বড় খবর

করোনার আতঙ্কে দিশেহারা, আইপিএল থেকে ‘পালাচ্ছেন’ আরসিবির দুই অস্ট্রেলীয়

ভারতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় বিদেশে একাধিক দেশে ভারত থেকে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ব্রিটেন, নিউজিল্যান্ড তো বটেই এই তালিকায় রয়েছে ইতালিও।

করোনার আতঙ্কে কাবু আইপিএল খেলতে আসা বিদেশিরা। ২৪ ঘন্টা আগেই আইপিএল থেকে নাম তুলে নিয়েছিলেন রাজস্থান রয়্যালসের এন্ড্রু টাই। এবার টাই-য়ের পথেই হাঁটলেন আরো দুই অজি- এডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রত্যেকেই নাম প্রত্যাহার করে নিয়েছেন। ভারতের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে এদেশের অবরুদ্ধ হয়ে থাকতে হতে পারে, এমন সম্ভাবনার কথা ভেবেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত।

আরসিবি সোমবার দলের দুই তারকার নাম তুলে নেওয়ার খবর সরকারিভাবে প্রকাশ করে, “ব্যক্তিগত কারণে এডাম জাম্পা এবং কেন রিচার্ডসন দেশে ফিরে যাচ্ছেন। বাকি আইপিএলে দুজন আর খেলবেন না। আরসিবির তরফে দুজনের উদ্দেশে সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হচ্ছে।”

আরো পড়ুন: মৃত্যু মিছিলেও কেন বিরাম নেই আইপিএলে! গনগনে ক্ষোভের মুখে সৌরভের বিসিসিআই

লেগস্পিনার জাম্পাকে কিনতে আরসিবির খরচ হয়েছিক ১.৫ কোটি টাকা। অন্যদিকে, কেন রিচার্ডসনের দাম ৪ কোটি। এন্ড্রু টাই জানিয়েছিলেন, ভারত থেকে ফেরার পর তাঁর শহর পার্থে কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ বাড়ানো হচ্ছে। তাই তাঁর এমন সিদ্ধান্ত। চলতি মরশুমে রয়্যালসের জার্সিতে একটাও ম্যাচে নামেননি তিনি। ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর চুক্তির পরিমাণ ১ কোটি টাকা। দোহার SEN রেডিওতে টাই আরো বলেছেন, “পার্থে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। তাই পার্থ সরকার বিশেষ করে পশ্চিম অস্ট্রেলিয়া ভারত থেকে যাঁরা ট্র্যাভেল করছেন, তাঁদের ওপর বিধিনিষেধ জারি করছে। তাছাড়া বাবলের ক্লান্তি তো রয়েইছে। ভারত পুরোপুরি অবরুদ্ধ হয়ে যাওয়ার আগেই এদেশ ছেড়ে যেতে চাইছি। টানা বাবলে খেলার ধকল আর নিতে পারছি না। গত অগাস্ট থেকে পরিবারের সঙ্গে মাত্র ১১দিন কাটিয়েছি। তাই দেশে ফিরে যেতে চাইছি।”

ভারতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় বিদেশে একাধিক দেশে ভারত থেকে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ব্রিটেন, নিউজিল্যান্ড তো বটেই এই তালিকায় রয়েছে ইতালিও। আইপিএলে প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের মত মোট ১৭জন অস্ট্রেলীয় অংশ নিয়েছেন। সাপোর্ট স্টাফ হিসাবে রয়েছেন ডেভিড হাসি, রিকি পন্টিং, ট্রেভর বেইলিসের মত নাম।

আর ভারতে যতই করোনা কেসের সংখ্যা বাড়ছে, ততই আতঙ্ক গ্রাস করছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। কেকেআরের সহকারী কোচ ডেভিড হাসি যেমন বলে দিয়েছেন, “দেশে কীভাবে ফিরবে, তা নিয়ে প্রত্যেকেই অল্প বিস্তর নার্ভাস।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rcbs adam zampa kane richardson withdraw name from ipl

Next Story
করোনায় ছারখার দেশ, আইপিএল থেকে নাম তুললেন অশ্বিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com