব্যবধানে ৬ জনকে আউট করেছিলেন তিনি। সেই পারফরম্যান্স মনে করিয়ে দিয়ে আকাশ চোপড়া সরাসরি জাতীয় দলে নিয়ে নিতে বলেছেন। আকাশের টুইট, “টি২০-তে কেন চাহারকে হঠাৎ জাতীয় দলের পরিকল্পনার বাইরে বের করে দেওয়া হয়েছে, জানি না! খুব বেশি দিন হয়নি, ও কিন্তু বিশ্বরেকর্ড করেছিল।”

চাহারের সুইং নিয়ে প্রশংসা।করেছেন জাতীয় দলের কোচ রবি শাস্ত্রীও। তাঁর টুইট, “দু-দিকের সুইং বিশ্বের সেরাদেরও আউট করে দেয়। এটা প্রমাণিত সত্য।”

আইপিএলে চাহারের মুকুটে আরো একটি নজির রয়েছে। ২০১৮ সালের পর থেকে পাওয়ার প্লে-তে সবথেকে বেশি উইকেট সংগ্রহ করেছেন তিনি- ৩৫টি। এরপর সবথেকে বিধ্বংসী পাওয়ার প্লে বোলার ট্রেন্ট বোল্ট, যাঁর দখলে ২৩টি শিকার।

ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের পর চাহার ইনিংসের মাঝে বলেছেন, “আমাদের জন্য গতবছর মোটেই ভাল যায়নি। করোনা আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইন কাটাতে হয়েছিল। এই সিজনের প্রথম ম্যাচও আমাদের ওয়েক আপ কল দিয়ে গিয়েছে।” চাহারের বোলিং দাপটে পাঞ্জাব ২০ ওভারে ১০৬-এর বেশি তুলতে পারেনি। চলতি আইপিএলে এটাই সবথেকে বড় ব্যাটিং বিপর্যয়ের নজির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ms dhoni refuses to take drs even after deepak chahar begs for it

Next Story
জলে গেল শাহরুখ খানের বীর-জারা! ধোনিকে ডাবল সেঞ্চুরি ম্যাচে জেতালেন চাহার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com