বড় খবর

অতিমারীর লাশের মধ্যেই কেন IPL- এর বিনোদন! সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

আইপিএল কীভাবে অতিমারীর সময় অত্যাবশ্যকীয় হতে পারে! আর আইপিএলের লভ্যাংশের একটি অংশ দান করার আর্জি জানিয়েছেন তিনি।

প্রতিদিন বাড়ছে মৃত্যু, লাশ, হাহাকার। আর তারমধ্যেই তিন সপ্তাহ ধরে চলল আইপিএল। বিনোদনের নামে। সেই কারণে এবার সৌরভের বিসিসিআইয়ের বিরুদ্ধে বোম্বে হাই কোর্টে ১০০০ কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করা হল। অতিমারীর মধ্যে প্রতিদিন দেশে ৩ লাখের বেশি ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অক্সিজেনের অভাবে দমবন্ধ হয়ে মৃত্যু ঘটছে হাজার হাজার মানুষের।

তারপরেই বিসিসিআইয়ের বিরুদ্ধে এমন পরিস্থিতিতে আইপিএল চালিয়ে যাওয়ার জন্য ১০০০ কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করলেন আইনজীবী ভনাদন শাহ। বোর্ডের কাছ থেকে ক্ষতিপূরণের অর্থ দেশের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা জানানো হয়েছে।

আরো পড়ুন: আইপিএল বন্ধে ক্ষতি কোটি কোটি টাকা! কার্যত ভিখারি হয়ে গেল সৌরভের বোর্ড

নিজের আবেদনে আইনজীবী জানিয়েছেন, আইপিএল কীভাবে অতিমারীর সময় অত্যাবশ্যকীয় হতে পারে! আর আইপিএলের লভ্যাংশের একটি অংশ দান করার আর্জি জানিয়েছেন তিনি। পিটিআইকে সেই ব্যক্তি বলেন, “এমন সংবেদনশীল মুহূর্তে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিসিসিআইকে দায় নিতে হবে। আইপিএল কি অত্যাবশ্যকীয় পণ্য? যা ক্ষতি হয়েছে তার জন্য বিসিসিআই ১০০০ কোটি টাকা দান করুক। যাতে হাসপাতালে কোভিড রোগীদের আরো ভালোভাবে চিকিৎসা সম্ভব হয়।”

বায়ো বাবলে আইপিএল খেলা হলেও, সংক্রমণের আশঙ্কা রয়েই যায়। এই প্ৰশ্নও তিনি আদালতে তুলেছেন, “বায়ো বাবলে থাকলেও ক্রিকেটাররা সামাজিক দূরত্ববিধি না মানায় সংক্রমণের আশঙ্কা বহুগুণ বৃদ্ধি পায়।”

সোমবারই কেকেআরের বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র, সিএসকের বোলিং কোচ বালাজি করোনা আক্রান্ত হন। তারপরেই মঙ্গলবার সেই আক্রান্তের তালিকায় নাম লেখান সানরাইজার্স হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র। তারপরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় আইপিএল। সবমিলিয়ে টুর্নামেন্টে ২৯টি ম্যাচ খেলা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 pil filed against bcci for arranging ipl during pandemic at bombay high court

Next Story
আইপিএলের পর ভারতের হাতছাড়া বিশ্বকাপ! চরম ধাক্কায় সৌরভের বিসিসিআই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com