বড় খবর

পন্থকে বিশাল শংসাপত্র পন্টিংয়ের! সরাসরি বসিয়ে দিলেন কোহলির পাশে

পন্টিং জানিয়ে দিলেন, পন্থের ভাবনাচিন্তার সঙ্গে বিরাট কোহলি, কেন উইলিয়ামসনদের মত সুপারস্টারদের মিল রয়েছে।

আইপিএলে অধিনায়ক হিসেবে সবেমাত্র হাতেখড়ি হয়েছে। মাত্র ১ ম্যাচে দেখা গিয়েছে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পড়তে। এরমধ্যেই ক্যাপ্টেন পন্থ বড়সড় শংসাপত্র আদায় করে নিলেন দিল্লি ক্যাপিটালস কোচ রিকি পন্টিংয়ের কাছ থেকে।

পন্টিং জানিয়ে দিলেন, পন্থের ভাবনাচিন্তার সঙ্গে বিরাট কোহলি, কেন উইলিয়ামসনদের মত সুপারস্টারদের মিল রয়েছে। নেতৃত্বের অভিষেকেই পন্থ হারিয়েছেন এমএস ধোনির সিএসকেকে। তারপরেই পন্টিং বলে দিয়েছেন, পন্থের এনার্জি অসাধারণ। পন্টিং যা বললেন…

“পন্থের মত কেউ একজন দলে থাকলে যে কেউ চাইবে ও যতক্ষণ সম্ভব ব্যাট করুক, খেলায় আরো জড়িয়ে থাকুক। যেভাবে ও ভাবনা চিন্তা করে তার সঙ্গে বিরাট বা কেনের অনেক মিল রয়েছে। ওঁরা যদি ক্রিজে থাকে, তাহলে যত রান-ই প্রয়োজন হোক না কেন, অধিকাংশ ম্যাচই আপনি জিতবেন। ও প্রাণ শক্তিতে ভরপুর একজন ক্রিকেটার, স্ট্যাম্প মাইকে কান রাখলেই বিষয়তা বোঝা যাবে। ও সবসময় প্রতিদ্বন্দ্বিতায় থাকতে ভালোবাসে। এবং জিততে চায়।”

আরো পড়ুন: রোহিতকে চরম অপমান সুইগি-র! তীব্র ক্ষোভের মুখে ক্ষমা চাইল সংস্থা

পন্থের সঙ্গে শুধু ধোনি নন, তুলনা করা হচ্ছে সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ উইকেটকিপার ব্যাটসম্যান গিলক্রিস্টের। এই প্রসঙ্গেই পন্টিং জানিয়ে দিয়েছেন, “ও ব্যাট হাতে অসাধারণ প্রতিভা। যেভাবে ব্যাট করে তাতে তুলনা আসবেই। গিলক্রিস্টের উইকেটকিপিং দক্ষতা পন্থের থেকে অনেক ভালো। সেই বিষয়ে সন্দেহ নেই। তবে সম্প্রতি যেভাবে ও টার্নিং পিচে কিপিং করেছে, তাতে ও যতটা ভেবেছিলাম, তার থেকেও বেশি উন্নতি করেছে। যদি ওঁর কিপিং এভাবেই উন্নতি করে যায়, তাহলে আগামী ১০-১২ বছর ভারতের জার্সিতে ওঁকে দেখা যাবে।”

গত মরশুমের আইপিএলে সেভাবে জ্বলে উঠতে পারেননি পন্থ। তাই পন্টিং জানিয়েছেন, গত মরশুম মোটেই সেরা ফর্মে ছিলেন না তারকা। “গত বছর ও হতাশ করেছিল আমাদের সকলকে। লকডাউনের পরে ও সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়েছিল ওজন বাড়িয়ে। কিছুটা অপ্রস্তুত লেগেছিল ওঁকে। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে কয়েকটা ম্যাচে খেলতেও পারেনি। তারপর ফিরে আসার পর প্রত্যাশা মত পারফরম্যান্স মেলে ধরতে পারেনি আর।” এমনটা জানিয়ে কিংবদন্তি অস্ট্রেলীয় জানিয়েছেন, “এখন ও অনেক ছিপছিপে হয়েছে। জয়ের প্রতি ফোকাস রয়েছে। এটা ভারতের জাতীয় দল এবং দিল্লি ক্যাপিটালসের জন্য ভালো খবর।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rishabh pants thinking quite similar to that of virat kohli kane williamson says dc coach rickey ponting

Next Story
রোহিতকে চরম অপমান সুইগি-র! তীব্র ক্ষোভের মুখে ক্ষমা চাইল সংস্থা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com