বড় খবর

আচমকা পদত্যাগ কোহলির দলের হেড কোচের! বড় খবরে তোলপাড় ক্রিকেট দুনিয়া

আইপিএলের সময়ে জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত থাকবেন ফিন এলেন এবং স্কট ক্লুগলেজেন। কেন রিচার্ডসন এবং ড্যানিয়েল স্যামসকে পাওয়া যাবে না টুর্নামেন্টে।

শনিবার জোড়া পরিবর্তনে চমকে দিল আরসিবি। অজি স্পিনার জাম্পা আগেই জানিয়ে দিয়েছিলেন আইপিএলে তিনি থাকতে পারবেন না। তাঁর পরিবর্তে আরসিবি সই করালো ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। হাসারাঙ্গাকে যে আরসিবি নিতে চলেছে, তা আগেই ঠিক ছিল।

তবে আরসিবি হেড কোচ সাইমন কাটিচ পদত্যাগ করে বড়সড় আলোড়ন ফেলে দিলেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে শনিবারই সরে দাঁড়ালেন তিনি। তাঁর পরিবর্তে হেড কোচ হলেন ফ্র্যাঞ্চাইজি ডিরেক্টর মাইক হেসন।

সেই সঙ্গে ড্যানিয়েল স্যামস এবং ফিন এলেনের বদলে আরসিবি স্কোয়াডে ঢুকলেন শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরা এবং টিম ডেভিস। আইপিএলের সময়ে জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত থাকবেন ফিন এলেন এবং স্কট ক্লুগলেজেন। কেন রিচার্ডসন এবং ড্যানিয়েল স্যামসকে পাওয়া যাবে না টুর্নামেন্টে।

আরও পড়ুন: আন্তর্জাতিক অভিষেকে প্রথম হ্যাটট্রিককারী! সেই তারকাকে সই করিয়ে বিরাট চমক প্রীতির পাঞ্জাবের

দলের তিন পরিবর্তন ঘোষণা করতে গিয়ে সদ্য নিযুক্ত কোচ মাইক হেসন জানিয়েছেন, “পরিস্থিতি অনুযায়ী, স্কোয়াডে বেশ কিছু রদবদল করেছি আমরা। দলগত পারফরম্যান্সের বিচারে আমরা ধীরে ধীরে উন্নতির পথে। ট্রান্সফার উইন্ডোতেই তাই সই করানো হল হাসারাঙ্গা, চামিরা এবং টিম ডেভিসকে।”

কিছুদিন আগেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে নজর কেড়েছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিন ম্যাচের টি২০ সিরিজে ৭ উইকেট দখল করেন তিনি। সিরিজের সেরাও হন। তারপর থেকেই একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজির নজরে ছিলেন তিনি। তারপরেই এদিনের বড় ঘোষণা।

দলের নতুন রিক্রুটমেন্টের বিষয়ে বলতে গিয়ে হেসন জানিয়েছেন, “দু বছর ধরেই আমাদের স্কাউটিং প্রোগ্রাম চলছে। বিশ্বের উঠতি তারকাদের দিকে আমাদের নজর রয়েছে। অনেকদিন ধরেই ওয়ানিন্দু আমাদের রাডারে ছিল। ওঁর সাম্প্রতিক সাফল্যে আমরা একটুও অবাক নই। ও খেললে দলের লোয়ার অর্ডারের গভীরতা আরও বাড়বে। ভারতের বিরুদ্ধে ওঁর সাফল্য কিন্তু একটুও অবাক করার নয়।”

রবিবার বেঙ্গালুরুতে আরসিবির ভারতীয় ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং টিম ম্যানেজমেন্ট একত্রিত হচ্ছে। তারপরে ৭ দিনের কোয়ারেন্টিন সেরে উড়ে যাবে আমিরশাহি। ২৯ অগাস্ট আমিরশাহি পৌঁছচ্ছে আরসিবি। বিদেশি তারকারাও তারপর ক্যাম্পে যোগ দেবেন। আমিরশাহিতে পৌঁছেও ৬ দিনের নিভৃতবাস পর্ব সারতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 royal challengers bangalore rcb wanindu hasaranga dushmantha chameera tim david simon katich mike hesson

Next Story
লর্ডসে জয়ী একাদশেও বিরাট পরিবর্তন আনছে ভারত, বাদ পড়তে পারেন সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com