scorecardresearch

বড় খবর

চাহাল-ম্যাক্সওয়েল ম্যাজিকে প্লে অফে আরসিবি! হেরে সীমানার বাইরে পাঞ্জাব

প্লে অফে ওঠার লড়াইয়ে রয়েছে পাঞ্জাব এবং ব্যাঙ্গালোর- দুই দলই। তাই রবিবারের ম্যাচ দুই দলের কাছেই ভীষণ গুরুত্বপূর্ণ ছিল।

আরসিবি: ১৬৪/৭
পাঞ্জাব কিংস: ১৫৮/৬

চাহালের ঘূর্ণি এবং গ্লেন ম্যাক্সওয়েলের দুরন্ত হাফসেঞ্চুরি- জোড়া গোলকধাঁধায় ম্যাচে জেতার পাসওয়ার্ড হারিয়ে ফেলল পাঞ্জাব কিংস। প্লে অফের ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচে প্রীতির দল ৬ রানে হেরে গিয়ে শেষ চারের সমীকরণ থেকে কার্যত ছিটকে গেল।

প্রথমে ব্যাট করে আরসিবি ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৪ তুলেছিল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৮-এর বেশি তুলতে পারেনি পাঞ্জাব।

টানা দুটো জয়ের পরে আরসিবি আপাতত ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করে ফেলল। আর কোহলির দলকে প্লে অফে পৌঁছে দেওয়ার নায়ক সেই ম্যাক্সওয়েল। ব্যাট করতে নেমে যথারীতি ঝড় তুললেন অজি তারকা। ৩৩ বলে ৫৭ রানের ইনিংস সাজালেন তিনটে বাউন্ডারি, চারটে ওভার বাউন্ডারিতে। তার আগে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে কোহলি এবং দেবদূত পাডিক্কল মঞ্চ তৈরি করে যান ৬৮ রানের পার্টনারশিপ গড়ে। কোহলি (২৪ বলে ২৫) এবং পাডিক্কল (৩৮ বলে ৪০) ফেরার পরে আরসিবি ইনিংস পুরোটাই ম্যাক্সওয়েল ময়।

রানে ফেরার ইঙ্গিত দিয়ে এবি ডিভিলিয়ার্স ১৮ বলে ২৩ করে যান। সরফরাজ খানের দুরন্ত থ্রোয়ে আউট না হলে আরও কিছুটা এবি শো দেখা যেতেই পারত। পাঞ্জাব বোলারদের মধ্যে সফল মোজেস হেনরিকস এবং মহম্মদ শামি। দুজনেই তিনটে কর উইকেট নিলেন। কাকতলীয় বিষয় দুজনেই একই ম্যাচে এদিন হ্যাটট্রিক করতে পারতেন। হয়নি।

১৬৫ রানের টার্গেট তাড়া করে শুরুটা দুর্ধর্ষ করেছিল পাঞ্জাব। দুই ওপেনার কেএল রাহুল (৩৫ বলে ৩৯) এবং মায়াঙ্ক আগারওয়ালের (৪২ বলে ৫৭) সৌজন্যে। দুজনেই ওভার পিছু সাড়ে আট করে রান তুলে দলকে জয়ের মঞ্চ গড়ে দিয়েছিলেন। তবে দলীয় ৯১ রানের মাথায় রাহুল আউট হয়ে যাওয়ার পরেই বেলাইন হয়ে যায় পাঞ্জাব এক্সপ্রেস! পরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৬ রান দূরে থামতে হয় পাঞ্জাবকে।

আর পাঞ্জাবকে বেলাইন করার কারিগর বিশ্বকাপে বাদ পড়া যুজবেন্দ্র চাহাল। প্ৰথমে নিকোলাস পুরান। তারপরে একই ওভারে মায়াঙ্ক আগারওয়াল এবং সরফরাজ খানকে আউট করে যে ধাক্কা দেন তিনি, তা আর সামলাতে পারেনি প্রীতির দল।

আরসিবি একাদশ:
বিরাট কোহলি, দেবদূত পাডিক্কল, ড্যান ক্রিশ্চিয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডিভিলিয়ার্স, শাহবাজ আহমেদ, শ্রীকর ভরত, জর্জে গার্টন, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল

পাঞ্জাব কিংস একাদশ:
কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, আইডেন মার্করাম, সরফরাজ খান, শাহরুখ খান, মোজেস হেনরিকস, হরপ্রীত ব্রার, রবি বিশ্নোই, মহম্মদ শামি, আর্শদীপ সিং

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 rcb secures play off berth after beating punjab kings in a thrilling encounter glenn maxwell half century yuzuvendra chahal