স্মিথের বিস্ফোরণে ছারখার ডুপ্লেসিসের RCB! রোমাঞ্চকর ম্যাচে দুর্ধর্ষ জয় পাঞ্জাবের

কোহলির জায়গায় আরসিবির নতুন নেতা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডুপ্লেসিস। পাঞ্জাবের বিরুদ্ধে আইপিএল নেতৃত্বে অভিষেক ঘটালেন তিনি।

স্মিথের বিস্ফোরণে ছারখার ডুপ্লেসিসের RCB! রোমাঞ্চকর ম্যাচে দুর্ধর্ষ জয় পাঞ্জাবের

আরসিবি: ২০৫/২
পাঞ্জাব কিংস: ২০৮/৫

স্কোরবোর্ডে ২০৫। ওভার পিছু ১০-এর বেশি তোলার টার্গেট। সেই টার্গেটই এক ওভার বাকি থাকতে পাঞ্জাব তুলে দিল স্কোরবোর্ডে। হাতে ৫ উইকেট নিয়ে। ঠিক যেন রবিবার দুপুরের মুম্বই-দিল্লি ম্যাচের রিপিট টেলিকাস্ট সন্ধ্যেতেও। স্কোরবোর্ডে বিশাল রান তুলেও শেষরক্ষা করতে পারল না প্ৰথমে ব্যাট করা দল।

বিশাল রানের চেজ করতে গিয়ে মায়াঙ্ক আগারওয়ালের পাঞ্জাবকে জেতালো গোটা ব্যাটিং লাইন আপ-ই। শুরুতে ক্যাপ্টেন মায়াঙ্ক (২৪ বলে ৩২), শিখর ধাওয়ানরা (২৯ বলে ৪৩) যেমন দুর্দান্ত শুরুয়াত করে ম্যাচের রিং টোন সেট করে দিয়েছিলেন। তেমনই ব্যাট হাতে অবদান রেখে গেলেন ভানুকা রাজাপক্ষে (২২ বলে ৪৩), লিয়াম লিভিংস্টোন (১০ বলে ১৯), শাহরুখ খানরা (২০ বলে ২৪)।

তবে পাঞ্জাবের জয়ের মূল কারীগর অডিয়ন স্মিথ। বল হাতে শোচনীয় পারফরম্যান্স করেছিলেন। ৪ ওভারে ৫৩ রান খরচ করে বসেছিলেন। ব্যাট হাতে তিনিই খেলার আসল মোড় ঘোরালেন। পাঞ্জাবের রান তোলার গতি সঠিক থাকলেও ১৪ তম ওভারে মহম্মদ সিরাজ রাজাপক্ষে এবং রাজ বাওয়াকে পরপর ফিরিয়ে দিয়ে আরসিবিকে এক সময় জিতিয়ে দিয়েছিলেন। সেখান থেকেই ম্যাচ বের করে দেন ক্যারিবীয় অলরাউন্ডার। বল হাতে খারাপ পারফরম্যান্স ভুলিয়ে দিয়ে।

আরও পড়ুন: KKR-এর উমেশকে কুৎসিত মন্তব্য হেডেনের! অজি কিংবদন্তির বেনজির বিতর্কে তোলপাড় IPL

৮ বলে ২৫ রানের ইনিংসে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে যেন টর্নেডো তুলে গেলেন তিনি। ১৮ তম ওভারে সিরাজের ওভারে জোড়া ছক্কা সহ একটা বাউন্ডারি হাঁকিয়ে তিনি খেলার ভাগ্য লিখে দেন।

তার আগে আরসিবি নেতৃত্বের অভিষেকে ক্যাপ্টেনস নক খেলে গিয়েছিলেন ফাফ ডুপ্লেসিস। ৫৭ বলে ৮৮ রানের বিধ্বংসী ইনিংস উপহার দিয়ে যান প্রোটিয়াজ তারকা। অনুজ রাওয়াত (২১) আউট হওয়ার পরে কোহলির সঙ্গে ১১৮ রানের পার্টনারশিপে পাহাড়প্রমাণ টার্গেট গড়া নিশ্চিত করে যান তিনি। শেষদিকে দীনেশ কার্তিক ১৪ বলে ৩২ রানের ইনিংসে ঝড় বইয়ে দলকে ২০০ রান পেরিয়ে দেন। তবে শেষদিকে একা স্মিথ যে সকলকে ম্লান করে দেবেন, কে জানত!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 brutal odean smith guides punjab kings to a thrilling win against rcb

Next Story
দিল্লির কাছে হারের পরেই বড়সড় দুঃসংবাদ! ১২ লক্ষ টাকা জরিমানা হল রোহিতের