scorecardresearch

বড় খবর

রিলিজ করা এই পাঁচ সুপারস্টারকেই নিলামে ফেরাতে মরিয়া CSK! ধোনিদের ব্লু প্রিন্ট প্রকাশ্যে

সিএসকে নিলামে ফের একবার দল গুছিয়ে নিতে নামবে। তাঁদের নজরে রয়েছে ডুপ্লেসিস, চাহার, ব্র্যাভো এবং শার্দূল ঠাকুর।

রিলিজ করা এই পাঁচ সুপারস্টারকেই নিলামে ফেরাতে মরিয়া CSK! ধোনিদের ব্লু প্রিন্ট প্রকাশ্যে

IPL CSK Team 2022 Players List: মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন সিএসকে আইপিএলের অন্যতম সফলতম দল। এর কারণই হল দলের নিজস্ব কোর টিম গঠন করে তাঁদের দক্ষতার ওপর বিশ্বাস রাখা। সেই কোর গ্রুপকে ধরেই বছরের পর বছর সাফল্য এসেছে চেন্নাইয়ে।

১৫তম মরশুমের আগে আইপিএলের মেগা নিলাম বসছে বেঙ্গালুরুতে। ১২ এবং ১৩ তারিখ। আরও নতুন দুই দলের যোগদানে লড়াই যে বেশ তীব্র হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা

নিলামের আগে সিএসকে ক্যাপ্টেন ধোনিকে যেমন রিটেন করেছে। তেমনই ধরে রাখা হয়েছে রবীন্দ্র জাদেজা, মঈন আলি এবং রুতুরাজ গায়কোয়াডকে। নিলামে সিএসকের হাতে রয়েছে ৪৮ কোটি টাকা। এই টাকাতেই এই পাঁচ তারকাকে নিতে ঝাঁপাবে চেন্নাই। এমনটাই খবর।

ফাফ ডুপ্লেসিস (বেস প্রাইস ২ কোটি টাকা): সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যানকে ফের একবার আগামী তিন মরশুমের জন্য হলুদ জার্সিতে নামতে দেখা যাবে। ৩৭ বছরের তারকা আইপিএলে ১০০টা ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। ১৩১.০৮ স্ট্রাইক রেটে ২২ হাফসেঞ্চুরি সমেত ২৯৩৫ রান করেছেন।

দীপক চাহার (বেস প্রাইস ২ কোটি)- সিএসকের ২০১৮-র আইপিএল মাতিয়ে দিয়েছিলেন চাহার। ১২ ম্যাচে তুলে নিয়েছিলেন ১০ উইকেট। তারপরেই জাতীয় দলে খেলার ডাক পান তারকা পেসার। চাহার আইপিএলে ৬৩ ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন। ধোনির আস্থাভাজন তিনি। তাই রিলিজ করে দেওয়া এই তারকাকে ফেরাতে মরিয়া থাকবে ইয়েলো ব্রিগেড।

ডোয়েন ব্র্যাভো (বেস প্রাইস ২ কোটি)- প্ৰথম তিন মরশুম মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার পরে ২০১১-য় সিএসকে দলে নাম লিখিয়েছিলেন ক্যারিবীয় তারকা। তারপর থেকে ৩৮ বছরের তারকা দলের অপরিহার্য অংশ হয়ে গিয়েছিলেন। ধোনির পছন্দের ব্র্যাভোকে নিলাম থেকে ফের কিনতে চাইবে সিএসকে। সবমিলিয়ে ১৫১ আইপিএল ম্যাচে ১৫৩৭ রান সহ ১৬৭ উইকেট রয়েছে তাঁর নামের পাশে।

শার্দূল ঠাকুর (বেস প্রাইস ২ কোটি)- সিএসকে শার্দূলকে পুনরায় দলে পেতে সর্বশক্তি উজাড় করে দেবে নিলামে। ৩০ বছরের মুম্বইকর নিজেকে অলরাউন্ডার বলতে দ্বিধাগ্রস্ত নন। গত কয়েক মরশুমে শার্দূলের পারফরম্যান্স যে কোনও দলের কাছে লোভনীয়। ৬১ ম্যাচে ৬৭ উইকেট নেওয়া শার্দূলকে পাওয়ার জন্য অন্য দলের সঙ্গে কতটা লড়াইয়ের মুখে পড়তে হয় সিএসকেকে, সেটাই দেখার।

আরও পড়ুন: শনিবারই IPL-এ ১০ দলের সুপারহিট নিলাম! কখন, কোন চ্যানেলে দেখা যাবে, জানুন

সুরেশ রায়না (বেস প্রাইস ২ কোটি)– ৩৪ বছরের রায়নার ডাকনাম-ই হয়ে গিয়েছে মিস্টার আইপিএল। ২০৫ আইপিএল ম্যাচে ৫৫২৮ রান করা রায়না টুর্নামেন্টের অন্যতম সফল ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও সিএসকে রায়নাকে দলের অপরিহার্য বলেই মনে করে এখনও। সিএসকে ভক্তদের কাছে ধোনি যেমন ‘থালা’, তেমনই রায়না ‘চিন্না থালা’। আইপিএলের জয়-বীরু জুটি হিসাবে ধোনি-রায়না জুটিকে ফের একবার একসঙ্গে দেখা যায় কিনা, সেটা দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 csk players retention auction eyeing du plessis deepak chahar dwyane bravo and shardul thakur