বড় খবর

স্মিথকে বড় দায়িত্বে আনল দিল্লি ক্যাপিটালস, ক্যাপ্টেন শ্রেয়সের ভবিষ্যতও চূড়ান্ত হয়ে গেল

রাহানে, অশ্বিন অথবা স্টিভ স্মিথ- যে সিনিয়র প্লেয়ারই স্কোয়াডে আসুক না কেন, দলের তরুণদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করে নেবে।

দলে এবার স্টিভ স্মিথ। তবে তা সত্ত্বেও শ্রেয়স আইয়ারকেই নেতৃত্বে রেখে দিল দিল্লি ক্যাপিটালস। টাইমস অফ ইন্ডিয়া-কে এমনটাই জানালেন দিল্লি ক্যাপিটালস সিইও বিনোদ বিস্ত। “শ্রেয়সকে যখন ক্যাপ্টেন করা হয়েছিল, তখনও আমরা ওকে ব্যাক করেছিলাম। ওর অধিনায়কত্বে দল ২০১৯ সালে তৃতীয় এবং ২০২০-র ফাইনালে উঠেছিল। নেতা হিসেবে ও দ্রুত পরিণত হয়ে উঠছে। দল ওঁর নেতৃত্বে যে দুরন্ত পারফরম্যান্স ধরে রাখবে, সেই বিষয়ে আমরা আশাবাদী।” এমনটাই জানালেন ক্যাপিটালস শীর্ষ কর্তা।

বদলে স্মিথকে দেওয়া হবে দলের মেন্টরশিপের বড় দায়িত্ব। দলের তরুণ ক্রিকেটারদের পরিচর্যার কাজ করবেন তারকা অস্ট্রেলীয়।

আরো পড়ুন: এই কালো জলেই লুকিয়ে বিরাটের তুখোড় ফিটনেসের রহস্য, দাম জানলে চমকে উঠবেন

শুক্রবারই দিল্লি ক্যাপিটালস নিজেদের নতুন জার্সি লঞ্চ করল। সেখানেই বিনোদ বিস্ত বলেছেন, “রাহানে, অশ্বিন অথবা স্টিভ স্মিথ- যে সিনিয়র প্লেয়ারই স্কোয়াডে আসুক না কেন, দলের তরুণদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করে নেবে। আশা করি ভবিষ্যতেও ওঁরা এভাবে সাহায্য করবে তরুণদের।”

গত কয়েকবছর ধরেই আইপিএলে কোর টিম তৈরি করার চেষ্টা করছে দিল্লি ক্যাপিটালস। সেই কারণে তরুণ ক্রিকেটার তুলে আনার জন্য বিশাল অঙ্কের বিনিয়োগ করেছে ক্যাপিটালস কর্তৃপক্ষ। সেই প্রসঙ্গ তুলেই দিল্লির শীর্ষ কর্তা বলেছেন, “শেষ ৩-৪ বছর ধরে আমরা তরুণ ক্রিকেটারদের পরিচর্যা করছি। ধীরে ধীরে ওরা উঠে এসেছে। যদি ওরা এভাবেই দুরন্ত পারফরম্যান্স ধরে রাখতে পারে, তাহলে আগামী বছর আমরা সম্পূর্ণ দুটো আলাদা দল নামাতে পারব।”

এই বছর নিলামের পরিকল্পনা কী ছিল দলের তা-ও খোলসা করেছেন তিনি। বলেছেন, ভেন্যু তখনও পর্যন্ত চূড়ান্ত না হওয়ায় বোলিং বিভাগ শক্তিশালী করার দিকে নজর দেওয়া হয়েছিল। “ভেন্যু নিয়ে অনিশ্চয়তা ছিল, তাই আমাদের লক্ষ্যই ছিল ভারসাম্যযুক্ত স্কোয়াড বানানো।” বলেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 shreyas iyer to continue as delhi capitals captain steve smith to be mentor

Next Story
বেনজির কীর্তি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে, পাঁচ বছরে সেরার সেরা কোহলিদের লড়াই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com