scorecardresearch

বড় খবর

২০ লক্ষ নয়, মেগা নিলামের আগে নিজের বেস প্রাইস অনেকটাই বাড়ালেন শাহরুখ

আইপিএল নিলামে নিজের বেস প্রাইস বাড়িয়ে দিলেন শাহরুখ খান। ২০ লক্ষ টাকা আর বেস প্রাইস নয় তারকার।

আইপিএলের নিলামে নাম লেখানো ক্রিকেটারদের প্রাথমিক তালিকা যখন প্রকাশ পেয়েছিল তখন তামিলনাড়ুর তারকা ব্যাটসম্যান শাহরুখ খানের বেস প্রাইস অনেককেই অবাক করেছিল। মাত্র ২০ লক্ষ টাকা নিজের বেস প্রাইস নির্ধারণ করেছিলেন শাহরুখ।

তবে গত মরশুমে পাঞ্জাব কিংসের হয়ে খেলা তারকা নিজের বেস প্রাইস বাড়িয়েছেন। মঙ্গলবার বোর্ডের তরফে শর্টলিস্টেড ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, ২০ লক্ষের পরিবর্তে ৪০ লক্ষ টাকা নিজের বেস প্রাইস বাড়িয়ে নিয়েছেন তিনি। জাতীয় দলে একবারও না খেলা তারকারা নিলামে সর্বোচ্চ ৪০ লক্ষ টাকাই বেস প্রাইস রাখতে পারবেন। তার বেশি নয়।

গত বছর নিলামে হার্ড হিটার এই ব্যাটসম্যানকে ৫.২৫ কোটিতে কিনেছিল পাঞ্জাব কিংস। নিলামে আরসিবির সঙ্গে টানটান লড়াই করে তারকাকে দলে নেয় প্রীতির দল।

আরও পড়ুন: ১২ বছর পর IPL-এ নেই গেইল! অনুরোধ সত্ত্বেও নাম লেখালেন না নিলামে

তার আগে দিল্লি ক্যাপিটালসও উৎসাহ দেখিয়েছিল শাহরুখের জন্য। তবে ৩.২০-র বেশি দর উঠে যাওয়ার পরে সেই লড়াই থেকে সরে আসে তারা।

গত কয়েক বছর ধরেই শাহরুখ ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ হয়ে উঠেছেন। ২০২০/২১ এবং ২০২১/২২-এ শাহরুখ কার্যত তামিলনাড়ুকে সৈয়দ মুস্তাক আলি চ্যাম্পিয়ন করতে উল্লেখযোগ্য ভূমিকা নেয়। কিছুদিন আগেই কর্ণাটকের বিরুদ্ধে শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে স্মরণীয় জয় এনে দেন ফাইনালে।

২০২০-২১-এ পাঞ্জাব কিংসের হয়ে ১১টি ম্যাচে ১৫৩ রান করেছেন ২১.৯ গড় এবং ১৩৪ ২ স্ট্রাইক রেট সমেত। সিএসকের বিরুদ্ধে শাহরুখ নিজের জাত চিনিয়ে ৩৬ বলে ৪৭ করেন। সেই ম্যাচে দলের বাকি ব্যাটসম্যানরা ১৫-এর বেশি করতে পারেননি।

আরও পড়ুন: নিলামে এই তারকার জন্য ২০ কোটি খরচ করতে পারে RCB! IPL আপডেট প্রকাশ্যে

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে স্ট্যান্ড বাই হিসাবে জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। ১২-১৩ ফেব্রুয়ারি নিলামের আসর বসছে বেঙ্গালুরুতে। সেখানে শাহরুখ কত কোটি টাকায় বিক্রি হন, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 auction shahrukh khan raises his base price just before mega auction