হেড কোচ এবার নেহরা! বিরাট দায়িত্ব পেতে চলেছেন স্পিডস্টার

আশিস নেহরা এবার তারকা খচিত আইপিএল দলের কোচ হচ্ছেন। এমনটাই খবর প্রকাশ্যে এল এবার।

সবকিছু ঠিকঠাক থাকলে আইপিএলের নয়া আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির হেড কোচ হচ্ছেন আশিস নেহরা। বর্তমানে আট দলের লিগের সম্প্রসারণ ঘটে আসন্ন মরশুমে ফ্র্যাঞ্চাইজির সংখ্যা হচ্ছে ১০। নিলামের আগেই দুই নয়া ফ্র্যাঞ্চাইজি হিসাবে সংযোজন ঘটেছে লখনৌ এবং আহমেদাবাদের। ৭০৯০ কোটিতে লখনৌ ফ্র্যাঞ্চাইজির মালিকানা স্বত্ত্ব কিনেছেন সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। অন্যদিকে শেয়ার সংস্থা ইরেলিয়া কোম্পানি ৫৬২৫ কোটিতে কিনেছে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি।

এর মধ্যেই সংবাদসংস্থা পিটিআই সূত্রের খবর, আহমেদাবাদের হেড কোচ হতে চলেছেন আশিস নেহরা। ক্রিকেট ডিরেক্টর এবং ব্যাটিং কোচ হচ্ছেন বিক্রম সোলাঙ্কি। ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন দলের মেন্টর হিসাবে যোগ দিতে চলেছেন।

আরও পড়ুন: আম্পায়ার ইরাসমাসের লাল চোখ রাঙানি রাহুলকে, ক্ষমা চেয়ে মিলল রেহাই, দেখুন ভিডিও

সংবাদসংস্থাকে আইপিএল-এর এক সিনিয়র কর্তা জানিয়েছেন, “যতদূর জানি, আশিস নেহরাকে ওঁরা হেড কোচ হিসেবে সই করিয়েছে। গোটা ফ্র্যাঞ্চাইজির পরিচালনার ভার থাকছে ওঁর হাতেই। সোলাঙ্কি একসঙ্গে ব্যাটিং কোচ এবং ক্রিকেট ডিরেক্টর হচ্ছেন। কার্স্টেন মেন্টরশিপ রোলে থাকবেন।”

“বোর্ডের তরফে এখনও ক্লিনচিট না পাওয়ায় আহমেদাবাদ এখনও সরকারিভাবে এই খবর প্রকাশ করেনি। বোর্ডের সবুজ সংকেত পেলেই ওঁরা প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করবে। ফ্র্যাঞ্চাইজির কর্তাদের তরফে ইতিমধ্যেই এই তিনজনের ইন্টারভিউ নেওয়া হয় গিয়েছে। ওঁরা শর্টলিস্টেডও হয়েছেন।”

নেহরার সঙ্গে গ্যারি কার্স্টেনের সম্পর্ক বরাবর ভাল। কার্স্টেন ভারতের হেড কোচ থাকার সময়েই নেহরা জাতীয় দলের অন্যতম সেরা অস্ত্র ছিলেন। এছাড়াও আরসিবির কোচিং স্টাফের অংশ ছিলেন দুজনে কয়েক মরশুম আগেও।

আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা সিভিসি গ্রুপ কেনার পর থেকেই বোর্ডের নজরে ছিল এই দল। সিভিসি গ্রুপের সঙ্গে বেটিং কোম্পানির যোগ রয়েছে এমন অভিযোগ উঠে এসেছিল। তারপরেই বোর্ড বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয়। বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ক্লিনচিট পেলেই ফ্র্যাঞ্চাইজির তরফে কোচিং স্টাফ ঘোষণা করে দেওয়া হবে। যাইহোক, লখনৌ ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে এন্ডি ফ্লাওয়ার দলের হেড কোচ হচ্ছেন। মেন্টরের ভূমিকায় থাকবেন গৌতম গম্ভীর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ashish nehra set to become ahmedabad franchise head coah

Next Story
শামির পিচ পারফেক্ট ডেলিভারিতে আউট মারক্রাম! দেখুন দুর্ধর্ষ ভিডিও