বড় খবর

ধোনি না রোহিত! IPL-এ সেরার সেরা ক্যাপ্টেন কে, দুরন্ত একাদশ গড়ে বাছলেন গাভাসকার

ওয়ার্নার এবং কোহলি- দুই তারকাই আইপিএলে ধারাবাহিকতার অন্য নাম। পরের পর মরশুম জুড়ে ব্যাটে রান করে যান দুজনেই। আইপিএলে সর্বোচ্চ রান সংগ্ৰহকারীদের তালিকায় শীর্ষে কোহলি।

একজনের মুকুট তিনবার চ্যাম্পিয়নের পালক। অন্যজনের সংগ্রহে রেকর্ড সংখ্যক পাঁচবার। এমএস ধোনি বনাম রোহিত শর্মা- আইপিএলে সেরা ক্যাপ্টেন কে! এই নিয়ে ক্রিকেট বিশ্ব বরাবর দুভাগ হয়ে যায়।

তবে আইপিএল শুরুর ২৪ ঘন্টা আগে সুনীল মনোহর গাভাসকার যে সেরা একাদশ বেছে নিয়েছেন, তাতে ক্যাপ্টেন হিসাবে তিনি পছন্দ করেছেন ধোনিকেই।

নিয়ম মেনেই সাতজন দেশীয় এবং চারজন বিদেশি ক্রিকেটার রেখেছেন তিনি নিজের একাদশে। স্টার স্পোর্টসের এক শো-এ গাভাসকার যে একাদশ তৈরি করেছেন সেই দলে ওপেনার হিসাবে রাখা হয়েছে রোহিত শর্মা এবং বিস্ফোরক ক্যারিবীয় ক্রিস গেইলকে। সাধারণত ডেভিড ওয়ার্নার ওপেনিংযে স্বচ্ছন্দ হলেও তাঁকে এই একাদশে রাখা হয়েছে তিন নম্বরে। চার নম্বরে কোহলি।

আরো পড়ুন: ধোনি না রোহিত! IPL-এ সেরার সেরা ক্যাপ্টেন কে, দুরন্ত একাদশ গড়ে বাছলেন গাভাসকার

ওয়ার্নার এবং কোহলি- দুই তারকাই আইপিএলে ধারাবাহিকতার অন্য নাম। পরের পর মরশুম জুড়ে ব্যাটে রান করে যান দুজনেই। আইপিএলে সর্বোচ্চ রান সংগ্ৰহকারীদের তালিকায় শীর্ষে কোহলি। ১৯২ ম্যাচে করেছেন ৫৮৭৮ রান। অন্যদিকে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ওয়ার্নার। ১৪২ ম্যাচে তাঁর সংগ্রহে ৫২৫৪ রান।

৫ ও ৬ নম্বর ব্যাটিং পজিশনে লিটল মাস্টার রেখেছেন সুরেশ রায়না এবং এবি ডিভিলিয়ার্সকে। সিএসকের সেরা রান সংগ্রহকারী রায়না। ধোনি ৭ নম্বরে রয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে। দুই স্পিনারের কোটায় রয়েছেন রবীন্দ্র জাদেজা এবং সুনীল নারিন। বল হাতে নিয়মিত উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও ছোটখাটো ঝড় তুলতে পারেন দুই তারকা।

পেস বোলার হিসাবে গাভাসকারের বাছাই জসপ্রীত বুমরা এবং ভুবনেশ্বর কুমার। ১২ নম্বরে রয়েছেন আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি লাসিথ মালিঙ্গা। গাভাসকার জানিয়েছেন, “যদি কারোর নাম ভুলে যাই ক্ষমা করবেন।জীবনে কখনো নির্বাচকের ভূমিকা পালন করিনি। এখন বুঝতে পারছি, একটা দল বেছে নেওয়া কতটা কঠিন।”

গাভাসকারের সেরা আইপিএল একাদশ:
রোহিত শর্মা, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, এমএস ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা
১২ নম্বর অতিরিক্ত লাসিথ মালিঙ্গা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 sunil gavaskar names ms dhoni as his captain in his best ipl xi

Next Story
মৌলবাদীদের তোষন করেন সাকিব! মঈনের পর তসলিমার বোমার মুখে কেকেআরের তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com