scorecardresearch

বড় খবর

১২ বছর পর IPL-এ নেই গেইল! অনুরোধ সত্ত্বেও নাম লেখালেন না নিলামে

একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি গেইলকে নিলামে অংশ নেওয়ার প্রস্তাব দিয়েছিল। তবে সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন গেইল। এমনটাই খবর।

২০০৯-এর পর এই প্ৰথমবার আইপিএলে দেখা যাবে না ক্রিস হেনরি গেইলকে। কারণ নিলামে নিজের নাম-ই নথিভুক্ত করেননি ক্যারিবিয়ান সুপারস্টার। এতেই স্পষ্ট, গোটা বিশ্বজুড়ে একাধিক ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি২০ লিগে অংশ নিলেও গেইলের আইপিএল কেরিয়ার শেষ।

গত কয়েক মরশুম ধরেই গেইলের আইপিএলে ধারাবাহিকতায় ভুগছেন। এমনকি প্ৰথম একাদশেও অনিয়মিত হয়ে পড়েছেন। ২০১৮-য় গেইল নিলামে দু-বার অবিক্রিত থাকার পরে শেষমেশ দলে জায়গা পান। পাঞ্জাব কিংসের হয়ে গত মরশুমে শেষবার ইউনিভার্সাল বসকে দেখা গিয়েছিল। তারপরে এবার আসন্ন নিলাম থেকে নিজের নাম তুলে নিয়েছেন। যদিও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি নাকি গেইলকে পেতে ইচ্ছুক ছিল। এমনটাই খবর।

আরও পড়ুন: নিলামে এই তারকার জন্য ২০ কোটি খরচ করতে পারে RCB! IPL আপডেট প্রকাশ্যে

ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গেইলের একাধিক প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি তারকাকে অনুরোধ করেছিল, যাতে তিনি নিলামে নিজের নাম রাখেন। তবে সেই অনুরোধে সাড়া দেননি তারকা। সেই রিপোর্টে বলা হয়েছে, বেন স্টোকস এবং মিচেল স্টার্কের মত তারকাকে নিলামে পেতে উদগ্রীব ছিল তারকারা।

স্টোকস জাতীয় দলের জার্সিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ খেলার আগে কাউন্টি ক্রিকেটে প্রস্তুতি সারবেন। অন্যদিকে, পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য ব্রেক নিয়েছেন স্টার্ক।

আরও পড়ুন: IPL নিলামে অংশ না নিয়ে লোভনীয় সুযোগ হাতছাড়া কেন, জানালেন স্টার্ক

আরসিবি স্কোয়াডে গেইল অপরিহার্য সদস্য ছিলেন। ২০১৪-য় গেইলকে কোহলির দল রিটেনও করেছিল। ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত আইপিএলে বিধ্বংসী ফর্মে ছিলেন। দুটো সিজনেই ৭০০+ রান করেছেন। তবে শেষ কয়েকটি সিজনে মোটেই নিজের সেরা ফর্মের ধারেকাছে ছিলেন না বিষ্ফোরক এই ব্যাটসম্যান। আরসিবি রিটেন করার পরে মাত্র একবারই ৪৫০+ রান পেরিয়েছেন। ২০১৭-য় রিলিজ করে দেওয়া হয় তাঁকে।

২০১৮ সালে পাঞ্জাব কিংসে ২ কোটি টাকায় যোগ দেন তারকা। তারপরে চার মরশুম মিলিয়ে ৪১ ম্যাচে ১৩৩৯ রান করেছেন। ২০২১ মরশুমের মাঝপথে হঠাৎ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান। সবমিলিয়ে গেইল ১৪২টি আইপিএল ম্যাচে ৬টি শতরান, ৩১টি হাফসেঞ্চুরি সমেত ৪৯৬৫ রান করেছেন। তবে নিজের আইপিএল কেরিয়ারে কখনও তাঁকে নেতৃত্ব দিতে দেখা যায়নি।

গেইল ছাড়াও এবি ডিভিলিয়ার্সকেও আসন্ন আইপিএলে দেখা যাবে না। গত বছরের নভেম্বরে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন এবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 auction chris gayle did not want to take part of auction despite approach from franchises