বড় খবর

নিলামের আগেই ফাঁস আইপিএলের দিনক্ষণ, জেনে নিন মেগা টুর্নামেন্টের শুরু-শেষ কবে

আইপিএলের নকআউটের জন্য মোতেরায় সদ্য নির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামকে ভাবা হচ্ছে। এই স্টেডিয়ামে সৈয়দ মুস্তাক আলি ট্রফির বেশ কিছু ম্যাচ খেলা হয়েছে।

সংযুক্ত আরব আমিরশাহিতে ত্রয়োদশ সংস্করণের আইপিএল আয়োজন করেছে বিসিসিআই। এবার দেশের মাটিতেই আইপিএল আয়োজনে বদ্ধপরিকর বোর্ড। কোভিডের ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে ভারত। পরিস্থিতি এখন অনেকটাই আয়ত্তে। এমন অবস্থায় আরব মুলুকের পরিবর্তে দেশেই আইপিএল চাইছে বোর্ড।

এরমধ্যেই ফাঁস হয়ে গেল আইপিএলের সম্ভাব্য দিনক্ষণ। ইনসাইড স্পোর্টসকে বোর্ডের এক কর্তা বলে দিয়েছেন, “আইপিএলের গভর্নিং কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে আইপিএলের শুরুর সম্ভাব্য দিন ধরা হয়েছে ১১ এপ্রিল। মার্চেই ইংল্যান্ড সিরিজ শেষ হচ্ছে। তারপরে আইপিএলের আগে ক্রিকেটাররা পর্যাপ্ত বিশ্রাম পেয়ে যাবে।” জানা গিয়েছে, আইপিএলের ফাইনাল হবে ৫ অথবা ৬ জুন।

আরো পড়ুন: যে দশ অনামি মুখ এবার আইপিএল নিলামের আকর্ষণ, চিনে নিন আগেভাগে

এর আগে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমল সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছিলেন, “আইপিএল এবার দেশেই আয়োজন করতে চাই আমরা। আলগা করি দেশেই আইপিএলে আয়োজনে সক্ষম হব। এতটাই আমরা আশাবাদী যে কোনো ব্যাক আপ পরিকল্পনাও থাকছে না আমাদের। এই মুহূর্তে ভারত ইউএই-র থেকে নিরাপদ। আশা করছি পরিস্থিতি আরো উন্নতি হবে।”

আইপিএলের সম্ভাব্য ভেন্যু হিসাবে মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রাবোর্ন, ডিওয়াই পাতিল, মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়াম এবং নভি মুম্বইয়ের রিলায়েন্স স্টেডিয়ামকে চিহ্নিত করে রেখেছে বোর্ড। আইপিএলের নকআউটের জন্য মোতেরায় সদ্য নির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামকে ভাবা হচ্ছে। ১ লাখ ১৪ হাজার দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে সৈয়দ মুস্তাক আলি ট্রফির বেশ কিছু ম্যাচ খেলা হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের সঙ্গে দুটো টেস্টও ভারত এই স্টেডিয়ামে খেলবে।

আইপিএলের নিলামের আসর বসছে ১৮ ফেব্রুয়ারি। চেন্নাইয়ের গ্র্যান্ড ছোলা হোটেলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 tentative dates for opening and final get revealed

Next Story
যে দশ অনামি মুখ এবার আইপিএল নিলাম কাঁপাবেন, চিনে নিন আগেভাগে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com