scorecardresearch

বড় খবর

KKR ম্যাচে মালিঙ্গার রেকর্ডে থাবা! দুর্ধর্ষ কীর্তি গড়ে সেরার সেরা ব্র্যাভো

বল হাতে সিএসকের জার্সিতে ফের জ্বলে উঠলেন ডোয়েন ব্র্যাভো। প্ৰথম ম্যাচে তিন উইকেট নিয়ে মালিঙ্গাকে ছুঁয়ে ফেললেন তিনি।

KKR ম্যাচে মালিঙ্গার রেকর্ডে থাবা! দুর্ধর্ষ কীর্তি গড়ে সেরার সেরা ব্র্যাভো

আইপিএলের প্ৰথম ম্যাচেই সিএসকে হেরে গেল কেকেআরের বিরুদ্ধে। তবে অনন্য রেকর্ডের মালিক হয়ে গেলেন চেন্নাইয়ের ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। টুর্নামেন্টের ইতিহাসে লাসিথ মালিঙ্গাকে সর্বোচ্চ উইকেট প্রাপ্তির তালিকায় ছুঁয়ে ফেললেন তিনি।

লো স্কোরিং ম্যাচে ব্র্যাভো চেন্নাইয়ের বোলারদের মধ্যে উজ্জ্বলতম পারফরম্যান্স মেলে ধরলেন। নাইটদের চার উইকেটের মধ্যে তিনটিই তাঁর শিকার। ১৩২ রানের টার্গেট সেট করার পরে চেন্নাইকে প্ৰথম নাইটদের উইকেট এনে দিয়েছিলেন ব্র্যাভো। ভেঙ্কটেশ আইয়ারকে আউট করে। নবম ওভারে ডিজে ব্র্যাভোর শিকার নীতিশ রানা।

আরও পড়ুন: ক্যাপ্টেন হয়েই মাঠে বিরাট ভুল! জাদেজার হঠকারিতায় আউট রায়ডু, দেখুন ভিডিও

আর কেকেআর যখন ম্যাচ প্রায় ফিনিশ করে এনেছে, সেই সময় ব্র্যাভো স্যাম বিলিংসকে আউট করে নিজের তিন উইকেট শিকার পূর্ণ করেন। আর তিন উইকেট শিকারের সঙ্গেসঙ্গেই ব্র্যাভোর আইপিএল উইকেট সংখ্যা হয়ে দাঁড়ায় ১৭০-এ। আইপিএলে এতদিন সর্বোচ্চ উইকেট শিকারি হিসাবে একনম্বর ছিলেন মালিঙ্গা। আর মালিঙ্গার সঙ্গেই শনিবার ১৭০তম উইকেট নিয়ে আইপিএলে ইতিহাসে যুগ্ম সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে যান। সবমিলিয়ে ১৫২ তম আইপিএল ম্যাচে এল ক্যারিবীয় তারকার দুরন্ত রেকর্ড।

আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় আপাতত তিন নম্বরে রয়েছেন স্পিনার অমিত মিশ্র। তাঁর নামের পাশে ১৫৪ ম্যাচে ১৬৬ উইকেট। বল হাতে ব্র্যাভোর দুরন্ত পারফরম্যান্স অবশ্য কোনও কাজে এল না।

আরও পড়ুন: নাইটদের ম্যাচে ‘ডাবল হান্ড্রেড’ জাদেজার! CSK ক্যাপ্টেন হয়েই অনন্য রেকর্ডের মালিক সুপারস্টার

কেকেআর প্ৰথম ম্যাচে ৬ উইকেটে গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে টুর্নামেন্ট অভিযান শুরু করল। আর আইপিএলের প্ৰথম ম্যাচেই সেরা হলেন নাইট পেসার উমেশ যাদব। শুরুতেই উমেশ ডেভন কনওয়ে এবং রুতুরাজ গায়কোয়াডকে ফিরিয়ে দিয়ে যে ঝটকা দিয়েছিল, সেখান থেকে আর বেরোতে পারেনি সিএসকে। ধোনির হাফসেঞ্চুরিতে ভর করে কোনওরকমে স্কোরবোর্ডে ১৩১ তোলে সিএসকে। ৯ বল বাকি থাকতে হাতে ৬ উইকেট নিয়ে সেই টার্গেটে পৌঁছে যায় কেকেআর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 csk all rounder dwayne bravo becomes joint highest wicket taker with lasith malinga