IPL 2022: Alex Hales withdraws from KKR Aaron Finch to join as replacement Sports: সেরার সেরা বিদেশি নিজেকে সরালেন KKR থেকে! নাইট শিবিরে বিশ্বকাপজয়ী অজি ক্যাপ্টেন | Indian Express Bangla

সেরার সেরা বিদেশি নিজেকে সরালেন KKR থেকে! নাইট শিবিরে বিশ্বকাপজয়ী অজি ক্যাপ্টেন

আইপিএল শুরুর আগেই নিজেকে সরিয়ে নিলেম আলেক্স হেলস। তাঁর বদলে নাইটরা সই করালো ফিঞ্চকে।

সেরার সেরা বিদেশি নিজেকে সরালেন KKR থেকে! নাইট শিবিরে বিশ্বকাপজয়ী অজি ক্যাপ্টেন

অ্যালেক্স হেলসকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিল কেকেআর। মাত্র ২ কোটি টাকায় নিলাম থেকে কেনা ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটার নাইটদের ওপেনিং সমস্যা অনেকটাই মেটাতে পারবেন ভাবা হচ্ছিল। তবে বায়ো বাবলের ক্লান্তির জন্য টুর্নামেন্ট শুরুর কয়েক সপ্তাহ আগে নিজেকে সরিয়ে নিলেন হেলস। তাঁর বদলে কেকেআর শুক্রবার সই করালো অস্ট্রেলিয়ার টি২০ বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চকে।

হেলস শুক্রবার নিজেকে সরিয়ে নেওয়ার পরে টুইটারে লিখেছেন, “আসন্ন আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কঠিন সিদ্ধান্ত নিলাম। টানা চার মাস বাড়ির বাইরে কাটিয়ে এবং অস্ট্রেলিয়ায় কোভিড পজিটিভ হওয়ার পরে এই মুহূর্তে আরও একপ্রস্থ বায়ো বাবলে কাটানোর মত পরিস্থিতিতে নেই আমি। বাবলে ক্লান্তির জন্য নিজের প্রত্যাশিত মাত্রায় পারফর্ম করতে না পারলে তা মোটেই নিজের অথবা টিমের পক্ষে ভাল হবে না।”

আরও পড়ুন: মুম্বই অতীত! মালিঙ্গা এবার IPL-এর অন্য ফ্র্যাঞ্চাইজিতে! মহা ঘোষণা শুক্রবারেই

“গত দু বছর মানসিক ক্লান্তির প্রভাবে নিজের কেরিয়ারের অন্যতম সেরা সুযোগ হাতছাড়া করার জন্য খারাপ লাগছে। আপাতত কিছুদিন বিশ্রামে থাকব। তারপরে আসন্ন গ্রীষ্মে পুরোপুরি তরতাজা হয়ে মাঠে নামব। নিলামে আমার ওপর ভরসা রাখার জন্য কেকেআরকে ধন্যবাদ জানাতে চাই। গত কয়েক সপ্তাহেও দল আমাকে সমর্থন জুগিয়ে গিয়েছে। ম্যাককালাম, শ্রেয়স এবং দলের বাকিদের জন্য শুভকামনা রইল। ভবিষ্যতে নিশ্চয় দলের সমর্থকদের সঙ্গে দেখা হবে।”

গত বছর নভেম্বরেই আমিরশাহিতে অস্ট্রেলিয়াকে প্ৰথমবারের মত টি২০ বিশ্বকাপ জিতিয়েছেন অ্যারন ফিঞ্চ। ৮৮ টি২০ ম্যাচ খেলা ফিঞ্চের এই ফরম্যাটে মোট রান ২৬৮৬ রান। দুটো সেঞ্চুরি সহ ১৫টি ফিফটিও রয়েছে।

এই নিয়ে আইপিএলে নবম ফ্র্যাঞ্চাইজিতে নাম লেখালেন ফিঞ্চ। ২০১০-এ ফিঞ্চ প্ৰথমে খেলেন রাজস্থান রয়্যালসের জার্সিতে। তারপরে দুই মরশুম তারকা অস্ট্রেলীয় খেলেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। তারপরে একে একে তাঁকে দেখা গিয়েছে পুণে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, গুজরাট লায়ন্স এবং আরসিবির জার্সিতে। আইপিএলে এত বেশি সংখ্যক আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার নজির অন্য কোনও ক্রিকেটারের নেই।

আরও পড়ুন: নো-ওয়াইড ছাড়াই ৭ বলে ওভার! বিশ্বকাপে এমন অবিশ্বাস্য ঘটনা কীভাবে সম্ভব, জানুন

আরসিবি গত মরশুমের পরে ফিঞ্চকে রিলিজ করে দিয়েছিল। তবে বিশ্বকাপজয়ী অস্ট্রেলীয় ক্যাপ্টেন নিলামে দল পাননি। ৮৭ আইপিএল ম্যাচ খেলে ফিঞ্চের রানসংখ্যা ২০০০-এর ওপরে। দুবারের চ্যাম্পিয়ন দলে ফিঞ্চ যোগ দিচ্ছেন নিজের বেস প্রাইস ১.৫ কোটি টাকায়। জাতীয় দলের মত নাইটদের হয়েও ওপেন করতে দেখা যাবে তারকা অস্ট্রেলীয়কে। ২৬ তারিখে কেকেআর প্ৰথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিএসকের বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 alex hales withdraws from kkr aaron finch to join as replacement

Next Story
গোলাপি যুদ্ধে শনিবার ডে-নাইট টেস্ট! ভারত-শ্রীলঙ্কা মহারণ কোথায়, কখন দেখা যাবে