scorecardresearch

বড় খবর

এক সপ্তাহ পরেই IPL-এর মেগা নিলাম! পাকিস্তান থেকে ভারতেই চলে এলেন তারকা কোচ

অ্যান্ডি ফ্লাওয়ার পিএসএল ছেড়ে দিলেন ভারতে আসার জন্য। লখনৌয়ের দল গঠনের ভার এবার তাঁর-ই হাতে।

লখনৌ সুপারজায়ান্টস হেড কোচ অ্যান্ডি ফ্লাওয়ার মাঝপথেই পিএসএল ছাড়লেন। যাতে ফেব্রুয়ারির ১২, ১৩ তারিখে নিলামে হাজির থাকতে পারেন। লখনৌ সুপারজায়ান্টসের হেড কোচ নিযুক্ত হয়েছেন ফ্লাওয়ার। অন্যদিকে, পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানস দলেরও হেড কোচ তিনি।

তবে আইপিএলের নিলামে অংশ নেওয়ার জন্য পাকিস্তান ছাড়লেন জিম্বাবোয়ান এই কোচ। ক্রিকেট পাকিস্তান.কম-এর প্রতিবেদন অনুযায়ী, ভার্চুয়ালি ফ্লাওয়ার মুলতান দলের সঙ্গে যোগাযোগ রাখবেন। আইপিএলের নিলাম শেষ হলে তারপরে পুনরায় পাক ফ্র্যাঞ্চাইজি দলে যোগ দেবেন তিনি।

আরও পড়ুন: ধাওয়ানের রেকর্ড চূর্ণ ‘বেবি এবি’-র ব্যাটে! নিলামের মঞ্চ কাঁপাতে পারেন এই সুপারস্টার

চার ম্যাচে চার জয় সমেত মুলতান এই মুহূর্তে পিএসএলের পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে রয়েছে। দলের কোচিং স্টাফেই রয়েছেন পাকিস্তানের জাতীয় দলের প্রাক্তন তারকা মুস্তাক আহমেদ। তিনি ফ্লাওয়ারের অনুপস্থিতিতে দায়িত্ব সামলাবেন।

গত বছর মুলতানের হেড কোচ হওয়ার পরে ফ্লাওয়ার দলকে পিএসএলে চ্যাম্পিয়ন করেন। এই বছরেও পুরোনো ফর্মে রয়েছে মুলতান দল। খেতাব দখলের বিষয়েও ফেভারিট তারা।

অন্যদিকে, এই প্ৰথমবার আইপিএলে হেড কোচের ভূমিকায় দেখা যাবে অ্যান্ডি ফ্লাওয়ারকে। পাঞ্জাব কিংসে এর আগে অনিল কুম্বলের সহকারী কোচ ছিলেন। লখনৌ সুপারজায়ান্টস দলে ফ্লাওয়ারের সঙ্গেই কোচিং স্টাফে থাকছেন গৌতম গম্ভীর এবং বিজয় দাহিয়া।

আরও পড়ুন: ভেঙে যাচ্ছে কনুইয়ের ১৫ ডিগ্রির সীমা! নিষিদ্ধ পাকিস্তানের ‘নতুন শোয়েব’ হাসনাইন

নিলামের আগে লখনৌ সুপার জায়ান্টস কেএল রাহুল (১৭ কোটি), মার্কাস স্টোয়িনিস (৯.২ কোটি), রবি বিশ্নোইকে (৪ কোটি) সই করিয়েছে। পাঞ্জাব কিংসে ফ্লাওয়ারের কোচিংয়ে খেলা কেএল রাহুল অধিনায়ক হচ্ছেন নতুন ফ্র্যাঞ্চাইজির। ২০২০ এবং ২০২১-এ পাঞ্জাব কিংস দলের নেতৃত্বের ভূমিকায় দেখা গিয়েছিল রাহুলকে। তিন তারকাকে সই করানোয় লখনৌয়ের হাতে নিলামের সময় থাকবে ৫৮ কোটি টাকার পার্স। দিনক্ষণ সরকারিভাবে ঘোষিত না হলেও জানা যাচ্ছে মার্চ থেকে মে পর্যন্ত আইপিএলের আসর বসবে ভারতেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 andy flower leaves psl midway to take part in ipl auction