বড় খবর

অদ্ভুত দর্শন বুট পরেই মাঠে নামলেন রোহিত! কারণ জানালেন ম্যাচের শেষে

গোটা বিশ্বে বিলুপ্তপ্রায় প্রজাতির একশৃঙ্গ ভারতীয় গন্ডার রয়েছে মাত্র ৩৫০০টি। এর মধ্যে ৮০ শতাংশই রয়েছে ভারতে।

অচেনা বুট জোড়া পায়ে গলিয়েই চিদাম্বরম স্টেডিয়ামে ব্যাট হাতে নেমে পড়লেন রোহিত শর্মা। আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্যাটে সেভাবে নজর কাড়তে না পারলেও হিটম্যানের স্পোর্টস শু আলোচনার কেন্দ্রবিন্দুতে। যে স্পোর্টস শ্যু-য়ে লেখা ‘সেভ দ্য রাইনো’।

বহুদিনের স্বপ্ন ছিল বিলুপ্তপ্রায় একশৃঙ্গ গন্ডারদের উদ্দেশে বার্তা রাখবেন ক্রিকেটের বাইশগজে। সেই সুযোগই তিনি করে নিলেন চতুর্দশ আইপিএলের শুরুর ম্যাচে। একশৃঙ্গ গন্ডারের সংরক্ষণ নিয়ে বহুদিন সরব তারকা ব্যাটসম্যান। ২০১৯ সালের সেপ্টেম্বরে WWF ইন্ডিয়া এবং এনিম্যাল প্ল্যানেট-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে ‘রোহিত ফর রাইনোস’ ক্যাম্পেন শুরু করেছিলেন।

আরো পড়ুন: ১৫ কোটির পেসার ভেঙে দিলেন ব্যাট, গোড়ালি-মাপা ইয়র্কারেই শিরোনামে! দেখুন ভিডিও

তারপরেই নিজেই ম্যাচের পরে নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জোড়া ছবি শেয়ার করে ক্যাপশনে লেখেন, “যে খেলাটাকে সবথেকে বেশি ভালবাসি, তাঁর মঞ্চে কিছু বার্তা দেওয়ার বিষয়টি সবসময় আমার কাছে স্পেশ্যাল। প্রতিটা পদক্ষেপ আসলে মূল্যবান।”

রোহিতের এই বন্যপ্রাণী সংরক্ষণের বার্তা বিশেষ প্রশংসা আদায় করে নিয়েছে স্বয়ং কেভিন পিটারসেনের। তিনিও রোহিতের ছবি শেয়ার করে লিখেছেন, “গতকাল গ্রেট রোহিত শর্মার বুট। ও সবসময় কিছু না কিছু উদ্দেশ্য নিয়ে খেলে- সেভিং রাইনোস।”

গোটা বিশ্বে বিলুপ্তপ্রায় প্রজাতির একশৃঙ্গ ভারতীয় গন্ডার রয়েছে মাত্র ৩৫০০টি। এর মধ্যে ৮০ শতাংশই রয়েছে ভারতে। সিন্ধু, গঙ্গা, ব্রহ্মপুত্র নদীর উপত্যকায় একসময় পর্যাপ্ত সংখ্যায় এই প্রজাতির গন্ডার পাওয়া যেত। এখন পশ্চিমবঙ্গ, আসাম, উত্তরপ্রদেশ, বিহারের নির্দিষ্ট কিছু অঞ্চলেই দেখতে পাওয়া যায় এই গণ্ডারদের। আসামের একশৃঙ্গ প্রজাতির গন্ডারের বিপদ হয়ে দাঁড়িয়েছে নির্বিচারে চোরাশিকার, অরণ্য ধ্বংস, রোগ সংক্রমণজনিত মৃত্যু।

যাইহোক, গতবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা আইপিএলের শুরুর ম্যাচেই চেন্নাইয়ে চিদাম্বরম স্টেডিয়ামে পরাস্ত হয়েছে ২ উইকেটে। এপ্রিলের ১৩ তারিখে মুম্বইয়ের পরবর্তী প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rohit sharmas uniquely designed boot to give a message save the rhinos during ipl opener against rcb

Next Story
১৫ কোটির পেসার ভেঙে দিলেন ব্যাট, গোড়ালি-মাপা ইয়র্কারেই শিরোনামে! দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com