বড় খবর

জন্মদিনে করোনা লড়াইয়ে বেনজির সিদ্ধান্ত শচীনের! সেলাম করল গোটা দেশ

দেশে ভয়ানক হারে কোভিডের বাড়বাড়ন্তের কারণে কোভিড-জয়ীদের প্লাজমা দান করার আর্জি জানান। যাতে বাকিরা সেই প্লাজমায় সুস্থ হয়ে উঠতে পারেন।

কিংবদন্তির জন্মদিন বলে কথা। আর শনিবারই নিজের ৪৮ তম জন্মদিনে বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন শচীন রমেশ তেন্ডুলকর। অতিমারীর সময়েও ভক্তরা ক্রিকেট ঈশ্বরের জন্মদিনে মেতেছেন। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটার, সাধারণ ক্রিকেট ভক্ত- প্রত্যেকেই তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আর নিজের জন্মদিনেই শচীন শুভানুধ্যায়ীদের কাছে আর্জি জানালেন যেন প্লাজমা দান করার অঙ্গীকার করেন প্রত্যেকে।

নিজের জন্মদিনেই মাস্টার ব্লাস্টার টুইটার একাউন্টে একটি ভিডিও পোস্ট করেন।।সেখানেই শচীন সংক্রামক ব্যাধি থেকে সেরে তুলতে যে চিকিৎসকরা সাহায্য করেছেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছেন। আর দেশে ভয়ানক হারে কোভিডের বাড়বাড়ন্তের কারণে কোভিড-জয়ীদের প্লাজমা দান করার আর্জি জানান। যাতে বাকিরা সেই প্লাজমায় সুস্থ হয়ে উঠতে পারেন।

আরো পড়ুন: দেশে ফিরেই আইপিএলের ‘বদনাম’ স্টোকসের! পিচকে ‘জঞ্জাল’ বলে নয়া বিতর্ক তারকার

চলতি বছরের শুরুতেই শচীন করোনা আক্রান্ত হন। তারপরে এদিন পোস্ট করা ভিডিওয় তিনি বলেছেন, “জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সকলকে অনেক ধন্যবাদ৷ সত্যিই আমার দিনটা ভাল করে দিলেন আপনারা৷ গত মাসে আমি কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি৷ করোনা আক্রান্ত হয়ে ২১ দিন নিভৃতবাসে ছিলাম৷ তবে আপনাদের প্রার্থনা এবং শুভেচ্ছা আমার সঙ্গে ছিল৷ আমরা পরিবার-পরিজনেরা সকলে পাশে ছিলেন৷ তবে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের কথা বলতেই হবে৷ তাঁরা আমাকে ইতিবাচক রেখেছিলেন৷”

এরপরেই তিনি বলেন, “আমি অনুমতি পেলেই প্লাজমা দেব৷ এই নিয়ে চিকিৎসকদের সঙ্গে আমার কথা হয়েছে৷ আপনারাও যাঁরা করোনা থেকে সেরে উঠেছেন চিকিৎসকদের অনুমতি নিয়ে দয়া করে প্লাজমা দিন৷ চিকিৎসকেরা বলেছেন, সঠিক সময় প্লাজমা দেওয়া গেলে করোনা আক্রান্তরা দ্রুত সেরে উঠতে পারেন৷”

যাইহোক, এদিন শচীনের জন্মদিনে যুবরাজ থেকে হরভজন, শিখর ধাওয়ান, মুনাফ প্যাটেল, সৌরভ গঙ্গোপাধ্যায়- প্রত্যেকেই শুভেচ্ছা জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 sachin tendulkar pledges to donates plasma to fight against covid 19

Next Story
দেশে ফিরেই আইপিএলের ‘বদনাম’ স্টোকসের! পিচকে ‘জঞ্জাল’ বলে নয়া বিতর্ক তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com