বড় খবর

ভয়ঙ্কর সময়ে কেন আইপিএল! মোদি সরকার, সৌরভের বোর্ডকে তুলোধোনা করলেন অজি তারকা

গত মরশুমে সংযুক্ত আরব আমিরশাহিতে পুরো টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। তবে এবার ছয় ভেন্যুতে ভাগ করে আইপিএল খেলানো হচ্ছে।

আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন। তারপরেই মোদি সরকার এবং ভারতীয় ক্রিকেট বোর্ডকে তুলোধোনা করলেন রাজস্থান রয়্যালসের অজি পেসার এন্ড্রু টাই। সাফ জানিয়ে দিলেন, দেশের এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে কোটি কোটি টাকা খরচের অর্থ কী!

দেশে অতিমারীর কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে গেলেও এতদিন নির্বিঘ্নেই আইপিএল আয়োজন করা হচ্ছিল। তবে করোনা সংক্রমণ লাগামছাড়া হতেই পাঁচ জন ক্রিকেটার নাম প্রত্যাহার করে নিয়েছেন।

আরো পড়ুন: দলে বিদেশির আকাল, অন্য দলের কাছে ক্রিকেটার চাইল রাজস্থান! বেনজির কান্ড আইপিএলে

আর রাজস্থান রয়্যালসের পেসার এন্ড্রু টাই প্রথম বিদেশি হিসাবে ব্যক্তিগত কারণের দোহাই দিয়ে আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন। টাই-য়ের দেখানো পথেই আরসিবির দুই অস্ট্রেলীয় এডাম জাম্পা এবং কেন রিচার্ডসনও সরে দাঁড়িয়েছেন।

ভারতে অতিমারী নিয়ন্ত্রণহীন হয়ে পড়তেই দেশে ফেরা নিয়ে চিন্তায় ছিলেন টাই। গত মরশুমে সংযুক্ত আরব আমিরশাহিতে পুরো টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। তবে এবার ছয় ভেন্যুতে ভাগ করে আইপিএল খেলানো হচ্ছে। এখানেই টাই প্রশ্ন তুলে দিয়েছেন, এই ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে টুর্নামেন্ট চালিয়ে যাওয়া কতটা যুক্তিযুক্ত।

ক্রিকেট.কম.এইউ-এ টাই জানিয়ে দিয়েছেন, “ক্রিকেটারদের দৃষ্টিভঙ্গি থেকে আমরা নিরাপদ। তবে ভারতীয়দের দৃষ্টিকোণ থেকে প্রশ্ন ওঠে, হাসপাতাল যখন পরিকাঠামোর জন্য রোগী ফিরিয়ে দিচ্ছে, তখন এই ফ্র্যাঞ্চাইজি এবং সরকার এত বিপুল অর্থ খরচ করছে কীভাবে?”

তবে অজি পেসার মেনে নিয়েছেন, দুঃসময়ে খেলা কিছুটা হলেও বিনোদন দেয়। হতাশা কাটিয়ে নতুন করে বাঁচার আশা জাগায় ক্রিকেট। “যদি খেলাধুলার মাধ্যমে স্ট্রেস কমানো যায়, আশার আলো দেখানো যায় যে অন্ধকার টানেলের পরেই আলো রয়েছে, তাহলে ঠিক-ই রয়েছে। তবে আমি জানি সকলের ভাবনা চিন্তা এমনটা নয়। তাই সকলের দৃষ্টিকেই সম্মান জানাচ্ছি।”

জাম্পা, রিচার্ডসন, টাই ছাড়াও দিল্লি ক্যাপিটালসের অশ্বিন টুর্নামেন্টের মাঝপথে সরে দাঁড়িয়েছেন পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rajasthan royals andrew tye questions bcci and indian governments decision to continue with ipl amidst pandemic

Next Story
দলে বিদেশির আকাল, অন্য দলের কাছে ক্রিকেটার চাইল রাজস্থান! বেনজির কান্ড আইপিএলে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com