বড় খবর

ফিনিশার শ্রেয়সে দুরন্ত জয় দিল্লির! প্লে অফের আগেই ছিটকে যাওয়ার শঙ্কা মুম্বইয়ে

মুম্বই প্ৰথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১২৯/৮ এর বেশি করতে পারেনি। জবাবে দিল্লি প্ৰথম থেকেই সমস্যায় পড়ে।

মুম্বই ইন্ডিয়ান্স: ১২৯/৮
দিল্লি ক্যাপিটালস:
১৩২/৬

টানটান লো স্কোরিং ম্যাচ। সেই ম্যাচে হেরেই মুম্বইয়ের প্লে অফ কার্যত শেষের পথে। শ্রেয়স আইয়ারের দুরন্ত ব্যাটে ভর করে দিল্লি ক্যাপিটালস মুম্বইকে ৬ উইকেটে হারিয়ে দিল। সেই সঙ্গে রোহিত শর্মাদের প্লে অফের যোগ্যতা নির্ণয়েও বড়সড় প্রশ্নচিহ্ন দেখা দিল। প্রথমে ব্যাট করে মুম্বই ১২৯/৮-এর বেশি তুলতে পারেনি। জবাবে দিল্লি পাঁচ বল বাকি থাকতে হাতে চার উইকেট নিয়ে জয় ছিনিয়ে নেয়।

দিল্লির এই জয়ে নায়ক শ্রেয়স আইয়ার। চোট সরিয়ে ফেরার পরে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়তে হয়েছে শ্রেয়সকে। তবে এদিন কঠিন পরিস্থিতিতে ৩৩ বলে ৩৩ করে দলকে জিতিয়ে নির্বাচকদের বার্তা দিয়ে রাখলেন শ্রেয়স। লো স্কোরিং টোটাল ডিফেন্ড করতে নেমে মুম্বইকে ম্যাচে রেখেছিলেন বোলাররা। স্কোরবোর্ডে ৫৭ তোলার ফাঁকেই একে একে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন পৃথ্বী শ, শিখর ধাওয়ান, স্টিভ স্মিথরা। ২২ বলে ২৬ করে দলকে টানছিলেন ক্যাপ্টেন পন্থ। তবে জয়ন্ত যাদব দিল্লি অধিনায়ককে ফিরিয়ে বড়সড় ঝটকা দেন।

কিছুক্ষণ পরেই অক্ষর প্যাটেল, শিমরণ হেটমায়ারও প্যাভিলিয়নে ফেরেন। ৯৩/৬ হয়ে যাওয়ার পরে ক্রিজে ছিলেন একমাত্র শ্রেয়স আইয়ার। অশ্বিনকে সঙ্গে নিয়ে (২১ বলে ২০) বাকি রান ঠান্ডা মাথায় তুলে দেন শ্রেয়স। বুমরারা শত চেষ্টা করেও আইয়ারকে টলাতে পারেননি।

তার আগে ব্যাট করতে নেমে মুম্বই স্লো পিচে আরও একবার ব্যাটিং ব্যর্থতার মুখে পড়ে। আবেশ খান এবং অক্ষর প্যাটেলের সামনে সূর্যকুমার যাদব (২৬ বলে ৩৩) বাদে কেউ দাঁড়াতে পারেননি। রোহিত শর্মা (৭), কুইন্টন ডিকক (১৯), সৌরভ তিওয়ারি (১৫), কায়রণ পোলার্ড (৬)রা ব্যর্থ। মন্থর পিচে শেষদিকে হার্দিক পান্ডিয়া (১৭), ক্রুনাল পান্ডিয়া (১৩) এবং জয়ন্ত যাদব (১১) কোনওরকমে দলকে একশো পার করে দেন।

দিল্লির হয়ে পেস-স্পিনে শনিবার ভারতীয়দের দাপট। আবেশ খান এবং অক্ষর প্যাটেল দুজনেই মুম্বই ইনিংসকে কার্যত মুড়িয়ে দেন। দুজনেই নেন তিনটে করে উইকেট। আবেশ খানের শিকার রোহিত, হার্দিক এবং নাথান কুইল্টার নাইল। অন্যদিকে, অক্ষর প্যাটেল কুইন্টন ডিকক, সূর্যকুমার যাদব এবং সৌরভ তিওয়ারিকে আউট করে টপ অর্ডারে বড়সড় ধাক্কা হানেন।

১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে মুম্বই আপাতত লিগ টেবিলে ষষ্ঠ স্থানে। বাকি রয়েছে এখন ও সানরাইজার্স এবং রাজস্থান রয়্যালস ম্যাচ। এই দুই ম্যাচে বড় ব্যবধানে জেতার পাশাপাশি অন্যান্য ম্যাচের ফলাফলের দিকেও নজর রাখতে হবে মুম্বইকে।

দিল্লি ক্যাপিটালস একাদশ:
পৃথ্বী শ, শিখর ধাওয়ান, স্টিভ স্মিথ, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, শিমরণ হেটমায়ার, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আবেশ খান, আনরিখ নর্জে

মুম্বই ইন্ডিয়ান্স একাদশ:
রোহিত শর্মা, কুইন্টন ডিকক, সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, কায়রণ পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কুইল্টার নাইল, জয়ন্ত যাদব, জসপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 shreyas iyer guides delhi capitals home in a low scoring match against mumbai indians

Next Story
বিশ্বকাপে হার্দিককে বাদ দিয়ে কি কেকেআর তারকা! বড়সড় সমর্থন গাভাসকারেরও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com