বড় খবর

কীভাবে ভাইরাস ঢুকল আইপিএলের জৈব বলয়ে, অবশেষে মুখ খুললেন ‘হতাশ’ সৌরভ

আইপিএলে যখন বন্ধ করা হল, তখন তিন ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে পাঁচজন আক্রান্ত হয়ে পড়েছিলেন। তারপর অমিত মিশ্র এবং মাইকেল হাসির আক্রান্ত হওয়ার খবরও কনফার্ম করা হয়।

এক শহর থেকে অন্য শহরে যাওয়ার সময়েই আইপিএল বায়ো বাবলে ভাইরাসের অনুপ্রবেশ ঘটে থাকতে পারে, এমনটাই মনে করছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তিনি জানিয়ে রাখছেন, পুরো বিষয়টি আরো খতিয়ে দেখবে বিসিসিআই। পাশাপাশি তিনি জানিয়ে রাখছেন, টি২০ বিশ্বকাপের আগেই আইপিএলের বাকি ম্যাচ আয়োজনের ব্যবস্থা করছে বোর্ড।

এক সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “বায়ো বাবলে কীভাবে এমনটা ঘটল, তা এখনো বুঝতে পারছি না। আমাদের গোটা ঘটনার পোস্ট মর্টেম করতে হবে। তবে মনে হচ্ছে, এক শহর থেকে অন্য শহরে যাতায়াতের সময় এমনটা ঘটতে পারে। গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে তিনটে ভেন্যুতে খেলা সীমাবদ্ধ ছিল। বিমানে উড়ে যাওয়ার কোনো বিষয় ছিল না। তবে এবার ছয়টা আলাদা শহরে টুর্নামেন্ট আয়োজন করাই সমস্যার হয়ে দাঁড়াল, শেষ পর্যন্ত।”

আরো পড়ুন: বাতিল হওয়া আইপিএলেও হয়েছিল গড়াপেটা! বোর্ডের ‘লজ্জা’ বাড়িয়ে ফাঁস কেলেঙ্কারি

আইপিএলে যখন বন্ধ করা হল, তখন তিন ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে পাঁচজন আক্রান্ত হয়ে পড়েছিলেন। তারপর অমিত মিশ্র এবং মাইকেল হাসির আক্রান্ত হওয়ার খবরও কনফার্ম করা হয়। মুম্বই ও চেন্নাই লেগের খেলা নির্বিঘ্নে খেলা হয়েছিল। তবে আহমেদাবাদ এবং দিল্লিতে খেলা গড়ানোর পরেই সমস্যার সূত্রপাত। পরের সপ্তাহে আবার খেলা হওয়ার কথা ছিল কলকাতা এবং বেঙ্গালুরুতে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে আইপিএল পণ্ড হওয়ার পরে এই মুহূর্তে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ছুঁয়ে ফেলেছে প্রায় ৪ লক্ষ। চলতি বছরের শেষেই টি২০ বিশ্বকাপ। সেই টুর্নামেন্ট নিয়ে এখন থেকেই অনিশ্চয়তা তৈরি হয়েছে। টি২০ বিশ্বকাপের প্রসঙ্গেই সৌরভ জানিয়েছেন, “দেশের সমস্যা বর্তমানে দেখলেই বোঝা যাচ্ছে। যেভাবে লক্ষ লক্ষ মানুষ দৈনিক আক্রান্ত হচ্ছেন, তা কার্যত অবিশ্বাস্য। আগামীকাল কী হবে তা কেউ বলতে পারে না। পুরো বিষয় নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে।”

আর বাকি অর্ধেক আইপিএলের বিষয়ে মহারাজ জানিয়েছেন, “অনেক কিছু অদল বদল করতে হবে। আইপিএল বন্ধ হওয়ার পরে মাত্র কয়েকদিন কেটেছে। অন্য বোর্ডের সঙ্গে কথা বলে দেখতে হবে, যদি টি২০ বিশ্বকাপের আগে নতুন কোনো উইন্ডো বের করা যায়। যদি আমরা আইপিএলে শেষ না করতে পারি, তাহলে ক্ষতির পরিমাণ দাঁড়াবে ২৫০০ কোটি টাকা (৩৪০ মিলিয়ন মার্কিন ডলার)। এরা একদম প্রাথমিক হিসাব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 travelling during tournament could have made the virus breach bio secure bubble thinks sourav ganguly

Next Story
স্টেডিয়ামের বাইরে পিটিয়ে খুন কুস্তিগীর! নারকীয় হত্যাকাণ্ডে অভিযুক্ত অলিম্পিকজয়ী সুশীল কুমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com